• শনিবার, ০৪ মে ২০২৪, ০৮:৫৬ অপরাহ্ন
শিরোনামঃ
র‍‍্যাপিড পাসে পরিশোধ হবে সব গণপরিবহনের ভাড়া আরও পাঁচ হাসপাতালে পরমাণু চিকিৎসাসেবা খুলনায় লবণাক্ত জমিতে বছরজুড়েই ফলছে ফসল সন্ত্রাসবাদে ঢাকার সাফল্যের প্রশংসা মার্কিন দপ্তরের ‘মা ও শিশুর স্বাস্থ্যসেবা নিশ্চিতে বাংলাদেশ প্রতিশ্রুতিবদ্ধ’ বে টার্মিনাল প্রকল্পে গতি বাংলাদেশ ও গাম্বিয়া রোহিঙ্গা গণহত্যা মামলার দ্রুত নিষ্পত্তিতে আশাবাদী বস্তিবাসীর জন্য ৯ কুলিং জোন করবে ডিএনসিসি খাদ্য নিরাপত্তায় ২০ লাখ টন গম কিনছে সরকার এনআইওতে চোখের চিকিৎসা নিয়েছেন প্রধানমন্ত্রী গাজায় যুদ্ধ বন্ধে যুক্তরাজ্যকে পাশে চায় বাংলাদেশ কমিউনিটি ক্লিনিক স্বাস্থ্য কমপ্লেক্স সচল করতে হবে মে মাসের জন্য এলপিজির দাম কমল ৪৯ টাকা সরকারীকরণ হচ্ছে শহীদ জননী জাহানারা ইমাম স্মৃতি জাদুঘর নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে তুলতে হবে: মুক্তিযুদ্ধমন্ত্রী বাংলাদেশিদের জন্য শিক্ষাবৃত্তি বাড়াতে আগ্রহী রাশিয়া কক্সবাজারে হবে উন্মুক্ত কারাগার উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ আমাকে সরিয়ে তারা কাকে আনবে? সেনা সদস্যদের নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব

যমুনায় ইলিশ ধরায় ২৬২ জেলের জেল-জরিমানা

সিরাজগঞ্জ টাইমস / ৪৭ বার পড়া হয়েছে।
সময় কাল : শুক্রবার, ২৮ অক্টোবর, ২০২২

সিরাজগঞ্জে নিষেধাজ্ঞা অমান্য করে যমুনা নদীতে মা ইলিশ শিকারের অপরাধে ২১ দিনে বিভিন্ন মেয়াদে ২৬২ জন জেলেকে জেল-জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় জেলেদের কাছ থেকে উদ্ধার করা প্রায় ১৭ লাখ মিটার জাল পুড়িয়ে ধ্বংস করা হয়।

সিরাজগঞ্জ মৎস্য ভবন সূত্রে জানা যায়, মা ইলিশ সংরক্ষণে টানা ২২ দিন মাছ ধরার ওপর নিষেধাজ্ঞা চলাকালে ২১ দিনে জেলার সদর, চৌহালী, বেলকুচি, কাজিপুর ও শাহজাদপুর উপজেলায় ৩৮৮টি অভিযান ও ৪৯টি মোবাইল কোর্টের মাধ্যমে ২৯১টি মামলায় ২৬২ জনকে জেল ও ৭০ হাজার ৪০০ টাকা জরিমানাসহ ৩৮৭ কেজি ইলিশ বিভিন্ন এতিমখানায় বিতরণ করা হয়েছে।

চৌহালী উপজেলা মৎস্য অফিসের ক্ষেত্র সহকারি শফিকুল ইসলাম জানান, চলতি মাসের ৭ থেকে ২৮ তারিখ পর্যন্ত নিষেধাজ্ঞা জারি করার পর উপজেলা প্রশাসন কঠোর নজরদারি করে নিয়মিত অভিযান পরিচালনা করেছিল।

এ প্রসঙ্গে জেলা মৎস্য কর্মকর্তা শাহীনূর রহমান মানবকণ্ঠকে বলেন, আজ ২৮ অক্টোবর মধ্যরাতে মা ইলিশ রক্ষা অভিযান শেষ হচ্ছে। এরপর আবার জেলেরা যমুনায় মাছ শিকারে নামতে পারবেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর