• রবিবার, ০৫ মে ২০২৪, ০২:৪৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
র‍‍্যাপিড পাসে পরিশোধ হবে সব গণপরিবহনের ভাড়া আরও পাঁচ হাসপাতালে পরমাণু চিকিৎসাসেবা খুলনায় লবণাক্ত জমিতে বছরজুড়েই ফলছে ফসল সন্ত্রাসবাদে ঢাকার সাফল্যের প্রশংসা মার্কিন দপ্তরের ‘মা ও শিশুর স্বাস্থ্যসেবা নিশ্চিতে বাংলাদেশ প্রতিশ্রুতিবদ্ধ’ বে টার্মিনাল প্রকল্পে গতি বাংলাদেশ ও গাম্বিয়া রোহিঙ্গা গণহত্যা মামলার দ্রুত নিষ্পত্তিতে আশাবাদী বস্তিবাসীর জন্য ৯ কুলিং জোন করবে ডিএনসিসি খাদ্য নিরাপত্তায় ২০ লাখ টন গম কিনছে সরকার এনআইওতে চোখের চিকিৎসা নিয়েছেন প্রধানমন্ত্রী গাজায় যুদ্ধ বন্ধে যুক্তরাজ্যকে পাশে চায় বাংলাদেশ কমিউনিটি ক্লিনিক স্বাস্থ্য কমপ্লেক্স সচল করতে হবে মে মাসের জন্য এলপিজির দাম কমল ৪৯ টাকা সরকারীকরণ হচ্ছে শহীদ জননী জাহানারা ইমাম স্মৃতি জাদুঘর নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে তুলতে হবে: মুক্তিযুদ্ধমন্ত্রী বাংলাদেশিদের জন্য শিক্ষাবৃত্তি বাড়াতে আগ্রহী রাশিয়া কক্সবাজারে হবে উন্মুক্ত কারাগার উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ আমাকে সরিয়ে তারা কাকে আনবে? সেনা সদস্যদের নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব

সলঙ্গায় প্রতিবন্ধী ভূমিহীন সোমেদানকে উচ্ছেদের পায়তারা করছে ভূমিদস্যু মোজাফফর গংরা

সিরাজগঞ্জ টাইমস / ৬৫ বার পড়া হয়েছে।
সময় কাল : শনিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২২

মাননীয় প্রধানমন্ত্রীর মুজিব শতবর্ষের অঙ্গিকার দেশে কোনো ভুমিহীন মানুষ থাকবেনা। সে অঙ্গীকারেই সারাদেশে  সরকারি খাস জমি ভূমিদস্যুদের হাত থেকে উদ্ধার করে ভূমিহীনদের মাঝে জমি ও পাকা ঘর  বিনামূল্যে উপহার হিসেবে প্রদান করছে।
ধুবিল ইউনিয়নের আমশড়া গ্রামের সরকারি জমি থেকে প্রতিবন্ধী সোমেদান বেগমের পরিবারকে উচ্ছেদের পায়তারা করছে মোজাফফর গংরা।
শারীরিক প্রতিবন্ধী সত্তরোর্ধ্ব সোমেদানের স্বামী মারা যায় ৩০ বছর আগে, শারীরিক অক্ষম সোমেদানের একমাত্র সম্বল এই খাস জমিটুকু, চার জনের অভাব অনটনের সংসারে একমাত্র মাথা গোজার ঠাই এই সরকারি জায়গাটা, আর সে জায়গার দিকেই দৃষ্টি পরেছে ভূমিদস্যু মোজাফফরের।
এ বিষয়ে ভূমিহীন সোমেদান বেগমের সাথে কথা হলে কান্নাজরিত কন্ঠে বলেন, স্বামী মারা যাওয়ার পরে অনেক কষ্টের মাঝে জীবন যাপন করছি। কোনো সহায় সম্বল না থাকায় সরকারি জায়গায় আশ্রয় নিয়েছি। আর এখান থেকে উচ্ছেদের জন্য সারাক্ষণ হুমকি ধামকি দিয়ে আসছে মোজাফফর গংয়েরা। উপায় না পেয়ে জীবনের নিরাপত্তা চেয়ে থানায় অভিযোগ দিয়েছি। এই জায়গা থেকেও যদি তারিয়ে দেয়, শেষ বয়সে সন্তান নাতী পুতি নিয়ে কোথায় যাবো।
স্থানীয় লোকজনের সাথে কথা বলে জানা যায়, এলাকার একটি কুচক্রী মহলের যোগসাজশে মোজাফফর গং সোমেদানের পরিবারকে সরকারি খাস জায়গা থেকে উচ্ছেদের পরিকল্পনা করছে।
এই অসহায় ভূমিহীন পরিবারের অভিযোগের বিষয়ে সলঙ্গা থানার (ওসি তদন্ত) সবুজ রানার কাছে জানতে চাইলে তিনি বলেন, “অভিযোগ পেয়েছি, তদন্ত চলছে এর বাইরে কিছু বলতে পারবোনা।”
এ বিষয়ে ধুবিল ইউনিয়নের চেয়ারম্যান মিজানুর রহমান রাসেলের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ভূমিহীন কোথায় থাকবে সেটা আমার দেখার বিষয় না।
এবিষয়ে রায়গঞ্জ উপজেলা নির্বাহী অফিসার তৃপ্তি কনা মন্ডল এ বিষয়ে জানান, বিষয়টি আমি অবগত হয়েছি, সরকারি খাস জমি ভূমিহীনদের অগ্রাধিকারই আগে। সরকারি জমি কেউ অবৈধ ভাবে দখলের চেষ্টা তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর