• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:০৩ পূর্বাহ্ন
শিরোনামঃ
এবার চট্টগ্রাম থেকে ঢাকায় জ্বালানি তেল যাবে পাইপ লাইনে কাতারের আমির আসছেন সোমবার রাজস্ব ফাঁকি ঠেকাতে ক্যাশলেস পদ্ধতিতে যাচ্ছে এনবিআর বাংলাদেশে দূতাবাস খুলছে গ্রিস বঙ্গবন্ধু টানেলে পুলিশ-নৌবাহিনী-ফায়ার সার্ভিসের জরুরি যানবাহনের টোল মওকুফ সামাজিক নিরাপত্তা বেষ্টনীতে আসছেন আরও ৪ লাখ মানুষ ৫০ বছরে দেশের সাফল্য চোখে পড়ার মতো চালের বস্তায় জাত, দাম উৎপাদনের তারিখ লিখতেই হবে মন্ত্রী-এমপির প্রার্থীদের সরে দাঁড়ানোর নির্দেশ প্রাণী ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাত এগিয়ে আসুক ফের আশা জাগাচ্ছে লালদিয়া চর কনটেইনার টার্মিনাল ‘মাই লকারে’ স্মার্টযাত্রা আগামী সপ্তাহে থাইল্যান্ড সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী মধ্যপ্রাচ্য পরিস্থিতির ওপর নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর ব্যাংকের আমানত বেড়েছে ১০.৪৩ শতাংশ বঙ্গবাজারে দশতলা মার্কেটের নির্মাণ কাজ শুরু শিগগিরই বেঁচে গেলেন শতাধিক যাত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর মুজিবনগর দিবসে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী

সব রেল স্টেশনে স্থাপিত হবে বঙ্গবন্ধুর ভাস্কর্য

সিরাজগঞ্জ টাইমস / ২৪৯ বার পড়া হয়েছে।
সময় কাল : মঙ্গলবার, ৯ মে, ২০২৩
সব রেল স্টেশনে স্থাপিত হবে বঙ্গবন্ধুর ভাস্কর্য
সব রেল স্টেশনে স্থাপিত হবে বঙ্গবন্ধুর ভাস্কর্য

দেশের সব রেল স্টেশনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য স্থাপনের সুপারিশ করেছে রেলপথ মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটি। রেলওয়ে জানিয়েছে, পূর্বাঞ্চলের ২৯ এবং পশ্চিমাঞ্চলের ২৮টি মোট ৫৭টি স্টেশনে বঙ্গবন্ধুর প্রতিকৃতি স্থাপন করা হবে। এসব প্রতিকৃতিতে মার্বেল পাথরে বঙ্গবন্ধুর সংক্ষিপ্ত জীবনী লেখা থাকবে।

আগামীকাল মঙ্গলবার সংসদ ভবনে রেলপথ মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির ২৬তম সভা হবে। সভার কার্যপত্র সূত্রে জানা গেছে, কমিটি জাতির পিতার ভাস্কর্য স্থাপনে আগেও সুপারিশ করেছে। সুপারিশ বাস্তবায়নের অগ্রগতির বিষয়ে রেল জানিয়েছে, জাতির জনকের প্রতিকৃতি এবং জীবনী স্থাপনে ইতোমধ্যেই দরপত্র আহ্বান করে ঠিকাদারের সঙ্গে চুক্তি সই হয়েছে।

স্থায়ী কমিটি চট্টগ্রামের সিআরবির সাত রাস্তায় বঙ্গবন্ধু ভাস্কর্য স্থাপনেরও সুপারিশ করেছে। রেল জানিয়েছে, কোন নকশার ভাস্কর্য স্থাপন করা হবে, তা চূড়ান্ত করা হয়েছে। জাতির জনকের ভাস্কর্য স্থাপন গুরুত্বপূর্ণ এবং সংবেদনশীল। আর জাতির জনকের ভাস্কর্য স্থাপনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল স্ট্রাস্টের অনুমতি নেওয়া প্রয়োজন। অনুমোদন গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।

আলোচ্য সূচি অনুযায়ী, কর্ণফুলী নদীতে কালুরঘাট সেতুসহ বিভিন্ন উন্নয়ন প্রকল্পের অগ্রগতি পর্যালোচনা করা হবে। রেলের বেদখল হওয়া জমি উদ্ধার, ঠিকাদার নিয়োগে স্বচ্ছতা, যাত্রীবাহী ট্রেনে ক্যাটারিং সার্ভিসের মান উন্নয়ন বিষয়ে আলোচনা হবে।

এর আগে ২৫তম সভায় কমিটি লোকাল ট্রেনের চলাচল বৃদ্ধির সুপারিশ করে। রেলওয়ে জানিয়েছে, করোনার সময় বন্ধ হওয়া ৫৬টি লোকাল ট্রেন জনবল, ইঞ্জিন ও বগির অভাবে চালু করা যাচ্ছে না।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর