• মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ১০:৫৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
একীভূত হতে সোনালী ব্যাংকের সঙ্গে চুক্তি করল বিডিবিএল নেপাল থেকে বিদ্যুৎ আসছে ৯ টাকা ইউনিটে ধানের ন্যায্য মূল্য নিশ্চিত করতে কৃষক অ্যাপ চালু করা হয়েছে : কৃষিমন্ত্রী কোরবানির চামড়ার ন্যায্যমূল্য নিশ্চিত করবে সরকার বাড়তি রাজস্ব সংগ্রহে করছাড় ও অব্যাহতি কমাবে এনবিআর খেলাপি ঋণের ১% নগদ আদায় করতে হবে দশ দিনে এলো প্রায় ১ হাজার কোটির রেমিট্যান্স ঘরে বসেই হজযাত্রীরা পাবে প্রাক-নিবন্ধন রিফান্ডের টাকা ‘বাংলাদেশের দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব এশিয়ার কেন্দ্রীয় বাজার হওয়ার সুযোগ আছে’ কিশোর গ্যাংয়ে জড়ানোর কারণ খুঁজতে হবে কিশোর গ্যাংয়ে জড়ানোর কারণ খুঁজতে হবে অবৈধ অভিবাসী প্রত্যাবাসনে বাংলাদেশকে ‘নিরাপদ’ ঘোষণা ইতালির সামাজিক নিরাপত্তাবেষ্টনীর আওতা বাড়ছে বাজেটে এমপিওভুক্ত শিক্ষকদের ভাতা বাড়ানোর প্রক্রিয়া শুরু মাদকপাচার রোধে আসছে অত্যাধুনিক প্রযুক্তি লক্ষ্যমাত্রার চেয়ে বেশি বোরো উৎপাদন নাগরিকত্ব সনদ ছাড়াই এনআইডি করতে পারবে বাংলাদেশি বংশোদ্ভূত বিদেশিরা ম্যাংগো স্পেশাল ট্রেন এবার চলবে পদ্মা সেতু দিয়ে ইউরোপে নতুন শ্রমবাজার সার্বিয়া ‘বাংলাদেশ-ভারত সম্পর্ক হতে হবে পারস্পরিক কল্যাণের ভিত্তিতে স্থায়ী বন্ধন’

ভারত-বাংলাদেশের অভিন্ন আত্মার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক দীর্ঘ দিনের

সিরাজগঞ্জ টাইমস / ৫২ বার পড়া হয়েছে।
সময় কাল : রবিবার, ২৭ নভেম্বর, ২০২২

পাইকগাছায় হাজারো মতুয়া ভক্তদের উপস্থিতিতে ভারতীয় সহকারী হাই কমিশনার ইন্দ্র জিৎ সাগর বলেছেন, ভারত-বাংলাদেশের মানুষের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক দীর্ঘ দিনের ও অভিন্ন আত্মার সম্পর্ক। গত শুক্রবার সন্ধ্যায় উপজেলার খালিয়ারচক হরিগুরু-গোপাল চাঁদ সেবাশ্রমে ২৫-২৭ নভেম্বর পর্যন্ত অনুষ্ঠেয় তিন দিনব্যাপী দক্ষিণ-পশ্চিম আঞ্চলিক মহাসম্মেলনের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। বাংলাদেশ ও ভারতের মধ্যে ৪৩শ’ কিলোমিটার সীমান্ত রেখার কথা উল্লেখ করে তিনি আরোও বলেন, বংশপরম্পরা ধর্মীয় বন্ধন, শিক্ষা সংস্কৃতি, চিকিৎসাসেবাসহ দুই দেশের মধ্যে যোগাযোগব্যবস্থা, ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণ বৃদ্ধি পেয়েছে। পারস্পরিক সফরে দু’দেশের প্রধানমন্ত্রীর মধ্যে সুসম্পর্ক তৈরি হয়েছে।

আয়োজক কমিটির সভাপতি মতুয়াচার্য্য শিবপদ মণ্ডলের সভাপতিত্বে উদ্বোধনী সভায় বিশেষ অতিথির বক্তব্যে পরম আর্শীবাদক মহা-মতুয়াচার্য্য সুব্রত ঠাকুর ও ভারতের শিক্ষারত্ন পদ্মশ্রী পদকে ভূষিত কাজী মাসুদ আক্তার বলেন, মতুয়া মতাদর্শ, ধর্ম-দর্শন জাত-পাতের বেড়াজালের ঊর্ধ্বে ও খুবই সহজ-সরল। মতুয়া প্রেমের ভক্তি ও ভালো বাসায় মানুষকে সহজে কাছে টেনে ঐক্যের বন্ধনে আবদ্ধ করে। যুগের পর যুগ ধরে এ মতাদর্শের প্রচার-প্রসার ঘটায় বাংলাদেশও ভারতসহ বিশ্বে মতুয়াভক্তদের সংখ্যা বৃদ্ধি পেয়েছে।

শ্রীধাম লক্মীখালীর মতুয়াচর্য্য সাগর সাধু ঠাকুরের পরিচালনায় সম্মেলনে আরোও বক্তব্য রাখেন, ভারতের পশ্চিমবঙ্গের রাজ্য বিজেপির সংস্কৃতি মোর্চার যুগ্ম সম্পাদক শ্রীমতি দেবরতী মিত্র, খুলনা জেলা পরিষদ সদস্য রবিউল ইসলাম রবি, জেলা পূজা উদযাপন পরিষদের নেতা রতন মিত্র, মতুযাচার্য্য ধ্রবজ্যোতিসহ অনেকে। এ সম্মেলন উপলক্ষে ধর্মীয় আলোচনা সভা, দীক্ষাদান, প্রসাদ বিতরণ, ধর্মীয় যাত্রাপালা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর