• শুক্রবার, ০৩ মে ২০২৪, ১১:২৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
সেনা সদস্যদের নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব এপ্রিলে রেমিট্যান্স এলো ১৯০ কোটি ৮০ লাখ ডলার ফিলিপাইনে যাচ্ছে বাংলাদেশের হাইব্রিড ধানবীজ হজ ব্যবস্থাপনায় অনেক ইতিবাচক পরিবর্তন আসবে : ধর্মমন্ত্রী বঙ্গবন্ধু বৈষম্যের বিরুদ্ধে সর্বদা সোচ্চার ছিলেন: খাদ্যমন্ত্রী ঢাকাকে পরিবেশ বান্ধব সুন্দর শহরে রূপান্তরিত করা হবে : রাজউক চেয়ারম্যান নির্বাচনের প্রস্তুতি ও প্রচারণা দেখতে আ. লীগকে আমন্ত্রণ বিজেপির ধান উৎপাদনে পরিবেশবান্ধব প্রযুক্তির ব্যবহার বাড়ানো হবে: পরিবেশমন্ত্রী দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে আজ আইপিডিআই ফাউন্ডেশন হৃদরোগের চিকিৎসায় গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারে : স্পিকার যতবার সরকারে এসেছি শ্রমিকদের মজুরি বাড়িয়েছি: প্রধানমন্ত্রী বাংলাদেশের রেল উন্নয়নে সহযোগিতায় আগ্রহী রাশিয়া রেলপথে মাত্র ৪ ঘণ্টায় ঢাকা থেকে খুলনা, শুরু জুলাই থেকে এআই প্রযুক্তিতে চলবে সরকারি অফিস অর্থনৈতিক সঙ্কট মোকাবেলা করে ঘুরে দাঁড়াচ্ছে বাংলাদেশ সৌরবিদ্যুৎ উৎপাদনে বাংলাদেশকে ১২১ মিলিয়ন ডলার দিচ্ছে এডিবি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার সুপারিশ সংশোধন করা হচ্ছে শ্রম আইন রেডিয়েশন প্রয়োগে ঘরেই সংরক্ষণ করা যাবে পেঁয়াজ চিকিৎসকরা অফিস টাইমে হাসপাতালের বাইরে গেলে ব্যবস্থা

ফের রাজপথে মুখোমুখি, সর্বোচ্চ নিরাপত্তা প্রস্তুতি পুলিশ র‌্যাবের

সিরাজগঞ্জ টাইমস / ৫২ বার পড়া হয়েছে।
সময় কাল : বুধবার, ১২ জুলাই, ২০২৩

হঠাৎ মগবাজারের ককটেল বিস্ফোরণ ভাবিয়ে তুলছে আইন প্রয়োগকারী সংস্থাগুলোকে। বিশেষ করে নয়াপল্টনে বিএনপির সমাবেশের দুই দিন আগের এ ঘটনা নিরাপত্তা নিয়ে আইন প্রয়োগকারী সংস্থার শীর্ষ কর্মকর্তাদের শঙ্কা আরও বাড়িয়ে তুলেছে। এ ধরনের আরও হামলার আশঙ্কা মাথায় নিয়ে ঢাকার পল্টন, মতিঝিল ও রমনাসহ সব এলাকায় ব্যাপক নিরাপত্তা প্রস্তুতি নিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। অন্যদিকে, ভীতি ছড়াতেই রাজধানীর মগবাজার এলাকায় ফ্লাইওভারের ওপর থেকে ককটেল ছুড়ে বিস্ফোরণ ঘটানো হয় বলে জানিয়েছেন তদন্ত সংশ্লিষ্টরা।

জানা গেছে, মোটরসাইকেলে আসা ককটেল বিস্ফোরণে অংশ নেওয়া দুই তরুণের মাথায় ছিল হেলমেট। কাঁধে ব্যাগ। তাদের নাম-পরিচয় জানার চেষ্টা চালাচ্ছে র‌্যাব-পুলিশসহ বিভিন্ন সংস্থার সদস্যরা। ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার খন্দকার মহিদ উদ্দিন বাংলাদেশ প্রতিদিনকে বলেন, নগরবাসীর নিরাপত্তা দিতে বদ্ধপরিকর ডিএমপি। রাজধানীবাসীকে নিরাপদে রাখতে আমাদের প্রস্তুতির কমতি নেই। সমাবেশে কেউ আইনশৃঙ্খলার অবনতি ঘটাতে চাইলে প্রচলিত আইন অনুযায়ী আমরা ব্যবস্থা নেব। জানা গেছে, রাজধানীতে আজ বড় জমায়েত করার প্রস্তুতি নিয়েছে আওয়ামী লীগ ও বিএনপি। এই সমাবেশ কেন্দ্র করে এমন আরও বোমা বিস্ফোরণের পাশাপাশি পরিকল্পিত সন্ত্রাসী কর্মকান্ডের আশঙ্কা করা হচ্ছে। এ নিয়ে গতকাল সকাল থেকে বেলা ৩টা পর্যন্ত নয়াপল্টনসহ বায়তুল মোকাররম, মতিঝিল ও রমনা এলাকায় খোঁজ নিয়ে দেখা যায়, গতকাল থেকেই বিভিন্ন মোড়ে সতর্ক পাহারায় রয়েছে র‌্যাব-পুলিশ।

তদন্তে যা মিলছে : সিসিটিভি ফুটেজে দেখা গেছে, সোমবার দিবাগত রাত ৯টা ৩৬ মিনিটে একটি মোটরসাইকেলে করে ফ্লাইওভারে উঠছিলেন দুই যুবক। বেশ দ্রুত গতিতে তারা সামনের দিকে এগোতে থাকেন। দিলু রোড পার হয়ে এজি চার্চ স্কুলের বিপরীতে যেতেই মোটরসাইকেলের পেছনের সিটে থাকা তরুণ পরপর দুটি ককটেল ছোড়েন। এতে ফ্লাইওভারের নিচে আলিফ ইন্টারন্যাশনাল ভবনের সামনের ফুটপাতে একটি ককটেল বিস্ফোরিত হয়। তবে যেখানে ককটেলটি পড়েছিল সেখানে বেশি লোকজন ছিল না। তবে অদূরে দাঁড়িয়ে থাকা নিরাপত্তাকর্মী জাকির হোসেনের পায়ে পড়লে তিনি কিছুটা আহত হন।

ডিবির এক কর্মকর্তা বলেন, হামলার ধরন থেকে মনে হচ্ছে আতঙ্ক ছড়াতেই পরিকল্পিতভাবে এই হামলা চালানো হয়েছে। এক্ষেত্রে সরকারবিরোধী দেশি-বিদেশি চক্রও জড়িত থাকতে পারে। আমরা মোটরসাইকেল এবং অজ্ঞাত দুই তরুণকে শনাক্ত করার সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছি। বিভিন্ন পয়েন্টের সিসিটিভি ফুটেজ সংগ্রহ করছি।  প্রসঙ্গত, গত বছরের ১০ ডিসেম্বর ২৬ শর্তে রাজধানীর সায়েদাবাদ বাস টার্মিনালের কাছে গোলাপবাগ মাঠে বিএনপিকে গণসমাবেশের অনুমতি দিয়েছিল ডিএমপি। ওই সময় দুপুর ১২টা থেকে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত শর্ত মেনেই বিএনপি সমাবেশ করেছিল। এরও আগে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের ক্ষেত্রেও একই ধরনের শর্ত দিয়েছিল ডিএমপি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর