• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০১:৩৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
থাই ব্যবসায়ীদের বিনিয়োগের আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর দেশের ওষুধ যাচ্ছে ১৫৭ দেশে ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়েতে মূল সড়কে বন্ধ হচ্ছে মোটরসাইকেল: বিআরটিএ চেয়ারম্যান গবেষণার মাধ্যমে নিরাপদ খাদ্য উৎপাদনের আহ্বান প্রাণিসম্পদমন্ত্রীর বাংলাদেশে পেঁয়াজ রপ্তানির অনুমোদন দিল ভারত আগামীকাল দেশের পথে রওনা হচ্ছে এমভি আবদুল্লাহ স্বাস্থ্য বিভাগে দুর্নীতির বিরুদ্ধে ব্যবস্থা নেব সরকারি সুবিধাভোগী নির্বাচনের প্রচারে নামলে প্রার্থীতা বাতিল: ইসি রাশেদা ৯ মে থেকে হজের ফ্লাইট শুরু সবাইকে দেশ ও জনগণের জন্য কাজ করতে হবে শেখ জামালের আজ ৭১তম জন্মদিন নারীর প্রতি বৈষম্য দূর করতে কাজ করছে সরকার দক্ষিণ-পূর্ব এশিয়ার সঙ্গে ঘনিষ্ঠতা বাড়াতে চায় বাংলাদেশ শেরে বাংলার মৃত্যুবার্ষিকীতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা আড়াই মাসে টিআইএনধারী বেড়েছে ২ লাখ সিসি ক্যামেরার আওতায় আসবে কক্সবাজার প্রতিবন্ধীদের মূল ধারায় আনতে প্রচেষ্টা আছে সরকারের: সমাজকল্যাণ মন্ত্রী নতুন ১১ জেলা যুক্ত হচ্ছে রেল নেটওয়ার্কে আসছে পড়াশোনার শিক্ষা চ্যানেল এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন নয়: গণপূর্তমন্ত্রী

সিরাজগঞ্জে একটি ব্রীজের অভাবে দুর্ভোগে ৫ গ্রামের মানুষ!

সিরাজগঞ্জ টাইমস / ৫৪ বার পড়া হয়েছে।
সময় কাল : মঙ্গলবার, ২০ সেপ্টেম্বর, ২০২২

একটি ব্রিজের অভাবে অসহনীয় দুর্ভোগের শিকার হচ্ছেন সিরাজগঞ্জ সদর উপজেলার খোকশাবাড়ি ইউনিয়নে চরাঞ্চলের ৫ গ্রামের প্রায় ৪ হাজার মানুষ। দীর্ঘদিন ধরে উপজেলার ১নং ক্রস বাঁধের উত্তরপাশে একটি ব্রিজের দাবি জানিয়ে আসলেও এর কোনো সুফল পাননি ভুক্তভোগী শিক্ষার্থী ও এলাকাবাসীরা।

সদর উপজেলার খোকশাবাড়ি ইউনিয়নের খলিশাকুড়া, দৌলতপুর, পাঁচিল, দিয়ারপাঁচিল ও বাহ্মন বয়ড়া গ্রামের ৫টি গ্রামের অন্তত ৪ হাজার মানুষের যাতায়াতের একমাত্র পথ হচ্ছে ১নং ক্রস বাঁধের এই বাঁশের ঝুকিপুর্ণ সাঁকোটি। এ অঞ্চলের মানুষ শুকনো মৌসুমে শত কষ্ট স্বীকার করে চলাচল করলেও তাদের বর্ষা মৌসুমে দুর্ভোগের শেষ থাকে না। শুধু দুর্ভোগই নয় এ সময় অনেক ছাত্র-ছাত্রীর স্কুল ও কলেজে যাওয়া বন্ধ হয়ে যায়। তখন শিক্ষার্থী ও এলাকাবাসীকে যাতায়াত করতে হয় খেয়া নৌকা দিয়ে।

সরেজমিনে গেলে স্থানীয় কৃষক আব্দুল কাদের, শরীফ হোসেন রিপন, শিক্ষার্থী সিয়াম, জান্নাতী, সায়মা, জাকারিয়া, তানিয়া, আইয়ুব, মিম, লাবনী জানান, খোকশাবাড়ি ইউনিয়নের ১নং ক্রস বাঁধের এই বাঁশের সাঁকোটি দিয়ে চরাঞ্চলের ৫টি গ্রামের অন্তত ৪ হাজার মানুষ যাতায়াত করে। এই ঘাটে কয়েক বছর যাবত একটি ব্রিজ না থাকায় চরম দুর্ভোগে পড়তে হচ্ছে আমাদের। ১নং ক্রস বাঁধ এলাকার উত্তরপাশে একটি ব্রিজ নির্মাণ আমাদের প্রাণের দাবি। ব্রিজটি নির্মাণ করার জন্য জনপ্রতিনিধি ও সরকারের কাছে আমরা জোর দাবি জানাচ্ছি।

স্থানীয় শিক্ষক শাহ-আলম জানান, খোশবাড়ি ইউনিয়নের হাটবয়ড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, হাটবয়ড়া উচ্চ বিদ্যালয় ও আজিজিয়া হাফিজিয়া দাখিল মাদ্রাসার প্রায় ৩ শতাধিক ছাত্র-ছাত্রীরা প্রতিদিন এই ঝুকিপূর্ণ বাঁশের সাকো দিয়ে পারাপার করে থাকে। একটি ব্রিজ হলে এই কমলমতি শিক্ষার্থী ও গ্রামবাসিদের দুর্ভোগ কমবে। তাই অতিদ্রুত সরকারের কাছে ব্রিজ নির্মাণের জন্য জোড়দাবী জানাচ্ছি।

এ ব্যাপারে খোকশাবাড়ি ইউপি চেয়ারম্যান রাশিদুল হাসান রশিদ মোল্লা বলেন, খলিশাকুড়া, দৌলতপুর, পাঁচিল, দিয়ারপাঁচিল ও বাহ্মন বয়ড়া গ্রামে হাজারো মানুষ প্রতিদিন এই বাঁসের সাকোতে যাতায়াত করে। এখানে একটি ব্রিজ নির্মাণ জরুরি। এ বিষয়ে ঊর্ধ্বতন মহলের হস্তক্ষেপ জরুরি।

সিরাজগঞ্জ সদর উপজেলার ভাইস চেয়ারম্যান নাসিম রেজা নুর দিপু জানান, ১নং ক্রস বাঁধের উত্তরপাশে একটি ব্রিজ নির্মাণের জন্য ত্রাণ ও দুর্যোগ মন্ত্রনালয়ে বরাদ্দ চাওয়া হবে। বরাদ্দ পেলে দ্রুত জনগণের প্রত্যাশা পূর্ণ হবে।

এলজিইডি’র সদর উপজেলা প্রকৌশলী মোঃ আবুল কালাম আজাদ মোল্লা বলেন, খোকশাবাড়ি ইউনিয়নের ১নং ক্রস বাঁধের উত্তরপাশে একটি ব্রিজের জন্য দাবি করছে এলাকাবাসী। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষে অবগত করা হবে। দ্রুত ওই এলাকা পরিদর্শন করা হবে। পরে বরাদ্দ পেলে সেখানে ব্রিজ নির্মাণ করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর