• রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০১:০১ পূর্বাহ্ন
শিরোনামঃ
নারীর প্রতি বৈষম্য দূর করতে কাজ করছে সরকার দক্ষিণ-পূর্ব এশিয়ার সঙ্গে ঘনিষ্ঠতা বাড়াতে চায় বাংলাদেশ শেরে বাংলার মৃত্যুবার্ষিকীতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা আড়াই মাসে টিআইএনধারী বেড়েছে ২ লাখ সিসি ক্যামেরার আওতায় আসবে কক্সবাজার প্রতিবন্ধীদের মূল ধারায় আনতে প্রচেষ্টা আছে সরকারের: সমাজকল্যাণ মন্ত্রী নতুন ১১ জেলা যুক্ত হচ্ছে রেল নেটওয়ার্কে আসছে পড়াশোনার শিক্ষা চ্যানেল এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন নয়: গণপূর্তমন্ত্রী পাহাড়ে শেখ হাসিনার আমলে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে-পার্বত্য প্রতিমন্ত্রী রংপুর মেডিকেল কলেজকে বিশ্ববিদ্যালয়ের প্রস্তাবে প্রধানমন্ত্রীর অনুমোদন চিকিৎসা খাতে থাইল্যান্ডের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী হাটিকুমরুল হাইওয়ে পুলিশের ‘ওপেন হাউজ ডে’ অনুষ্ঠিত সলঙ্গায় তীব্র তাপদাহে পানি ও স্যালাইন বিতরণ করলেন যুবলীগ নেতা রাজিব পুলিশের সব স্থাপনায় নিরাপত্তা জোরদারের নির্দেশ জিআই সনদ পেল টাঙ্গাইল শাড়িসহ আরো ১৪ পণ্য গ্যাসের সিস্টেম লস শূন্যে নামানো হবে : নসরুল হামিদ আগামী মাসে বাংলাদেশ-চীন সামরিক মহড়া, নজর রাখবে ভারত মার্কিন মানবাধিকার প্রতিবেদনে আনা অভিযোগ ভিত্তিহীন : পররাষ্ট্র মন্ত্রণালয় বেনজীর ও তার পরিবারের সম্পদের তথ্য চেয়ে বাংলাদেশ ব্যাংককে দুদকের চিঠি

শিক্ষার্থীদের দ্রুত ভিসা দেওয়ার পরিকল্পনা যুক্তরাষ্ট্রের

সিরাজগঞ্জ টাইমস / ৪০ বার পড়া হয়েছে।
সময় কাল : বুধবার, ১৮ জানুয়ারী, ২০২৩

আগ্রহী বিদেশি শিক্ষার্থীদের দ্রুত ভিসা দেওয়ার পরিকল্পনা করেছে যুক্তরাষ্ট্র। দেশটির প্রেসিডেন্ট জো বাইডেন প্রশাসন সিদ্ধান্ত নিয়েছে, গুরুত্বপূর্ণ ক্যাটাগরিতে গ্রিন কার্ডের আবেদনকারী ও সাধারণ ভিসার আবেদনকারীদের, বিশেষ করে প্রশিক্ষণমূলক শিক্ষা নিতে আগ্রহী শিক্ষার্থীদের আবেদনগুলো দ্রুত সময়ের মধ্যে সম্পন্ন করবে। যুক্তরাষ্ট্রে স্থায়ীভাবে থাকতে প্রতি বছর হাজার হাজার মানুষ গ্রিন কার্ডের আবেদন করে থাকেন। কেউ কেউ আবার পড়ালেখার জন্য সেখানে যেতে চান। এ প্রক্রিয়াটি শুরু হবে গ্রিন কার্ডের প্রিমিয়াম ক্যাটাগরি ইবি-১ এবং ইবি-২ এর আবেদনকারীদের মাধ্যমে।

যুক্তরাষ্ট্রের নাগরিকত্ব এবং অভিবাসী সংস্থা (ইউএসসিআইএস) জানিয়েছে, নতুন প্রক্রিয়াতে— ক্যাটাগরি আই-১৪০ পিটিশন, আন্তঃদেশীয় নির্বাহী এবং পরিচালক শ্রেণীবিন্যাসের অথবা ই-২১ শ্রেণীবিন্যাসের উচ্চতর ডিগ্রিধারী পেশাদার ব্যক্তি অথবা বিশেষ দক্ষতাসম্পন্ন ন্যাশনাল ইন্টারেস্ট গ্রিনকার্ড (এনআইডব্লিউ) আবেদন প্রক্রিয়াটি যুক্ত হবে। ইউএসসিআইএস জানিয়েছে, দক্ষতা বৃদ্ধি এবং বৈধ অভিবাসন পদ্ধতির ওপর থেকে বাড়তি চাপ কমানোর একটি অংশ এ নতুন পরিকল্পনা।

সংস্থাটি বলেছে, প্রিমিয়াম প্রক্রিয়ার অধীনে— মার্চ থেকে এফ-১ অপশনাল প্র্যাকটিক্যাল ট্রেইনিং (ওপিটি) এবং এফ-১ এসটিইএম ওপিটি এক্সটেনশন এবং ইনিশিয়াল আই-৭৬৫ এ যারা আবেদন করেছেন তাদের প্রক্রিয়া ত্বরান্বিত করা হবে। কমিটি ২ হাজার ৫০০ ডলার ফি প্রদানের মাধ্যমে মাত্র ৪৫ দিনের মধ্যে তাদের আবেদন প্রক্রিয়া শেষ করার সুপারিশ করেছিল।

সূত্র: এনডিটিভি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর