• বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ১২:০১ অপরাহ্ন
শিরোনামঃ
হিলি স্থলবন্দর দিয়ে আসছে ভারতের পেঁয়াজ ঋণ পাবেন না খেলাপিরা ১৫ শতাংশ কর দিলে কালোটাকা সাদা সামাজিক নিরাপত্তা কর্মসূচিতে উপকারভোগী বাড়ছে অসহনীয় মামলা জটে বিচার বিভাগ ন্যুব্জ: প্রধান বিচারপতি বদলাচ্ছে ধর্ষণের সংজ্ঞা প্রস্তাবে যুক্ত তৃতীয় লিঙ্গ আনন্দের ঢেউ কর্ণফুলীতে ভারতের নির্বাচনের পর ভিসা সহজ করা নিয়ে আলোচনা সম্পর্ক পুনর্গঠনের বার্তা যুক্তরাষ্ট্রের সব হাসপাতালের লিফটের সেফটি পরীক্ষার নির্দেশ বস্তিবাসীর জন্য ফ্ল্যাট বানাবে সরকার অবশেষে দেশের মাটিতে নোঙর করেছে এমভি আবদুল্লাহ ‘সবাইকে বিশেষ চাহিদাসম্পন্ন শিশু ও তাদের পরিবারের পাশে দাঁড়াতে হবে’ গেটলক সিস্টেমে যানজটমুক্ত মহাখালী বাংলাদেশ-ভারত সম্পর্ক এগিয়ে নিতে কাজ চলছে শেষ হচ্ছে গুরুত্বপূর্ণ ৩৩৪ প্রকল্প প্রবৃদ্ধির লক্ষ্যমাত্রায় বাস্তবতার ছাপ মৃত্যুদণ্ডাদেশ চূড়ান্ত না হলে আসামিকে কনডেম সেলে নয় হজযাত্রীদের ভিসা অনুমোদনের সময় বাড়ানোর আহবান দ্রব্যমূল্যের লাগাম টানার নির্দেশ প্রধানমন্ত্রীর

রেকর্ড পরিমাণ কয়লা নিয়ে পায়রা বন্দরে ‘মেসিনিয়ান স্পায়ার’

সিরাজগঞ্জ টাইমস / ৫২ বার পড়া হয়েছে।
সময় কাল : বুধবার, ১২ এপ্রিল, ২০২৩

দেশের তৃতীয় সমুদ্র বন্দর পায়রায় এখন প্রতিদিনই চোখে পড়ার মতো পন্য খালাসের ব্যস্ততা দৃশ্যমান। সোমবার (১০ এপ্রিল) শেষ বিকালে পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রের ফাস্ট টার্মিনালে এসে ভিড়লো ৪০ হাজার ৯শ‘ ৫০ মেট্রিক টন কয়লাবাহী জাহাজ ‘মেসিনিয়ান স্পায়ার’। এটি বাহামস এর পতাকাবাহী জাহাজ।

মঙ্গলবার থেকে এসব কয়লা খালাস কার্যক্রম শুরু হয়। ১০.২০ মিটার গভীরতার এ জাহাজটির দৈর্ঘ্য ১৯০ মিটার ও প্রস্থ ৩২ মিটার। বিয়ষটি নিশ্চিত করেছেন পায়রা বন্দরের পাইলট গোলাম রাব্বানি।

পায়রা বন্দর সূত্রে জানা যায়, প্রায় ১ সপ্তাহ আগে জাহাজটি ইন্দোনেশিয়ার বালিকপানান বন্দর থেকে পায়রা বন্দরের উদ্দেশ্যে কয়লা নিয়ে যাত্রা শুরু করে। এটি সোমবার শেষ বিকালে বন্দরের আউটার থেকে ইনার আনকোরেজে নিয়ে আসেন পায়রা বন্দরের পাইলট আলী ইয়াকুব আলম। বাংলাদেশে এই প্রথম ৪০ হাজার ৯শ‘ ৫০ মেট্রিন মাল নিয়ে ইনার আনকোরেজে ভিড়লো।

পায়রা বন্দরের গনমাধ্যম ও ট্রাফিক বিভাগের উপ-পরিচালক আজিজুর রহমান জানান, বাংলাদেশের যে কোন বন্দরের থেকে আমাদের বন্দরের গভীরতা এখন বেশি। কারন দেশের ইতিহাসে কোন বন্দরের ইনার আনকোরেজে ৪০ হাজার ৯শ‘ ৫০ মেট্রিক টন মাল নিয়ে ঢুকতে পারেনি। সোমবার বন্দরের ইনারে বাহামস এর পতাকাবাহী এ জাহাজটি ভিড়েছে। এ সপ্তাহে ৬০ হাজার মেট্রিক টনের আরও একটি বড় জাহাজ পায়রা বন্দরে আসার কথা রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর