• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৫:৩৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে ২ মে আপাতত মার্জারে যাচ্ছে ১০ ব্যাংক, এর বাইরে নয়: বাংলাদেশ ব্যাংক রাজধানীর অতি ঝুঁকিপূর্ণ ৪৪ শিক্ষাপ্রতিষ্ঠানের ভবন খালির নির্দেশ চলতি অর্থবছরে প্রবৃদ্ধি হবে ৬.১ শতাংশ কৃচ্ছ্রসাধনে আগামী বাজেটেও থোক বরাদ্দ থাকছে না নতুন যোগ হচ্ছে ২০ লাখ দরিদ্র প্রার্থী হচ্ছেন বিএনপি জামায়াত নেতারাও কিস্তির সময় পার হলেই মেয়াদোত্তীর্ণ হবে ঋণ বিভেদ মেটাতে মাঠে আওয়ামী লীগ নেতারা রেমিট্যান্সে সুবাতাস, ১২ দিনে এলো ৮৭ কোটি ডলার বাংলাদেশ ও চীনের বন্ধুত্বপূর্ণ পথচলা হয়ে উঠুক আরো শক্তিশালী বিএনপি এদেশের সাম্প্রদায়িকতার বিশ্বস্ত ঠিকানা: ওবায়দুল কাদের আজ খুলছে অফিস-আদালত-ব্যাংক-বিমা হাওরে বিশ্বের দীর্ঘতম আলপনা সমৃদ্ধ ও স্মার্ট ভবিষ্যৎ নির্মাণে একযোগে কাজ করার আহ্বান অর্থ প্রতিমন্ত্রীর বাংলাদেশি জাহাজ ছিনতাই: সোমালিয়ার ৮ জলদস্যু গ্রেপ্তার ইরান-ইসরাইল উত্তেজনা নিরসন ও গাজায় হত্যাযজ্ঞ বন্ধ চায় বাংলাদেশ: পররাষ্ট্রমন্ত্রী নতুন স্বপ্ন, প্রত্যাশা আর সম্ভাবনা নিয়ে এলো ১৪৩১ পয়লা বৈশাখে র‌্যালি করবে আওয়ামী লীগ চালের বস্তায় লিখতে হবে মূল্য-জাত

সিরাজগঞ্জে সাড়ে ৪ মাসে হাফেজ ৮ বছরের আশরাফুল

সিরাজগঞ্জ টাইমস / ৫৪ বার পড়া হয়েছে।
সময় কাল : বৃহস্পতিবার, ১৬ মার্চ, ২০২৩

মাত্র সাড়ে চার মাসেই পবিত্র কুরআন শরিফ মুখস্ত করে বিস্ময় সৃষ্টি করেছে ৮ বছর বয়সী শিশু আশরাফুল ইসলাম।

সিরাজগঞ্জের এনায়েতপুর থানাধীন মিফতাহুল উলুম কওমি মাদরাসার ছাত্র সে।

এনায়েতপুরের গোপরেখী পশ্চিমপাড়া গ্রামের মোহাম্মদ বাবু প্রামাণিকের ছেলে এই ক্ষুদে হাফেস।

মাত্র ১৩৫ দিনে হাফেজ হয়েছে এই শিশু। অল্প বয়সে ও এতো কম সময়ে তার হাফেজ হওয়ার বিষয়টি এলাকায় আলোড়ন সৃষ্টি হয়েছে।

মঙ্গলবার (১৪ মার্চ) রাতে আশরাফুলকে উৎসাহ দিতে মাদরাসা কমিটির উদ্যোগে সংবর্ধনা ও ইসলামি সংগীতের আয়োজন করে।

এ সময় বেলকুচি, এনায়েতপুর, চৌহালী ও শাহজাদপুরের সহস্রাধিক আলেম ওলামা ও শিক্ষার্থী উপস্থিত ছিলেন। পরে বিশেষ দোয়া ও মুনাজাত শেষে হাফেজ আশরাফুল ইসলামকে সম্মাননা ক্রেস্ট তুলে দেন অতিথিরা।

মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব নুরুল ইসলাম তালুকদারের সভাপতিত্বে ওই অনুষ্ঠানে বক্তব্য রাখেন খুকনী জামিয়া হুসাইনিয়া মদিনাতুল উলুম হাফিজিয়া মাদরাসা মুহতামিম হাফেজ মাওলানা আব্দুল রাজ্জাক, বেলকুচি উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান আরিফুল ইসলাম সোহেল, মাদরাসার মুহতামিম মাওলানা মুহাম্মদ আশাদুল্লাহ ও মসজিদের খতিব মাওলানা আবু তালেব।

অনুষ্ঠান পরিচালনা করেন মাদরাসা পরিচালনা কমিটির সাধারন সম্পাদক নজরুল ইসলাম মাস্টার।

খুকনী জামিয়া হুসাইনিয়া মদিনাতুল উলুম হাফিজিয়া মাদরাসা মুহতামিম হাফেজ মাওলানা আব্দুল রাজ্জাক বলেন, এতো অল্প বয়সে সম্পূর্ণ কুরআন মুখস্ত করা অবাক করার মতো বিষয়। এটি আল্লাহ পাকের রহমত ও বরকত ছাড়া আর কিছুই নয়। আমি হাফেজ আশরাফুল ইসলামের জন্য দোয়া করি আল্লাহ যেন তাকে কবুল করে নেন এবং আশরাফুরের সুনাম বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ুক।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর