• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৬:৩৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
থাই ব্যবসায়ীদের বিনিয়োগের আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর দেশের ওষুধ যাচ্ছে ১৫৭ দেশে ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়েতে মূল সড়কে বন্ধ হচ্ছে মোটরসাইকেল: বিআরটিএ চেয়ারম্যান গবেষণার মাধ্যমে নিরাপদ খাদ্য উৎপাদনের আহ্বান প্রাণিসম্পদমন্ত্রীর বাংলাদেশে পেঁয়াজ রপ্তানির অনুমোদন দিল ভারত আগামীকাল দেশের পথে রওনা হচ্ছে এমভি আবদুল্লাহ স্বাস্থ্য বিভাগে দুর্নীতির বিরুদ্ধে ব্যবস্থা নেব সরকারি সুবিধাভোগী নির্বাচনের প্রচারে নামলে প্রার্থীতা বাতিল: ইসি রাশেদা ৯ মে থেকে হজের ফ্লাইট শুরু সবাইকে দেশ ও জনগণের জন্য কাজ করতে হবে শেখ জামালের আজ ৭১তম জন্মদিন নারীর প্রতি বৈষম্য দূর করতে কাজ করছে সরকার দক্ষিণ-পূর্ব এশিয়ার সঙ্গে ঘনিষ্ঠতা বাড়াতে চায় বাংলাদেশ শেরে বাংলার মৃত্যুবার্ষিকীতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা আড়াই মাসে টিআইএনধারী বেড়েছে ২ লাখ সিসি ক্যামেরার আওতায় আসবে কক্সবাজার প্রতিবন্ধীদের মূল ধারায় আনতে প্রচেষ্টা আছে সরকারের: সমাজকল্যাণ মন্ত্রী নতুন ১১ জেলা যুক্ত হচ্ছে রেল নেটওয়ার্কে আসছে পড়াশোনার শিক্ষা চ্যানেল এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন নয়: গণপূর্তমন্ত্রী

নারীর ক্ষমতায়নের সাফল্যে বাংলাদেশের ভূয়সী প্রশংসা ব্রাজিলের ফার্স্ট লেডির

সিরাজগঞ্জ টাইমস / ৫৪ বার পড়া হয়েছে।
সময় কাল : শনিবার, ১১ মার্চ, ২০২৩

নারীর ক্ষমতায়নের সাফল্যে বাংলাদেশের ভূয়সী প্রশংসা করেছেন ব্রাজিলের ফার্স্ট লেডি রোজাঞ্জেলা লুলা ডি সিলভা।

ব্রাজিলের ফার্স্ট লেডির সঙ্গে দক্ষিণ আমেরিকাতে বাংলাদেশের একমাত্র রাষ্ট্রদূত সাদিয়া ফয়জুননেসার সৌজন্য সাক্ষাতের সময় তিনি নারীর ক্ষমতায়নসহ বিভিন্ন বিষয়ে বাংলাদেশের প্রশংসা করেন।

গত ৬ মার্চ ব্রাজিলের প্রেসিডেন্ট ভবন প্ল্যানালটো প্যালেসে এই সৌজন্য সাক্ষাতে যান ফয়জুননেসা। সদ্য নির্বাচিত প্রেসিডেন্ট লুইজ ইনাসিও লুলা ডি সিলভা নেতৃত্বাধীন বর্তমান সরকার গত জানুয়ারি মাসে ব্রাজিলের ক্ষমতা গ্রহণের পর ফয়জুননেসাই প্রথম রাষ্ট্রদূত যিনি ব্রাজিলের ফার্স্টলেডির সঙ্গে সৌজন্য সাক্ষাতের সুযোগ পেলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক নারীর ক্ষমতায়নকে কেন্দ্র করে গৃহীত দূরদৃষ্টি সম্পন্ন পদক্ষেপসমূহ এবং এর কার্যকরী ফল নিয়ে রাষ্ট্রদূত ও ফার্স্ট লেডির মাঝে বিশদ আলোচনাকালে ব্রাজিলের ফার্স্ট লেডি বলেন, বাংলাদেশ নারীর ক্ষমতায়ন নিশ্চিতকরণে ব্রাজিল থেকে অনেক এগিয়ে আছে। ফার্স্ট লেডি প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বের ভূয়সী প্রশংসা করেন এবং বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে অবদানকারী নারীদের আন্তরিক অভিনন্দন জানান।

ব্রাজিলের ফার্স্ট লেডি বাংলাদেশের কুটির শিল্পের প্রসারের পাশাপাশি গ্রামীণ নারীদের স্বাবলম্বী এবং ক্ষমতায়নের মাধ্যম হিসেবে গ্রামবাংলার পটভূমিতে তৈরি হাতে বুনানো শাড়ি উপহার হিসেবে গ্রহণ করে অভিভূত হন। তিনি বাংলাদেশের কৃষ্টি ও সংস্কৃতির প্রশংসা করে এ সম্পর্কে অধিকতর জানার আগ্রহ প্রকাশ করেন।

রাষ্ট্রদূত ব্রাজিলের সদ্য নির্বাচিত রাষ্ট্রপতি লুইজ ইনাসিও লুলা ডি সিলভা এবং ফার্স্ট লেডি রোজাঞ্জেলা লুলা ডি সিলভাকে বাংলাদেশের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শুভেচ্ছা বার্তা পৌঁছে দেন ফয়জুননেসা। এ সময় নির্বাচনে জয়লাভ করা মাত্রই প্রেসিডেন্ট লুলাকে অভিনন্দন জানানোর জন্য ফার্স্ট লেডি প্রেসিডেন্টের পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আন্তরিক ধন্যবাদ জানান এবং আশা প্রকাশ করেন যে রাষ্ট্রপতি লুলা ডি সিলভার নেতৃত্বকালীন বাংলাদেশ ও ব্রাজিলের দ্বিপক্ষীয় সম্পর্কের দৃশ্যমান অগ্রগতি সাধিত হবে।

ব্রাজিলিয়ান ফুটবলের প্রতি বাংলাদেশের ভালোবাসা ও ব্রাজিলের ফুটবল দলের প্রতি অকুণ্ঠ সমর্থনের জন্য বাংলাদেশের জনগণকে ফার্স্ট লেডি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

ব্রাজিলের রাষ্ট্রপ্রধান এবং ফার্স্ট লেডিকে রাষ্ট্রদূত সাদিয়া ফয়জুননেসা প্রধানমন্ত্রীর পক্ষ হতে বাংলাদেশ ভ্রমণের আমন্ত্রণ জানালে তিনি ধন্যবাদ জানান এবং প্রেসিডেন্ট লুলা ডি সিলভাসহ বাংলাদেশ ভ্রমণের আন্তরিক ইচ্ছা প্রকাশ করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর