• রবিবার, ০৫ মে ২০২৪, ০৭:০১ অপরাহ্ন
শিরোনামঃ
ভুল তথ্যে প্লট কেনা ও হস্তান্তরে বরাদ্দ বাতিল ‘অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে সেনাবাহিনী’ রেমিট্যান্স প্রবাহ বাড়াতে প্রণোদনার সুপারিশ বাংলাদেশ ব্যাংকের চলতি অর্থবছরের ১০ মাসে প্লাস্টিক পণ্য রপ্তানি বেড়েছে ১৮ শতাংশ নিউরোসায়েন্সেস ইনস্টিটিউটে যুক্ত হচ্ছে আরও ৫০০ শয্যা চট্টগ্রামের এলিভেটেড এক্সপ্রেসওয়ে এখন দৃশ্যমান আইএমএফ ঋণের তৃতীয় কিস্তি ৭০ কোটি ডলার মিলবে জুনে সরকারিকরণ হলো জাহানারা ইমাম স্মৃতি জাদুঘর বন্দিদের সুস্থ রাখতে নানা উদ্যোগ কারাগারে জুনে বাণিজ্যিক উৎপাদনে যাচ্ছে দ্বিতীয় ইউনিট দক্ষিণে বাড়ল কমিউটার ট্রেন যাত্রী পরিবহন শুরু আজ উপজেলা নির্বাচন উৎসবমুখর দেখতে চাই – প্রধানমন্ত্রী র‍‍্যাপিড পাসে পরিশোধ হবে সব গণপরিবহনের ভাড়া আরও পাঁচ হাসপাতালে পরমাণু চিকিৎসাসেবা খুলনায় লবণাক্ত জমিতে বছরজুড়েই ফলছে ফসল সন্ত্রাসবাদে ঢাকার সাফল্যের প্রশংসা মার্কিন দপ্তরের ‘মা ও শিশুর স্বাস্থ্যসেবা নিশ্চিতে বাংলাদেশ প্রতিশ্রুতিবদ্ধ’ বে টার্মিনাল প্রকল্পে গতি বাংলাদেশ ও গাম্বিয়া রোহিঙ্গা গণহত্যা মামলার দ্রুত নিষ্পত্তিতে আশাবাদী বস্তিবাসীর জন্য ৯ কুলিং জোন করবে ডিএনসিসি

রোকেয়া পদক পাচ্ছেন ৫ নারী

সিরাজগঞ্জ টাইমস / ৩৯ বার পড়া হয়েছে।
সময় কাল : শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০২২

নারী উন্নয়নে বিশেষ অবদান রাখায় পাঁচজন নারীকে চলতি বছর বেগম রোকেয়া পদক দিচ্ছে সরকার। রাজধানীর ওসমানী স্মৃ‌তি মিলনায়ত‌নে শুক্রবার বেগম রোকেয়া দিবসের এক অনুষ্ঠা‌নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের হাতে পদক তুলে দেবেন।

মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন্নেছা ইন্দিরা বৃহস্পতিবার তথ্য অধিদপ্তরের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে রোকেয়া পদকের জন্য মনোনীত নারীদের নাম ঘোষণা করেন।

নারী শিক্ষায় অবদান রাখায় ফরিদপুরের রহিমা খাতুন, নারী অধিকার প্রতিষ্ঠায় অবদানের জন্য চট্টগ্রামের অধ্যাপক কামরুন নাহার বেগম‌, নারীর আর্থসামাজিক উন্নয়নে অবদান রাখায় সাতক্ষীরার ফরিদা ইয়াসমিন, সাহিত্য ও সংস্কৃতির মাধ্যমে নারী জাগরণে অবদান রাখায় নড়াইলের আফরোজা পারভীন এবং পল্লি উন্নয়নে অবদান রাখায় ঝিনাইদহের নাছিমা বেগমকে এবা‌রের রো‌কেয়া পদ‌ক দেয়া হবে।

তাদের প্রত্যেককে ১৮ ক্যারেট মানের ২৫ গ্রাম স্বর্ণের পদক, পদকের রেপ্লিকা, ৪ লাখ টাকা এবং সম্মাননাপত্র দেয়া হ‌বে। সরকারিভাবে ১৯৯৬ সাল থেকে এ পদক দেয়া হচ্ছে।

প্রতিমন্ত্রী ইন্দিরা বলেন, বেগম রোকেয়া বাঙালি মুসলিম নারী জাগরণের অগ্রদূত। নারীশিক্ষা, অধিকার এবং নারী আন্দোলনে তার রয়েছে অসাধারণ অবদান। নারীদের অনুপ্রাণিত করতে সরকার বেগম রোকেয়া পদক প্রদান করছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর