• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১২:৫৮ অপরাহ্ন
শিরোনামঃ
বাংলাদেশের রেল উন্নয়নে সহযোগিতায় আগ্রহী রাশিয়া রেলপথে মাত্র ৪ ঘণ্টায় ঢাকা থেকে খুলনা, শুরু জুলাই থেকে এআই প্রযুক্তিতে চলবে সরকারি অফিস অর্থনৈতিক সঙ্কট মোকাবেলা করে ঘুরে দাঁড়াচ্ছে বাংলাদেশ সৌরবিদ্যুৎ উৎপাদনে বাংলাদেশকে ১২১ মিলিয়ন ডলার দিচ্ছে এডিবি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার সুপারিশ সংশোধন করা হচ্ছে শ্রম আইন রেডিয়েশন প্রয়োগে ঘরেই সংরক্ষণ করা যাবে পেঁয়াজ চিকিৎসকরা অফিস টাইমে হাসপাতালের বাইরে গেলে ব্যবস্থা প্রবৃদ্ধির দৌড়ে চীন মালয়েশিয়ার চেয়ে এগিয়ে বাংলাদেশ প্রবৃদ্ধির দৌড়ে চীন মালয়েশিয়ার চেয়ে এগিয়ে বাংলাদেশ গণতন্ত্র দখলকারীদের থেকে এখন গণতন্ত্রের সবক শুনতে হয় ‘প্রতিরোধ যোদ্ধাদের’ স্বীকৃতি দিতে কমিটি বাড়ছে সামাজিক নিরাপত্তা বেষ্টনী সরকারি ক্রয় আইন পরিবর্তনের সুপারিশ শৃঙ্খলা ভঙ্গকারীরা পড়বেন ব্ল্যাকলিস্টে শারীরিক শিক্ষা ও সংগীতের শিক্ষক পাবে প্রাথমিক স্কুল থাইল্যান্ড সফর শেষে প্রধানমন্ত্রী ফিরেছেন রোগীর প্রতি অবহেলা বরদাশত করব না স্কুলে থাকবে না দ্বিতীয় শিফট

`মেইড ইন বাংলাদেশ উইকের` উদ্বোধন আজ

সিরাজগঞ্জ টাইমস / ৫১ বার পড়া হয়েছে।
সময় কাল : রবিবার, ১৩ নভেম্বর, ২০২২

বিশ্বে বাণিজ্য প্রসারে ‘মেইড ইন বাংলাদেশ উইক-২০২২’ এর আয়োজন করছে বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতি বিজিএমইএ। সপ্তাহব্যাপী এ আয়োজনের স্পন্সর হিসেবে বেশকিছু দেশি-বিদেশি কোম্পানি যুক্ত হয়েছে। এতে বাংলাদেশের রিজার্ভে বেশকিছু ডলার যুক্ত হবে বলে আশা করছেন বিজিএমইএর সভাপতি ফারুক হাসান।

শনিবার রাজধানীর শেরাটন হোটেলে ‘মেইড ইন বাংলাদেশ উইক’ শীর্ষক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। সংবাদ সম্মেলনে সপ্তাহব্যাপী কর্মসূচি তুলে ধরেন বিজিএমইএ সভাপতি ফারুক হাসান।

তিনি বলেন, ‘আমরা সবাই বিশ্বের বর্তমান অর্থনৈতিক অবস্থা জানি। এর মধ্যেই আমরা আমাদের কাজ করে যাব। বাংলাদেশের ক্যাপাসিটি এবং ব্র্যান্ডিংয়ের বিষয়ে এই অনুষ্ঠানে বিদেশি বায়ারের কাছে তুলে ধরা হবে। আমরা যে কাজটি করছি, তার মাধ্যমে বাংলাদেশকে তুলে ধরতে চাই।’

ফারুক হাসান আরও জানান, বেশ কিছু ফ্যাশন ডিজাইনাররা তাদের ডিজাইন জমা দিয়েছে। এগুলো ফ্যাশন শোতে তুলে ধরা হবে। এছাড়া এখান থেকে আয়ের একটি অংশ দিয়ে সরকারের রাজস্বতে অবদান রাখতে পারব।

আজ শুরু হওয়া সপ্তাহব্যাপী এই আয়োজনে গলফ টুর্নামেন্ট, ফ্যাক্টরি পরিদর্শনসহ নানা আয়োজন থাকছে বলে সংবাদ সম্মেলনে জনানো হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর