• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৮:২৭ অপরাহ্ন
শিরোনামঃ
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত অগ্রাধিকার পাচ্ছে বাণিজ্য বিনিয়োগ ও ভূরাজনীতি বাংলাদেশ থেকে দক্ষ জনশক্তি নিতে চায় কিরগিজস্তান গ্যাস খাতে বড় সংস্কার করবে পেট্রোবাংলা মুক্তিযুদ্ধ ও মুজিবনগর সরকার নিয়ে গবেষণার আহ্বান এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার চালের বিকল্প হিসেবে গম আমদানি করছে সরকার এবার ৪৫ টাকা কেজিতে চাল ও ৩২ টাকায় ধান কিনবে সরকার উন্মুক্ত হতে পারে কুয়েতের শ্রমবাজার সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী খেলাধুলার মাধ্যমেই মেধা বিকাশের সুযোগ হবে মন্ত্রী-এমপির নিকটজনদের সরে দাঁড়ানোর নির্দেশ ওবায়দুল কাদেরের টিকফা নিয়ে ঢাকা-ওয়াশিংটন বৈঠক আজ যমুনার বুকে দৃশ্যমান হলো দীর্ঘতম বঙ্গবন্ধু রেলসেতু জাতিসংঘে পার্বত্য শান্তিচুক্তির অর্জন তুলে ধরল ঢাকা অনিবন্ধিত নিউজ পোর্টাল বন্ধ করা হবে কাতার আমিরের সফরে ১০ চুক্তি ও সমঝোতার প্রস্তুতি জলবায়ু খাতে ৭১ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি সন্ত্রাসী কর্মকাণ্ডে গ্রেপ্তারদেরও কর্মী দাবি করে বিএনপি আট মেগা প্রকল্পের কাজ শেষ ৯০ ভাগ

সলঙ্গায় কয়েলের আগুনে পুড়লো ৬ দোকান

সিরাজগঞ্জ টাইমস / ৫৪ বার পড়া হয়েছে।
সময় কাল : শনিবার, ২৫ মার্চ, ২০২৩

সিরাজগঞ্জের সলঙ্গায় কয়েলের আগুনে একটি মার্কেটের ৬টি দোকান ও মালামাল পুড়ে গেছে। এতে প্রায় ৬০ লাখ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে।

শুক্রবার রাত সাড়ে ১১টার দিকে উল্লাপাড়া উপজেলার সলঙ্গা থানার চড়িয়া কালিবাড়ি (র‌্যাব-১২ প্রধান কার্যলয়) এলাকায় বারীক মাষ্টারের মার্কেটে এ ঘটনা ঘটে।
একটি দোকানে কয়েল থেকে আগুনের সূত্রপাত হয় । পরে আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ে অন্যান্য দোকানে।

স্থানীয়রা আগুনে নিয়ন্ত্রনের চেষ্টায় ব্যর্থ হলে ফায়ার সার্ভিসে খবর দেয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা প্রায় ঘন্টা ব্যাপি চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আনে।

মার্কেটের ব্যবসায়ী আব্দুর রশিদ,আব্দুল আলিম,রফিক ও রায়হান বলেন,আমাদের দোকানে আগুন লেগে আমরা এখন নিঃস্ব। আমাদের অল্প পুজি দিয়ে ব্যবসা করে সংসার চালাতাম। দোকান পুড়ে সব শেষ হয়ে গেল। একেবারে অসহায় হয়ে গেলাম আমরা।

মার্কেটের মালিক আব্দুল বারীক মাস্টার জানায়, আগুনে মার্কেটের ৬টি দোকানে থাকা মালামাল পুড়ে নষ্ট হয়ে গেছে। এই মার্কেটে ট্রাক বাসের যন্ত্রাংশসহ মেরামতের কাজ করা হতো। মার্কেটের সামনের ফাকা জায়গায় দুটি ট্রাকের শেষ মুহুর্তের কাজও চলছিলো। আগুনে ট্রাক দুটিও ক্ষতিগ্রস্থ হয়েছে। সব মিলিয়ে প্রায় ৬০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে তিনি জানান।

মার্কেটে থাকা পুরে যাওয়া ট্রাক মালিক আশরাফুল ইসলাম কালু বলেন, আমার ট্রাকের কাজ প্রায় শেষ। এই মুহুর্তে এমন দুর্ঘটনায় আমার ট্রাকটি পুরে গেছে। অনেক কষ্ট করে ঋণ করে ট্রাকটি ক্রয় করেছি। এখন আমি কি করবো ভেবে পাচ্ছি না। ঋণ পরিষোধ করবো কি দিয়ে আর ট্রাক মেরামত করবো কি দিয়ে।

উল্লাপাড়া ফায়রা সার্ভিসের ফায়ার ফাইটার ইমরান হোসেন জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রনে আনে। তবে এর মধ্যেই ৬টি দোকানের মালামাল পুড়ে যায়।

তিনি আরোও জানান, কয়েলের আগুন থেকে ঘটনার সূত্রপাত হলেও যন্ত্রাংশের ভেতরে তেল জাতীয় পদার্থ থাকার কারনে আগুনের তীব্রতা বেড়েছে। তবে দ্রæত আগুন নিয়ন্ত্রনে আনায় গ্যাস সিলিন্ডার বিষ্ফোরন থেকে রক্ষা পেয়েছে।##

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর