• রবিবার, ০৫ মে ২০২৪, ০৬:২৯ পূর্বাহ্ন
শিরোনামঃ
র‍‍্যাপিড পাসে পরিশোধ হবে সব গণপরিবহনের ভাড়া আরও পাঁচ হাসপাতালে পরমাণু চিকিৎসাসেবা খুলনায় লবণাক্ত জমিতে বছরজুড়েই ফলছে ফসল সন্ত্রাসবাদে ঢাকার সাফল্যের প্রশংসা মার্কিন দপ্তরের ‘মা ও শিশুর স্বাস্থ্যসেবা নিশ্চিতে বাংলাদেশ প্রতিশ্রুতিবদ্ধ’ বে টার্মিনাল প্রকল্পে গতি বাংলাদেশ ও গাম্বিয়া রোহিঙ্গা গণহত্যা মামলার দ্রুত নিষ্পত্তিতে আশাবাদী বস্তিবাসীর জন্য ৯ কুলিং জোন করবে ডিএনসিসি খাদ্য নিরাপত্তায় ২০ লাখ টন গম কিনছে সরকার এনআইওতে চোখের চিকিৎসা নিয়েছেন প্রধানমন্ত্রী গাজায় যুদ্ধ বন্ধে যুক্তরাজ্যকে পাশে চায় বাংলাদেশ কমিউনিটি ক্লিনিক স্বাস্থ্য কমপ্লেক্স সচল করতে হবে মে মাসের জন্য এলপিজির দাম কমল ৪৯ টাকা সরকারীকরণ হচ্ছে শহীদ জননী জাহানারা ইমাম স্মৃতি জাদুঘর নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে তুলতে হবে: মুক্তিযুদ্ধমন্ত্রী বাংলাদেশিদের জন্য শিক্ষাবৃত্তি বাড়াতে আগ্রহী রাশিয়া কক্সবাজারে হবে উন্মুক্ত কারাগার উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ আমাকে সরিয়ে তারা কাকে আনবে? সেনা সদস্যদের নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব

আখাউড়া দিয়ে প্রথমবারের মতো পাথর আমদানি

সিরাজগঞ্জ টাইমস / ৯৫ বার পড়া হয়েছে।
সময় কাল : সোমবার, ১৪ নভেম্বর, ২০২২

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে প্রথমবারের মতো পাথর আমদানি হয়েছে। রোববার সন্ধ্যা পৌনে ৬টার দিকে ২১টি ট্রাকে করে প্রায় ৪৫০ টন পাথর বন্দরে প্রবেশ করে। পরে ভারতীয় ট্রাক পাথর নামিয়ে সে দেশে ফিরে গেছে।

আখাউড়া স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. শফিকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, ৩৫টি ট্রাকে ৭০০ টন পাথর আসার কথা ছিল। সন্ধ্যা ৭টা নাগাদ ২১ ট্রাক পাথর প্রবেশ করেছে। বাকিগুলো আগামীকাল সোমবার আসবে।

তিনি আরও বলেন, চার লেনের আশুগঞ্জ-আখাউড়া স্থলবন্দর সড়ক উন্নয়নে এফকন্স লিমিটেড নামে একটি প্রতিষ্ঠান এসব পাথর আমদানি করেছে। সিঅ্যান্ডএফ এজেন্টের দায়িত্বে ছিল মেসার্স খলিফা এন্টারপ্রাইজ। প্রথমবারের মতো এই বন্দর দিয়ে পাথর আমদানি হলো।

বন্দর কর্তৃপক্ষ জানায়, মূলত আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতে পাথর রপ্তানি হতো। ভারতের বড় পাথর বাংলাদেশে এনে ছোট করে আবার এগুলো ভারতে পাঠানো হতো। একসময় বন্দরটি পাথর রপ্তানিমুখী হয়ে পড়ে। এমনও সময় গেছে বন্দর দিয়ে প্রতিদিন গড়ে ১০০ ট্রাকের মতো পাথর ভারতে প্রবেশ করতো। এখন ভারতে যোগাযোগ ব্যবস্থা ভালো হয়ে যাওয়ায় আভ্যন্তরীণভাবেই তারা পাথর সরবরাহ করতে পারে। শেষ পর্যন্ত তারা বাংলাদেশে পাথর রপ্তানি করলো।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর