• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৫:০১ পূর্বাহ্ন
শিরোনামঃ
হাটিকুমরুল হাইওয়ে পুলিশের ‘ওপেন হাউজ ডে’ অনুষ্ঠিত সলঙ্গায় তীব্র তাপদাহে পানি ও স্যালাইন বিতরণ করলেন যুবলীগ নেতা রাজিব পুলিশের সব স্থাপনায় নিরাপত্তা জোরদারের নির্দেশ জিআই সনদ পেল টাঙ্গাইল শাড়িসহ আরো ১৪ পণ্য গ্যাসের সিস্টেম লস শূন্যে নামানো হবে : নসরুল হামিদ আগামী মাসে বাংলাদেশ-চীন সামরিক মহড়া, নজর রাখবে ভারত মার্কিন মানবাধিকার প্রতিবেদনে আনা অভিযোগ ভিত্তিহীন : পররাষ্ট্র মন্ত্রণালয় বেনজীর ও তার পরিবারের সম্পদের তথ্য চেয়ে বাংলাদেশ ব্যাংককে দুদকের চিঠি আবহাওয়া বিবেচনায় শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে সিদ্ধান্ত হবে: শিক্ষা প্রতিমন্ত্রী থাইল্যান্ডের রাজা-রানীর সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ যুদ্ধকে ‘না’ বলুন যুদ্ধ কোনো সমাধান আনতে পারে না সলঙ্গা থানা যুবলীগের সাধারণ সম্পাদক পদে সিভি জমা দিলেন সোহেল রানা এভিয়েশন শিল্পে সহযোগিতা করতে চায় যুক্তরাজ্য ৩ শতাংশের বেশি শেয়ার দর কমতে পারবে না বে-টার্মিনালে বিনিয়োগ হবে দশ বিলিয়ন ডলার ডেঙ্গু নিয়ন্ত্রণে মে থেকেই অভিযান আশ্রয় কেন্দ্র নির্মাণে সহায়তা করতে চায় ভারত মডেল ঘরে পেঁয়াজ সংরক্ষণ কৃষকের মধ্যে সাড়া ব্যাংক একীভূত হলেও আমানত সুরক্ষিত থাকবে: বাংলাদেশ ব্যাংক হজযাত্রীদের সহযোগীতার আশ্বাস সৌদির

কক্সবাজারে রোহিঙ্গা শিবির পরিদর্শনে যুক্তরাজ্যের প্রতিনিধি দল

সিরাজগঞ্জ টাইমস / ৪৮ বার পড়া হয়েছে।
সময় কাল : রবিবার, ১২ মার্চ, ২০২৩

কক্সবাজারের উখিয়া উপজেলায় রোহিঙ্গা আশ্রয় শিবির পরিদর্শন করছেন যুক্তরাজ্যের চার সদস্যের প্রতিনিধিদল। শনিবার সকাল সাড়ে ১০টায় প্রতিনিধিদলটি উখিয়ায় পৌঁছান বলে জানান আর্মড পুলিশ ব্যাটালিয়নের জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার মোহাম্মদ ফারুক আহমেদ।

এর আগে সকাল ৯টার দিকে যুক্তরাজ্যের প্রশান্ত মহাসাগরীয় অঞ্চল বিষয়ক প্রতিমন্ত্রী আরটি হন এ্যানি ম্যারি ট্রেভেলিয়ানের নেতৃত্বে চার সদস্যের প্রতিনিধিদল ঢাকা থেকে কক্সবাজার বিমানবন্দরে পৌঁছান।

পরে সেখান থেকে প্রতিনিধিদলটি উখিয়ার রোহিঙ্গা আশ্রয় শিবিরের উদ্দেশে রওনা দেয়। প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন- যুক্তরাজ্যের ঢাকাস্থ দূতাবাসের হাই কমিশনার এইচ ই রবার্ট চ্যাটার্টন ডিকসন, যুক্তরাজ্যের প্রশান্ত মহাসাগরীয় অঞ্চল বিষয়ক প্রতিমন্ত্রীর ব্যক্তিগত সহকারী শাওমা মহাপত্র, মিয়ানমারের ঢাকাস্থ দূতাবাসের পরিচালক মো. বারীকুল ইসলাম।

এএসপি ফারুক আহমেদ বলেন, প্রতিনিধি দলটি ৮ নম্বর আশ্রয় শিবিরে পরিদর্শন ছাড়াও ১৮ নম্বর ও ২০ এক্সটেনশন নম্বর রোহিঙ্গা শিবিরও পরিদর্শন করেন।

প্রতিনিধি দলের সদস্যরা আশ্রয় শিবিরে বিভিন্ন সংস্থার কার্যক্রম পরিদর্শনের পাশাপাশি বাস্তুচ্যুত রোহিঙ্গা নারী, পুরুষ ও শিশুদের কথা শুনেন। পরিদর্শন শেষে তারা বিকালে বিমানে করে ঢাকায় ফেরেন বলে জানান এপিবিএন পুলিশের এএসপি।

এদিকে যুক্তরাজ্যের প্রতিনিধিদলের সফর সম্পর্কে কিছু জানেন না বলে জানিয়েছেন শরণার্থী, ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মোহাম্মদ মিজানুর রহমান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর