• রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১০:১৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
নারীর প্রতি বৈষম্য দূর করতে কাজ করছে সরকার দক্ষিণ-পূর্ব এশিয়ার সঙ্গে ঘনিষ্ঠতা বাড়াতে চায় বাংলাদেশ শেরে বাংলার মৃত্যুবার্ষিকীতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা আড়াই মাসে টিআইএনধারী বেড়েছে ২ লাখ সিসি ক্যামেরার আওতায় আসবে কক্সবাজার প্রতিবন্ধীদের মূল ধারায় আনতে প্রচেষ্টা আছে সরকারের: সমাজকল্যাণ মন্ত্রী নতুন ১১ জেলা যুক্ত হচ্ছে রেল নেটওয়ার্কে আসছে পড়াশোনার শিক্ষা চ্যানেল এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন নয়: গণপূর্তমন্ত্রী পাহাড়ে শেখ হাসিনার আমলে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে-পার্বত্য প্রতিমন্ত্রী রংপুর মেডিকেল কলেজকে বিশ্ববিদ্যালয়ের প্রস্তাবে প্রধানমন্ত্রীর অনুমোদন চিকিৎসা খাতে থাইল্যান্ডের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী হাটিকুমরুল হাইওয়ে পুলিশের ‘ওপেন হাউজ ডে’ অনুষ্ঠিত সলঙ্গায় তীব্র তাপদাহে পানি ও স্যালাইন বিতরণ করলেন যুবলীগ নেতা রাজিব পুলিশের সব স্থাপনায় নিরাপত্তা জোরদারের নির্দেশ জিআই সনদ পেল টাঙ্গাইল শাড়িসহ আরো ১৪ পণ্য গ্যাসের সিস্টেম লস শূন্যে নামানো হবে : নসরুল হামিদ আগামী মাসে বাংলাদেশ-চীন সামরিক মহড়া, নজর রাখবে ভারত মার্কিন মানবাধিকার প্রতিবেদনে আনা অভিযোগ ভিত্তিহীন : পররাষ্ট্র মন্ত্রণালয় বেনজীর ও তার পরিবারের সম্পদের তথ্য চেয়ে বাংলাদেশ ব্যাংককে দুদকের চিঠি

সাহেদ খান জয়,তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধি:

তাড়াশে পুলিশ কনষ্টেবলের  রাজসীক বিদায়

সিরাজগঞ্জ টাইমস / ১৪০ বার পড়া হয়েছে।
সময় কাল : শনিবার, ৪ নভেম্বর, ২০২৩

সিরাজগঞ্জে শতবর্ষী তাড়াশ থানায় কর্মরত ছিলেন সৎ বিনয়ী পুলিশ কনষ্টেবল মো. আবু তালেব (৬০)। তিনি সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর উপজেলার হাট-পাচিল গ্রামের মৃত আব্দুর রশিদের ছেলে।

অবশ্য শাহজাদপুর নদী ভাঙ্গন এলাকার এ বাসিন্দা বর্তমানে নাটোর জেলা সদরের কোর্ট এলাকার বসবাস করেন। শুক্রবার তাঁর ৪১ বছরের কর্মজীবনের শেষ দিন ছিল।

আরপিআর এল যাওয়া এ পুলিশ কনষ্টেবলকে তাঁর কর্মস্থলের সহকর্মী পুলিশ সদস্য ও পুলিশ কর্মকর্তারা মিলে রাজসিক বিদায় দিয়েছেন। তাঁকে ফুল, মিষ্টি, উপহার সামগ্রী দিয়ে সন্মানিত করার পর তাড়াশ থানার সকল পুলিশ সদস্য এবং কর্মকর্তা সাঁড়িতে দাঁড়িয়ে ফুল ছিটিয়ে সু-সজ্জিত গাড়িতে তুলে তাঁর বাসায় পৌছে দেন।

গত শুক্রবার বিকালে প্রথমে থানায় কর্মরত সকল পুলিশ সদস্য ও কর্মকর্তাগণ থানার সভা কক্ষে কনষ্টেবল আবু তালেবকে আনুষ্ঠানিক ভাবে বিদায় জানান। আর তাড়াশ থানার পুলিশ পরিদর্শক (ওসি) মো. শহিদুল ইসলামের সভাপতিত্বে বিদায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন. উল্লাপাড়া সার্কেলের সিনিয়র সহকারি পুলিশ সুপার অমৃত সুত্রধর।

 


অনুষ্ঠানে অনান্যের মাঝে বক্তব্য রাখেন,পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. নুরে আলম, উপ- পুলিশ পরিদর্শক মো. আব্দুস সালাম,  সুবাস কুমার, সেরাজুল ইসলাম, বদিউজ্জামান, সন্তোষ কুমার, মাসুদ রানা এবং বিদায়ী পুলিশ কনষ্টেবল আবু তালেবসহ অনেকে।

সেখানে বক্তব্য রাখতে গিয়ে পুলিশ কনষ্টেবল আবু তালেব বলেন, পুরো ৪১ বছর সততার সাথে সরকারি দায়িত্ব পালন করছি। আর এ দায়িত্ব পালন কালে বাবা, মা, সন্তান স্ত্রীকে বেশির ভাগ সময় সময় দিতে পারি নাই। তারপরও যেখানেই কর্মস্থল সেখানকার মানুষকে স্বজন ভেবে আইন ও চাকুরি বিধি মেনে সরকারি দায়িত্ব সততার সাথে পালন করছি। সেই সাথে দেশ মাতৃকার টানে কর্মস্থল এলাকার বাসিন্দাদের প্রতি পুরো দেশ প্রেমে জাগ্রত থাকতে গিয়ে বহু বছরে বহু রাত নির্ঘুম কাটিয়েছি। তবু ক্লান্ত অনুভব করিনি। আজ আমার সহকর্মী সকল পুলিশ কর্মকর্তা স্যার এবং পুলিশ সদস্য আমাকে যে রাজসিক বিদায় জানালেন তাতে আমি কৃতজ্ঞ। আজ আমার সব ক্লান্তি মুছে গেছে। আপনারা আমার ও পরিবারের সকলের জন্য আগামীর জন্য দোয়া করবেন।

আর তাড়াশ থানার পুলিশ পরিদর্শক (ওসি) মো. শহিদুল ইসলাম বলেন, পুলিশ সদস্য আবু তালেব একজন সৎ, দক্ষ, দায়িত্ব জ্ঞান রেখে সব সময় তাঁর উপর নাস্ত সরকারি দায়িত্ব পালন করেছেন। এ জন্য তাঁকে ধন্যবাদ জানাই।

পাশাপাশি উল্লাপাড়া সার্কেলের সিনিয়র সহকারি পুলিশ সুপার অমৃত সুত্রধর বলেন, যতদিন আমি পুলিশ সদস্য আবু তালেবকে দেখেছি তত দিন তাঁর সরকারি অর্পিত দায়িত্ব পালনে সততা ও নিষ্ঠা দেখতে পেয়েছি। তিনি পুলিশ বিভাগের দৃষ্টান্তও বটে। আজ তাঁর আনুষ্ঠানিক বিদায়ের দিনে তাঁর সুস্থ্যতাসহ তিনি যেন পরিবার পরিজন নিয়ে সুখে থাকেন সৃষ্টিকর্তার কাছে সে প্রার্থনা রাখি।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর