• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:৫০ অপরাহ্ন
শিরোনামঃ
এভিয়েশন শিল্পে সহযোগিতা করতে চায় যুক্তরাজ্য ৩ শতাংশের বেশি শেয়ার দর কমতে পারবে না বে-টার্মিনালে বিনিয়োগ হবে দশ বিলিয়ন ডলার ডেঙ্গু নিয়ন্ত্রণে মে থেকেই অভিযান আশ্রয় কেন্দ্র নির্মাণে সহায়তা করতে চায় ভারত মডেল ঘরে পেঁয়াজ সংরক্ষণ কৃষকের মধ্যে সাড়া ব্যাংক একীভূত হলেও আমানত সুরক্ষিত থাকবে: বাংলাদেশ ব্যাংক হজযাত্রীদের সহযোগীতার আশ্বাস সৌদির আইনের আওতায় আসবে সব ধরনের অনলাইন সেবা সাইবার অপরাধ নিয়ন্ত্রণের উদ্যোগ থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা সলঙ্গায় স্বেচ্ছাসেবকলীগ নেতাকে মারপিট আ’লীগ নেতা আরাফাতকে গ্রেফতার দাবীতে মানববন্ধন সলঙ্গা থানা যুবলীগের সভাপতি পদে সিভি জমা দিলেন রিয়াদুুল ইসলাম ফরিদ ডিজিটাল জরিপকালে জমির মালিকদের জানাতে হবে সিলেট ও কুষ্টিয়ার সেই দুই ইউপি চেয়ারম্যান পদে থেকেই উপজেলা নির্বাচন করতে পারবেন বিমানবন্দর-গাজীপুর বিআরটি করিডোরের জন্য কেনা হচ্ছে ১৩৭টি এসি বাস ঢাকার পয়ঃবর্জ্য ও গ্যাস লাইন পরীক্ষা-নিরীক্ষায় কমিটি গঠনের নির্দেশ আমানতের মুনাফার ওপর কর দিতে হবে না চলছে কয়লা খালাস, জাহাজেই ফিরবেন সব নাবিক দুই মাসের মধ্যে অগ্রগতি প্রতিবেদন চান হাইকোর্ট

সলঙ্গায় প্রতিবন্ধী ভূমিহীন সোমেদানকে উচ্ছেদের পায়তারা করছে ভূমিদস্যু মোজাফফর গংরা

সিরাজগঞ্জ টাইমস / ৬২ বার পড়া হয়েছে।
সময় কাল : শনিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২২

মাননীয় প্রধানমন্ত্রীর মুজিব শতবর্ষের অঙ্গিকার দেশে কোনো ভুমিহীন মানুষ থাকবেনা। সে অঙ্গীকারেই সারাদেশে  সরকারি খাস জমি ভূমিদস্যুদের হাত থেকে উদ্ধার করে ভূমিহীনদের মাঝে জমি ও পাকা ঘর  বিনামূল্যে উপহার হিসেবে প্রদান করছে।
ধুবিল ইউনিয়নের আমশড়া গ্রামের সরকারি জমি থেকে প্রতিবন্ধী সোমেদান বেগমের পরিবারকে উচ্ছেদের পায়তারা করছে মোজাফফর গংরা।
শারীরিক প্রতিবন্ধী সত্তরোর্ধ্ব সোমেদানের স্বামী মারা যায় ৩০ বছর আগে, শারীরিক অক্ষম সোমেদানের একমাত্র সম্বল এই খাস জমিটুকু, চার জনের অভাব অনটনের সংসারে একমাত্র মাথা গোজার ঠাই এই সরকারি জায়গাটা, আর সে জায়গার দিকেই দৃষ্টি পরেছে ভূমিদস্যু মোজাফফরের।
এ বিষয়ে ভূমিহীন সোমেদান বেগমের সাথে কথা হলে কান্নাজরিত কন্ঠে বলেন, স্বামী মারা যাওয়ার পরে অনেক কষ্টের মাঝে জীবন যাপন করছি। কোনো সহায় সম্বল না থাকায় সরকারি জায়গায় আশ্রয় নিয়েছি। আর এখান থেকে উচ্ছেদের জন্য সারাক্ষণ হুমকি ধামকি দিয়ে আসছে মোজাফফর গংয়েরা। উপায় না পেয়ে জীবনের নিরাপত্তা চেয়ে থানায় অভিযোগ দিয়েছি। এই জায়গা থেকেও যদি তারিয়ে দেয়, শেষ বয়সে সন্তান নাতী পুতি নিয়ে কোথায় যাবো।
স্থানীয় লোকজনের সাথে কথা বলে জানা যায়, এলাকার একটি কুচক্রী মহলের যোগসাজশে মোজাফফর গং সোমেদানের পরিবারকে সরকারি খাস জায়গা থেকে উচ্ছেদের পরিকল্পনা করছে।
এই অসহায় ভূমিহীন পরিবারের অভিযোগের বিষয়ে সলঙ্গা থানার (ওসি তদন্ত) সবুজ রানার কাছে জানতে চাইলে তিনি বলেন, “অভিযোগ পেয়েছি, তদন্ত চলছে এর বাইরে কিছু বলতে পারবোনা।”
এ বিষয়ে ধুবিল ইউনিয়নের চেয়ারম্যান মিজানুর রহমান রাসেলের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ভূমিহীন কোথায় থাকবে সেটা আমার দেখার বিষয় না।
এবিষয়ে রায়গঞ্জ উপজেলা নির্বাহী অফিসার তৃপ্তি কনা মন্ডল এ বিষয়ে জানান, বিষয়টি আমি অবগত হয়েছি, সরকারি খাস জমি ভূমিহীনদের অগ্রাধিকারই আগে। সরকারি জমি কেউ অবৈধ ভাবে দখলের চেষ্টা তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর