• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:৩৫ অপরাহ্ন
শিরোনামঃ
সলঙ্গায় স্বেচ্ছাসেবকলীগ নেতাকে মারপিট আ’লীগ নেতা আরাফাতকে গ্রেফতার দাবীতে মানববন্ধন সলঙ্গা থানা যুবলীগের সভাপতি পদে সিভি জমা দিলেন রিয়াদুুল ইসলাম ফরিদ ডিজিটাল জরিপকালে জমির মালিকদের জানাতে হবে সিলেট ও কুষ্টিয়ার সেই দুই ইউপি চেয়ারম্যান পদে থেকেই উপজেলা নির্বাচন করতে পারবেন বিমানবন্দর-গাজীপুর বিআরটি করিডোরের জন্য কেনা হচ্ছে ১৩৭টি এসি বাস ঢাকার পয়ঃবর্জ্য ও গ্যাস লাইন পরীক্ষা-নিরীক্ষায় কমিটি গঠনের নির্দেশ আমানতের মুনাফার ওপর কর দিতে হবে না চলছে কয়লা খালাস, জাহাজেই ফিরবেন সব নাবিক দুই মাসের মধ্যে অগ্রগতি প্রতিবেদন চান হাইকোর্ট ৯ মাসে রাজস্ব আয়ে ১৫.২৩ শতাংশ প্রবৃদ্ধি অর্জন সব ধরনের সহযোগিতার আশ্বাস কাতারের আমিরের সম্পর্ক নতুন উচ্চতায় কাতারের সঙ্গে ১০ চুক্তি-সমঝোতা প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড সফরে যাচ্ছেন যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত অগ্রাধিকার পাচ্ছে বাণিজ্য বিনিয়োগ ও ভূরাজনীতি বাংলাদেশ থেকে দক্ষ জনশক্তি নিতে চায় কিরগিজস্তান গ্যাস খাতে বড় সংস্কার করবে পেট্রোবাংলা মুক্তিযুদ্ধ ও মুজিবনগর সরকার নিয়ে গবেষণার আহ্বান এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার চালের বিকল্প হিসেবে গম আমদানি করছে সরকার

যমুনায় ইলিশ ধরায় ২৬২ জেলের জেল-জরিমানা

সিরাজগঞ্জ টাইমস / ৪৬ বার পড়া হয়েছে।
সময় কাল : শুক্রবার, ২৮ অক্টোবর, ২০২২

সিরাজগঞ্জে নিষেধাজ্ঞা অমান্য করে যমুনা নদীতে মা ইলিশ শিকারের অপরাধে ২১ দিনে বিভিন্ন মেয়াদে ২৬২ জন জেলেকে জেল-জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় জেলেদের কাছ থেকে উদ্ধার করা প্রায় ১৭ লাখ মিটার জাল পুড়িয়ে ধ্বংস করা হয়।

সিরাজগঞ্জ মৎস্য ভবন সূত্রে জানা যায়, মা ইলিশ সংরক্ষণে টানা ২২ দিন মাছ ধরার ওপর নিষেধাজ্ঞা চলাকালে ২১ দিনে জেলার সদর, চৌহালী, বেলকুচি, কাজিপুর ও শাহজাদপুর উপজেলায় ৩৮৮টি অভিযান ও ৪৯টি মোবাইল কোর্টের মাধ্যমে ২৯১টি মামলায় ২৬২ জনকে জেল ও ৭০ হাজার ৪০০ টাকা জরিমানাসহ ৩৮৭ কেজি ইলিশ বিভিন্ন এতিমখানায় বিতরণ করা হয়েছে।

চৌহালী উপজেলা মৎস্য অফিসের ক্ষেত্র সহকারি শফিকুল ইসলাম জানান, চলতি মাসের ৭ থেকে ২৮ তারিখ পর্যন্ত নিষেধাজ্ঞা জারি করার পর উপজেলা প্রশাসন কঠোর নজরদারি করে নিয়মিত অভিযান পরিচালনা করেছিল।

এ প্রসঙ্গে জেলা মৎস্য কর্মকর্তা শাহীনূর রহমান মানবকণ্ঠকে বলেন, আজ ২৮ অক্টোবর মধ্যরাতে মা ইলিশ রক্ষা অভিযান শেষ হচ্ছে। এরপর আবার জেলেরা যমুনায় মাছ শিকারে নামতে পারবেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর