• রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০২:৩১ অপরাহ্ন
শিরোনামঃ
নারীর প্রতি বৈষম্য দূর করতে কাজ করছে সরকার দক্ষিণ-পূর্ব এশিয়ার সঙ্গে ঘনিষ্ঠতা বাড়াতে চায় বাংলাদেশ শেরে বাংলার মৃত্যুবার্ষিকীতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা আড়াই মাসে টিআইএনধারী বেড়েছে ২ লাখ সিসি ক্যামেরার আওতায় আসবে কক্সবাজার প্রতিবন্ধীদের মূল ধারায় আনতে প্রচেষ্টা আছে সরকারের: সমাজকল্যাণ মন্ত্রী নতুন ১১ জেলা যুক্ত হচ্ছে রেল নেটওয়ার্কে আসছে পড়াশোনার শিক্ষা চ্যানেল এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন নয়: গণপূর্তমন্ত্রী পাহাড়ে শেখ হাসিনার আমলে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে-পার্বত্য প্রতিমন্ত্রী রংপুর মেডিকেল কলেজকে বিশ্ববিদ্যালয়ের প্রস্তাবে প্রধানমন্ত্রীর অনুমোদন চিকিৎসা খাতে থাইল্যান্ডের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী হাটিকুমরুল হাইওয়ে পুলিশের ‘ওপেন হাউজ ডে’ অনুষ্ঠিত সলঙ্গায় তীব্র তাপদাহে পানি ও স্যালাইন বিতরণ করলেন যুবলীগ নেতা রাজিব পুলিশের সব স্থাপনায় নিরাপত্তা জোরদারের নির্দেশ জিআই সনদ পেল টাঙ্গাইল শাড়িসহ আরো ১৪ পণ্য গ্যাসের সিস্টেম লস শূন্যে নামানো হবে : নসরুল হামিদ আগামী মাসে বাংলাদেশ-চীন সামরিক মহড়া, নজর রাখবে ভারত মার্কিন মানবাধিকার প্রতিবেদনে আনা অভিযোগ ভিত্তিহীন : পররাষ্ট্র মন্ত্রণালয় বেনজীর ও তার পরিবারের সম্পদের তথ্য চেয়ে বাংলাদেশ ব্যাংককে দুদকের চিঠি

তিন শতাধিক অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দিল সওজ

সিরাজগঞ্জ টাইমস / ১৫৫ বার পড়া হয়েছে।
সময় কাল : বৃহস্পতিবার, ২৮ জুলাই, ২০২২

চুয়াডাঙ্গার জীবননগর বাসস্ট্যান্ড এলাকায় সড়ক ও জনপথ বিভাগের জমিতে অবৈধভাবে গড়ে ওঠা মার্কেট, গোডাউন, ছোট-বড় ব্যবসা প্রতিষ্ঠান অপসারণ করা হয়েছে। ফলে ৩ শতাধিক অবৈধ স্থাপনা এস্কেভেটর, হাতুড়ি দিয়ে ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয়।

বুধবার (২৭ জুলাই) বেলা ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত চুয়াডাঙ্গা সড়ক ও জনপথ বিভাগ এ উচ্ছেদ অভিযান কার্যক্রম পরিচালনা করে। চুয়াডাঙ্গার জীবননগর পৌর এলাকার বাসস্ট্যান্ড এলাকায় অসাধু ব্যক্তিরা অবৈধভাবে সওজের জমি দখল করে মার্কেট, গোডাউন, ছোট-বড় ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তোলে। সম্প্রতি সওজ কর্তৃপক্ষ সেইসব দখলদারদের নামের তালিকা করে। এরপর বুধবার বেলা ১০টা থেকে সেখানে উচ্ছেদ অভিযান শুরু হয়। এ সময় সব অবৈধ স্থাপনা ভেঙে ফেলা হয়। যদিও অনেকে আবার স্বেচ্ছায় তাদের প্রতিষ্ঠানগুলো সরিয়ে নেন।

জীবননগর বাসস্ট্যান্ড এলাকায় সওজের ১০ বিঘা জমি রয়েছে। তার মধ্যে ৮ বিঘা জমি অবৈধ দখলদাররা দখল করে ব্যবসা পরিচালনা করত। অবৈধ উচ্ছেদ অভিযান কার্যক্রম পরিচালনা করেন সড়ক ও জনপথের খুলনা জোনের এস্টেট ও আইন কর্মকর্তা এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট অনিন্দিতা রায়, সওজের নির্বাহী প্রকৌশলী নজরুল ইসলামসহ সড়ক বিভাগের কর্মকর্তা ও জীবননগর থানা পুলিশের একটি দল।

চুয়াডাঙ্গা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী নজরুল ইসলাম বলেন, জেলায় সড়কের জায়গা যারা অবৈধভাবে দখল করে আছে সেগুলো উচ্ছেদ করা হবে আইন মেনে। অবৈধ দখলদারদের কারণে রাস্তার দুই পাশের জায়গা সংকীর্ণ হয়ে গেছে। এ কারণে দুর্ঘটনা ঘটে। কাউকে ছাড় দেওয়া হবে না।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর