• শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৫:৪৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
কোটা বজায় রাখার নির্দেশ, চাইলে করা যাবে সংস্কার রাজউক প্রকল্পের দীর্ঘসূত্রতায় ক্ষোভ গণপূর্তমন্ত্রীর গমের উৎপাদন বাড়াতে মেক্সিকোর সহযোগিতা চান কৃষিমন্ত্রী সবুজ কারখানার সনদপ্রাপ্তিতে বাংলাদেশের নতুন রেকর্ড পিএসসিতে শুদ্ধি অভিযান জানমাল অনিশ্চয়তায় পড়লে বসে থাকবে না পুলিশ : স্বরাষ্ট্রমন্ত্রী কেন বাংলাদেশের সঙ্গে সম্পর্ক উন্নয়নে আগ্রহী ফ্রান্স, জানালেন রাষ্ট্রদূত আন্দোলনকারীদের জন্য আদালতের দরজা খোলা: প্রধান বিচারপতি মংলা বন্দরে এক বছরে রাজস্ব বেড়েছে সাড়ে ৫ শতাংশ সাত দেশ থেকে পরিশোধিত জ্বালানি তেল কিনবে সরকার বাণিজ্যে স্থানীয় মুদ্রার ব্যবহার বাড়াতে সম্মত বাংলাদেশ-চীন ২৫ বছরের পুরোনো নথি জমা না দিলে জরিমানা নজরদারিতে পিএসসির ১০ কর্তা দেশের শিল্প খাতে রুফটপ সোলার ব্যবহার বাড়ছে ২০২৬ সালের মধ্যে শেষ হবে ডিজিটাল ভূমি জরিপ: ভূমিমন্ত্রী কর্মীদের দক্ষতা বাড়াতে কোটি ডলারের চুক্তি জাতিসংঘে সর্বসম্মতভাবে প্রস্তাব গৃহীত কোটা বাতিলের প্রজ্ঞাপন আপাতত বহাল এবার ওয়েবসাইটে মুদ্রানীতি প্রকাশ করবে কেন্দ্রীয় ব্যাংক বৃটেনে অন্য উচ্চতায় বাংলাদেশ

শিক্ষার্থীদের দ্রুত ভিসা দেওয়ার পরিকল্পনা যুক্তরাষ্ট্রের

সিরাজগঞ্জ টাইমস / ৫২ বার পড়া হয়েছে।
সময় কাল : বুধবার, ১৮ জানুয়ারী, ২০২৩

আগ্রহী বিদেশি শিক্ষার্থীদের দ্রুত ভিসা দেওয়ার পরিকল্পনা করেছে যুক্তরাষ্ট্র। দেশটির প্রেসিডেন্ট জো বাইডেন প্রশাসন সিদ্ধান্ত নিয়েছে, গুরুত্বপূর্ণ ক্যাটাগরিতে গ্রিন কার্ডের আবেদনকারী ও সাধারণ ভিসার আবেদনকারীদের, বিশেষ করে প্রশিক্ষণমূলক শিক্ষা নিতে আগ্রহী শিক্ষার্থীদের আবেদনগুলো দ্রুত সময়ের মধ্যে সম্পন্ন করবে। যুক্তরাষ্ট্রে স্থায়ীভাবে থাকতে প্রতি বছর হাজার হাজার মানুষ গ্রিন কার্ডের আবেদন করে থাকেন। কেউ কেউ আবার পড়ালেখার জন্য সেখানে যেতে চান। এ প্রক্রিয়াটি শুরু হবে গ্রিন কার্ডের প্রিমিয়াম ক্যাটাগরি ইবি-১ এবং ইবি-২ এর আবেদনকারীদের মাধ্যমে।

যুক্তরাষ্ট্রের নাগরিকত্ব এবং অভিবাসী সংস্থা (ইউএসসিআইএস) জানিয়েছে, নতুন প্রক্রিয়াতে— ক্যাটাগরি আই-১৪০ পিটিশন, আন্তঃদেশীয় নির্বাহী এবং পরিচালক শ্রেণীবিন্যাসের অথবা ই-২১ শ্রেণীবিন্যাসের উচ্চতর ডিগ্রিধারী পেশাদার ব্যক্তি অথবা বিশেষ দক্ষতাসম্পন্ন ন্যাশনাল ইন্টারেস্ট গ্রিনকার্ড (এনআইডব্লিউ) আবেদন প্রক্রিয়াটি যুক্ত হবে। ইউএসসিআইএস জানিয়েছে, দক্ষতা বৃদ্ধি এবং বৈধ অভিবাসন পদ্ধতির ওপর থেকে বাড়তি চাপ কমানোর একটি অংশ এ নতুন পরিকল্পনা।

সংস্থাটি বলেছে, প্রিমিয়াম প্রক্রিয়ার অধীনে— মার্চ থেকে এফ-১ অপশনাল প্র্যাকটিক্যাল ট্রেইনিং (ওপিটি) এবং এফ-১ এসটিইএম ওপিটি এক্সটেনশন এবং ইনিশিয়াল আই-৭৬৫ এ যারা আবেদন করেছেন তাদের প্রক্রিয়া ত্বরান্বিত করা হবে। কমিটি ২ হাজার ৫০০ ডলার ফি প্রদানের মাধ্যমে মাত্র ৪৫ দিনের মধ্যে তাদের আবেদন প্রক্রিয়া শেষ করার সুপারিশ করেছিল।

সূত্র: এনডিটিভি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর