• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৫:০৩ অপরাহ্ন
শিরোনামঃ
নারীর প্রতি বৈষম্য দূর করতে কাজ করছে সরকার দক্ষিণ-পূর্ব এশিয়ার সঙ্গে ঘনিষ্ঠতা বাড়াতে চায় বাংলাদেশ শেরে বাংলার মৃত্যুবার্ষিকীতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা আড়াই মাসে টিআইএনধারী বেড়েছে ২ লাখ সিসি ক্যামেরার আওতায় আসবে কক্সবাজার প্রতিবন্ধীদের মূল ধারায় আনতে প্রচেষ্টা আছে সরকারের: সমাজকল্যাণ মন্ত্রী নতুন ১১ জেলা যুক্ত হচ্ছে রেল নেটওয়ার্কে আসছে পড়াশোনার শিক্ষা চ্যানেল এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন নয়: গণপূর্তমন্ত্রী পাহাড়ে শেখ হাসিনার আমলে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে-পার্বত্য প্রতিমন্ত্রী রংপুর মেডিকেল কলেজকে বিশ্ববিদ্যালয়ের প্রস্তাবে প্রধানমন্ত্রীর অনুমোদন চিকিৎসা খাতে থাইল্যান্ডের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী হাটিকুমরুল হাইওয়ে পুলিশের ‘ওপেন হাউজ ডে’ অনুষ্ঠিত সলঙ্গায় তীব্র তাপদাহে পানি ও স্যালাইন বিতরণ করলেন যুবলীগ নেতা রাজিব পুলিশের সব স্থাপনায় নিরাপত্তা জোরদারের নির্দেশ জিআই সনদ পেল টাঙ্গাইল শাড়িসহ আরো ১৪ পণ্য গ্যাসের সিস্টেম লস শূন্যে নামানো হবে : নসরুল হামিদ আগামী মাসে বাংলাদেশ-চীন সামরিক মহড়া, নজর রাখবে ভারত মার্কিন মানবাধিকার প্রতিবেদনে আনা অভিযোগ ভিত্তিহীন : পররাষ্ট্র মন্ত্রণালয় বেনজীর ও তার পরিবারের সম্পদের তথ্য চেয়ে বাংলাদেশ ব্যাংককে দুদকের চিঠি

রাজধানীসহ ১৮ জেলায় এখন সুলভ মূল্যে দুধ ডিম মাংস বিক্রি হচ্ছে

সিরাজগঞ্জ টাইমস / ১৩ বার পড়া হয়েছে।
সময় কাল : মঙ্গলবার, ২৬ মার্চ, ২০২৪

রাজধানীসহ ১৮ জেলায় এখন সুলভ মূল্যে দুধ, ডিম ও মাংস বিক্রি করছে সরকার। তবে উৎপাদন খরচ ও আনুষঙ্গিক ব্যয় বিবেচনায় এসব জেলায় পণ্যের দামে কিছুটা পার্থক্য থাকছে। মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় জানিয়েছে, ভোক্তাদের চাহিদার কথা বিবেচনা করে সরকার রাজধানীর পাশাপাশি দেশের অন্য জেলাগুলোতে ধীরে ধীরে এ কার্যক্রম সম্প্রসারণ করছে।

জেলাগুলো হলো চট্টগ্রাম, রাজশাহী, কুমিল্লা, নরসিংদী, টাঙ্গাইল, পাবনা, সিরাজগঞ্জ, জামালপুর, ময়মনসিংহ, কুষ্টিয়া, যশোর, খুলনা, সাতক্ষীরা, রংপুর, মৌলভীবাজার, নোয়াখালী ও নওগাঁ। আরও কয়েকটি জেলায় রমজান উপলক্ষে এসব পণ্য বিপণনের প্রক্রিয়া চলমান রয়েছে।

উল্লেখ্য, পবিত্র রমজান উপলক্ষে গত ১০ মার্চ থেকে রাজধানীর ৩০টি স্থানে সুলভ মূল্যে দুধ, ডিম ও মাংস এবং আটটি স্থানে মাছ বিপণন কার্যক্রমের উদ্বোধন করেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী মো. আব্দুর রহমান। রাজধানীতে তরল দুধ প্রতি লিটার ৮০ টাকা, প্রতি কেজি গরুর মাংস ৬০০ টাকা, খাসির মাংস ৯০০ টাকা, ড্রেসড ব্রয়লার ২৫০ টাকা দরে বিক্রি করা হচ্ছে। ডিম প্রথমদিকে ৯.১৭ টাকা হিসেবে এক ডজন ১১০ টাকা দরে বিক্রয় করা হলেও বর্তমানে তা ১০০ টাকা দরে বিক্রয় করা হচ্ছে।

উল্লেখ্য, দুধ, ডিম ও মাংস বিক্রয় কার্যক্রম ২৮ রমজান পর্যন্ত চলমান থাকবে। প্রাণিসম্পদ অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন এ কার্যক্রম বাস্তবায়নে প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প, বাংলাদেশ ডেইরি ফার্মারস অ্যাসোসিয়েশন, বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাস্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিল এবং দুগ্ধ প্রক্রিয়াজাত প্রতিষ্ঠানসহ অন্যান্য অংশীজন সহযোগিতা করছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর