• রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৪:২০ অপরাহ্ন
শিরোনামঃ
আগামীকাল দেশের পথে রওনা হচ্ছে এমভি আবদুল্লাহ স্বাস্থ্য বিভাগে দুর্নীতির বিরুদ্ধে ব্যবস্থা নেব সরকারি সুবিধাভোগী নির্বাচনের প্রচারে নামলে প্রার্থীতা বাতিল: ইসি রাশেদা ৯ মে থেকে হজের ফ্লাইট শুরু সবাইকে দেশ ও জনগণের জন্য কাজ করতে হবে শেখ জামালের আজ ৭১তম জন্মদিন নারীর প্রতি বৈষম্য দূর করতে কাজ করছে সরকার দক্ষিণ-পূর্ব এশিয়ার সঙ্গে ঘনিষ্ঠতা বাড়াতে চায় বাংলাদেশ শেরে বাংলার মৃত্যুবার্ষিকীতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা আড়াই মাসে টিআইএনধারী বেড়েছে ২ লাখ সিসি ক্যামেরার আওতায় আসবে কক্সবাজার প্রতিবন্ধীদের মূল ধারায় আনতে প্রচেষ্টা আছে সরকারের: সমাজকল্যাণ মন্ত্রী নতুন ১১ জেলা যুক্ত হচ্ছে রেল নেটওয়ার্কে আসছে পড়াশোনার শিক্ষা চ্যানেল এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন নয়: গণপূর্তমন্ত্রী পাহাড়ে শেখ হাসিনার আমলে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে-পার্বত্য প্রতিমন্ত্রী রংপুর মেডিকেল কলেজকে বিশ্ববিদ্যালয়ের প্রস্তাবে প্রধানমন্ত্রীর অনুমোদন চিকিৎসা খাতে থাইল্যান্ডের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী হাটিকুমরুল হাইওয়ে পুলিশের ‘ওপেন হাউজ ডে’ অনুষ্ঠিত সলঙ্গায় তীব্র তাপদাহে পানি ও স্যালাইন বিতরণ করলেন যুবলীগ নেতা রাজিব

ভুইয়াগাঁতীতে জেলা অটো রিক্সা টেম্পু মালিক সমিতির কার্যালয়ে তালা ও নির্বাচিতদের দায়িত্ব পালনে বাঁধা

সিরাজগঞ্জ টাইমস / ১৭৯ বার পড়া হয়েছে।
সময় কাল : মঙ্গলবার, ১৩ সেপ্টেম্বর, ২০২২

ঢাকা-বগুড়া মহাসড়কের জনগুরুত্বপুর্ণ এলাকা হিসেবে পরিচিত সলঙ্গা থানার ভুইয়াগাঁতী বাসস্ট্যান্ডে অবস্থিত সিরাজগঞ্জ জেলা অটো রিক্সা ও টেম্পু মালিক সমিতির প্রধান কার্যালয়ে তালা ঝুঁলিয়ে দিয়েছে সমিতির কার্যনির্বাহী কমিটির বাইরে অবস্থানরত সাবেক সভাপতি বাবলু আকন্দ’র নেতৃত্বে এক শ্রেণির শোষকগোষ্টী। শোষক এই গোষ্টী সমিতির নাম ব্যবহার করে অবৈধভাবে চাঁদাবাজী করে শ্রমিক ও মালিকদের শোষণ করাসহ সমিতির নির্বাচিত কার্যনির্বাহী কমিটির কর্মকর্তাদের দায়িত্ব পালনে বাঁধা প্রদান করছে। ফলে সমিতির নির্বাচিত কর্মকর্তারা তাদের বাঁধার মুখে দায়িত্ব পালন করতে পারছেনা। এব্যাপারে তারা অসহায় ও নিরুপায় হয়ে সদ্য যোগদানকৃত জেলা পুলিশ সুপারের আশু হস্তক্ষেপ কামনা করছেন।

অভিযোগে জানাযায়,রাজশাহী বিভাগীয় শ্রম অধিদপ্তরের ১৮০৯ নং রেজিস্ট্রেশনভুক্ত সিরাজগঞ্জ জেলা অটো রিক্সা টেম্পু মালিক সমিতি কার্যনির্বাহী কমিটির নির্বাচনে সভাপতি পদে প্রবীন কুমার গুন লিটন ও সাধারণ সম্পাদক পদে এরশাদ আলী নির্বাচিত হন। এছাড়াও সহ-সভাপতি আব্দুর রহমান, সহসাধারণ সম্পাদক হামিদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক জুয়েল রানা,অর্থ সম্পাদক কালা চাঁদ রায়,সড়ক সম্পাদক আব্দুর রাজ্জাক প্রামানিক,দপ্তর সম্পাদক জাহাঙ্গীর আলম ও প্রচার সম্পাদক পদে পঙ্কজ কুমার পোদ্দার নির্বাচিত হন।

গণতান্ত্রিক পন্থায় সমিতির নির্বাচন সম্পন্ন করার জন্য ৪০.০২.০০০০.৩০২.৩৪.১৭৫৯.৯৯.৯৪ স্বারক মোতাবেক গত ৩১ জানুয়ারী ২০২২ তারিখে রায়গঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ইমরুল হোসেন তালুকদার ইমনকে প্রধান নির্বাচন কমিশনার ও ধানগড়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ফিরোজ উদ্দিন খানকে সদস্য সচিব ও আব্দুস সবুর তালুকদার,রোকনুজ্জামান রোকন ও
শরিফুল আলমকে সদস্য করে একটি নির্বাচন কমিশন গঠন করে দিয়েছিলেন
শ্রম অধিদপ্তর বগুড়া আঞ্চলিক অফিসের উপপরিচালক। সে মোতাবেক দায়িত্বপ্রাপ্ত নির্বাচন কমিশন যথাযথ নিয়ম অনুস্বরণ করে একটি নির্বাচনী তফসিল ঘোষনা করেন। ঘোষিত সেই তফসিল অনুযায়ী গত ২৭ ফেব্রুয়ারী ২০২২ তারিখে নির্বাচন অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠিত নির্বাচনে ৯টি পদে উল্লেখিত কর্মকর্তাগণ নির্বাচিত হন। পরে প্রধান নির্বাচন কমিশনার রায়গঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ইমরুল হোসেন তালুকদার ইমন গেজেট আকারে নির্বাচিত কর্মকর্তাদের নাম ঘোষনা করেন এবং নির্বাচিত কর্মকর্তাদের গত ৬ মার্চ ২০২২ তারিখে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব বুঁঝিয়ে দেন। একই সঙ্গে তিনি নির্বাচিত কর্মকর্তাদের নামের তালিকা শ্রম অধিদপ্তর বগুড়া আঞ্চলিক অফিসের উপ-পরিচালকসহ সরকারের বিভিন্ন দপ্তরে প্রেরণ করেন। কিন্তু নির্বাচনের পর থেকে সমিতির সাবেক সভাপতি বাবলু আকন্দ’র নেতৃত্বে একটি স্বার্থনেষী ও কুচক্রী মহল গায়ের জোরে নির্বাচিত কর্মকর্তাদের দায়িত্ব পালন করতে দিচ্ছেনা। এমনকি ওই মহলটি তাদেরকে সমিতির কার্যালয়েও বসতে দিচ্ছেনা। তারা অবৈধভাবে সমিতির কার্যালয়ে তালা ঝু্ঁলিয়ে রেখেছে।

ফলে তাদের বাঁধার মুখে নির্বাচিত কর্মকর্তারা সমিতির দায়িত্ব পালন করাসহ সমিতির কার্যালয়ে বসতে পারছেনা। ইতোপুর্বেও এই বাবলু আকন্দ’র নেতৃত্বে ওই শোষকগোষ্টী শ্রমিক ও মালিক সমিতির সদস্যদের জিম্মি করে চাঁদাবাজি করায় হাজত বাসও করেছে।তাদের বিরুদ্ধে দায়েকৃত চাঁদাবাজির মামলা চলমান রয়েছে,যার জিআর মামলা নং ৫০/২২। পুর্বের একই কায়দায় তারা আবারো চাঁদাবাজি শুরু করেছে এবং নির্বাচিত কর্মকর্তাদের দায়িত্ব পালনে বাঁধা প্রদান করছে ও কার্যালয়ে তালা দিয়েছে।

এদিকে নির্বাচিত কর্মকর্তারা তালা ভেঙ্গে সমিতির কার্যালয় খুলতে গেলে রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটতে পারে তারা আইনের প্রতি শ্রদ্ধা রেখে তালা খুলতে যাচ্ছেনা। এমতাবস্থায় ভুইয়াগাঁতীতে অবস্থিত সিরাজগঞ্জ জেলা অটো রিক্সা টেম্পু মালিক সমিতির নির্বাচিত কর্মকর্তারা জেলা পুলিশ সুপারের হস্তক্ষেপ কামনা করছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর