• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:৪১ অপরাহ্ন
শিরোনামঃ
সলঙ্গা থানা যুবলীগের সাধারণ সম্পাদক পদে সিভি জমা দিলেন সোহেল রানা এভিয়েশন শিল্পে সহযোগিতা করতে চায় যুক্তরাজ্য ৩ শতাংশের বেশি শেয়ার দর কমতে পারবে না বে-টার্মিনালে বিনিয়োগ হবে দশ বিলিয়ন ডলার ডেঙ্গু নিয়ন্ত্রণে মে থেকেই অভিযান আশ্রয় কেন্দ্র নির্মাণে সহায়তা করতে চায় ভারত মডেল ঘরে পেঁয়াজ সংরক্ষণ কৃষকের মধ্যে সাড়া ব্যাংক একীভূত হলেও আমানত সুরক্ষিত থাকবে: বাংলাদেশ ব্যাংক হজযাত্রীদের সহযোগীতার আশ্বাস সৌদির আইনের আওতায় আসবে সব ধরনের অনলাইন সেবা সাইবার অপরাধ নিয়ন্ত্রণের উদ্যোগ থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা সলঙ্গায় স্বেচ্ছাসেবকলীগ নেতাকে মারপিট আ’লীগ নেতা আরাফাতকে গ্রেফতার দাবীতে মানববন্ধন সলঙ্গা থানা যুবলীগের সভাপতি পদে সিভি জমা দিলেন রিয়াদুুল ইসলাম ফরিদ ডিজিটাল জরিপকালে জমির মালিকদের জানাতে হবে সিলেট ও কুষ্টিয়ার সেই দুই ইউপি চেয়ারম্যান পদে থেকেই উপজেলা নির্বাচন করতে পারবেন বিমানবন্দর-গাজীপুর বিআরটি করিডোরের জন্য কেনা হচ্ছে ১৩৭টি এসি বাস ঢাকার পয়ঃবর্জ্য ও গ্যাস লাইন পরীক্ষা-নিরীক্ষায় কমিটি গঠনের নির্দেশ আমানতের মুনাফার ওপর কর দিতে হবে না চলছে কয়লা খালাস, জাহাজেই ফিরবেন সব নাবিক

নিজস্ব প্রতিবেদক :

সিরাজগঞ্জে মামলার ভয় দেখিয়ে ঘুষ গ্রহণ, ২ এসআই ক্লোজড

সিরাজগঞ্জ টাইমস / ১১৯ বার পড়া হয়েছে।
সময় কাল : বুধবার, ১৭ মে, ২০২৩

সিরাজগঞ্জ সদর উপজেলার ভাংড়ি ব্যবসায়ী লাভলু ইসলামকে মামলায় ফাঁসিয়ে দেওয়ার ভয় চোখ বেঁধে নির্যাতনের পর ৪০ হাজার টাকা ঘুষ আদায়ের অভিযোগে সিরাজগঞ্জের কাজীপুর থানার দুই উপ-পরিদর্শক (এসআই) আবুল হোসেন ও শহিদুল ইসলাম শহিদকে ক্লোজড করা হয়েছে।

বুধবার (১৭ মে) সকালে কাজীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ্যামল কুমার দত্ত এতথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, পুলিশ সুপার স্যারের নির্দেশে তাদের ক্লোজড করে গতকাল মঙ্গলবার (১৬ মে) রাতে পুলিশ লাইলে পাঠানো হয়েছে।

এ বিষয়ে সিরাজগঞ্জ পুলিশ সুপার আরিফুর রহমান মণ্ডল বলেন, অভিযোগটি আমি পেয়েছি। অভিযোগটি তদন্ত করা হচ্ছে। তদন্ত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

ভুক্তভোগী ব্যবসায়ী লাভলু ইসলাম গত সোমবার (১৫ মে) সিরাজগঞ্জ পুলিশ সুপার বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেছে। একই সঙ্গে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য মহাপুলিশ পরিদর্শক (আইজিপি), অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক (রাজশাহী) ও অতিরিক্ত পুলিশ সুপারকে (সদর সার্কেল) অনুলিপি দেওয়া হয়েছে।

এই অভিযোগের প্রেক্ষিতে কাজীপুর থানার দুই এসআইকে ক্লোজড করে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়।

পুলিশ সুপার বরাবর লিখিত অভিযোগে জানা যায়, গত (১৩ মে) শনিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে সিরাজগঞ্জের কাজীপুর থানার উপ-পরিদর্শক আবুল হোসেন ও শহিদুল ইসলাম শহিদসহ ২ কনস্টেবল নিয়ে সিরাজগঞ্জ সদর থানাধীন রতনকান্দি ইউনিয়নের একডালা গ্রামের মৃত কোরবান আলীর ছেলে ভাংড়ি ব্যবসায়ী লাভলু ইসলামের বাড়িতে যায়। এরপর কোনো অভিযোগ বা মামলা ছাড়াই অনাধিকার প্রবেশ করে তাকে ধরে নিয়ে তার ব্যবসা প্রতিষ্ঠানে যায়। সেখানে স্থানীয় প্রায় ৪০/৫০ জন লোকের উপস্থিতিতে তল্লাশি চালায়। এ সময় লাভলু ইসলাম এমন তল্লাশির কারণ জানতে চাইলে এসআই আবুল হোসেন তাকে নানাবিধ গালিগালাজ ও হুমকি দেয়। এক পর্যায়ে তার ব্যবসা প্রতিষ্ঠানের লাইসেন্স চেক করতে হবে মর্মে তাকে হ্যান্ডকাপ পরিয়ে থানায় নিয়ে যাওয়ার কথা বলে প্রায় ২ কিলোমিটার উত্তরে মহিষামুড়া চৌরাস্তা বাজারের পূর্বপাশে মহিলা মাদরাসার পিছনে নিয়ে গিয়ে আটকে রাখে। এরপর তার নিকটে থাকা সিমেন্ট বিক্রির ৩০ হাজার টাকা জোরপূর্বক ছিনিয়ে নেয়। এরপরও লাভলু ইসলামের চোখ বেঁধে আরও ৩০ হাজার টাকা দাবি করে। তাদের চাহিদা অনুযায়ী টাকা না দিলে মামলায় ফাঁসানোসহ বেদধরক মারপিটের ভয় দেখানো হয়। নিরুপায় হয়ে লাভলু ইসলাম রতনকান্দি ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য ওসমান গনি ও আব্দুস সাত্তারকে ফোন দিয়ে ৩০ হাজার টাকা নিয়ে মহিষামুড়া মহিলা মাদরাসার পিছনে আসতে বলেন। লাভলু ইসলামের ফোনের সূত্রধরে রতনকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন, একডালা গ্রামের বাসিন্দা মৃত ঘাটুর পুত্র আব্দুস সাত্তারসহ ৫/৭ জন ঘটনাস্থল মহিষামুড়া এসে উপস্থিত হন।

এ সময় লাভলু ইসলামের কাছে দাবি করা ৩০ হাজার টাকা নিয়ে উপ-পরিদর্শক (এসআই) আবুল হোসেন ও এসআই শহিদুল ইসলাম শহিদের সঙ্গে দেন-দরবার হয়। এক পর্যায়ে আরও ১০ হাজার টাকা তাদের দেওয়া হয়। এভাবে লাভলুর কাছ থেকে ছিনিয়ে নেওয়া ৩০ হাজার ও পরবর্তীতে দরবারের মাধ্যমে ১০ হাজার টাকাসহ মোট ৪০ হাজার টাকার বিনিময়ে লাভলুকে দুই পুলিশ কর্মকর্তার কাছ থেকে ছেড়ে নেওয়া হয়। এ ঘটনায় একডালাসহ রতনকান্দি ইউনিয়নের সাধারণ জনগণের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এ ঘটনার পর সোমবার (১৫ মে) ভুক্তভোগী ব্যবসায়ী লাভলু ইসলাম ন্যায় বিচার দাবিসহ তদন্তপূর্বক দুই পুলিশ কর্মকর্তার শাস্তি চেয়ে সিরাজগঞ্জ পুলিশ সুপার বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর