• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:১৪ অপরাহ্ন
শিরোনামঃ
সলঙ্গায় স্বেচ্ছাসেবকলীগ নেতাকে মারপিট আ’লীগ নেতা আরাফাতকে গ্রেফতার দাবীতে মানববন্ধন সলঙ্গা থানা যুবলীগের সভাপতি পদে সিভি জমা দিলেন রিয়াদুুল ইসলাম ফরিদ ডিজিটাল জরিপকালে জমির মালিকদের জানাতে হবে সিলেট ও কুষ্টিয়ার সেই দুই ইউপি চেয়ারম্যান পদে থেকেই উপজেলা নির্বাচন করতে পারবেন বিমানবন্দর-গাজীপুর বিআরটি করিডোরের জন্য কেনা হচ্ছে ১৩৭টি এসি বাস ঢাকার পয়ঃবর্জ্য ও গ্যাস লাইন পরীক্ষা-নিরীক্ষায় কমিটি গঠনের নির্দেশ আমানতের মুনাফার ওপর কর দিতে হবে না চলছে কয়লা খালাস, জাহাজেই ফিরবেন সব নাবিক দুই মাসের মধ্যে অগ্রগতি প্রতিবেদন চান হাইকোর্ট ৯ মাসে রাজস্ব আয়ে ১৫.২৩ শতাংশ প্রবৃদ্ধি অর্জন সব ধরনের সহযোগিতার আশ্বাস কাতারের আমিরের সম্পর্ক নতুন উচ্চতায় কাতারের সঙ্গে ১০ চুক্তি-সমঝোতা প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড সফরে যাচ্ছেন যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত অগ্রাধিকার পাচ্ছে বাণিজ্য বিনিয়োগ ও ভূরাজনীতি বাংলাদেশ থেকে দক্ষ জনশক্তি নিতে চায় কিরগিজস্তান গ্যাস খাতে বড় সংস্কার করবে পেট্রোবাংলা মুক্তিযুদ্ধ ও মুজিবনগর সরকার নিয়ে গবেষণার আহ্বান এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার চালের বিকল্প হিসেবে গম আমদানি করছে সরকার

বিজয়ী চার বাংলাদেশি

সিরাজগঞ্জ টাইমস / ৫৬ বার পড়া হয়েছে।
সময় কাল : বৃহস্পতিবার, ১০ নভেম্বর, ২০২২

যুক্তরাষ্ট্রের মধ্যবর্তী নির্বাচনে ডেমোক্র্যাট-রিপাবলিকানদের জয়-জয়কারের সঙ্গে প্রবাসীরাও একাকার হয়েছেন। কংগ্রেসে পররাষ্ট্র বিষয়ক কমিটির চেয়ারপারসন কংগ্রেসম্যান গ্রেগরি মিক্স, জুডিশিয়াল কমিটির চেয়ারপারসন  কংগ্রেসম্যান জেরাল্ড নেদলারের সঙ্গে সাক্ষাৎ করে কম্যুনিটির নেতৃস্থানীয়রা বিজয়ী সবাইকে অভিনন্দন জানিয়েছেন।

বাংলাদেশি আমেরিকান ভোটারের ৯০ ভাগেরও অধিক হলেন ডেমোক্র্যাট। ৮ নভেম্বরের নির্বাচনে বাংলাদেশিরাও ব্যাপকভাবে ব্যালটযুদ্ধে অবতীর্ণ হয়েছিলেন। জর্জিয়া স্টেট সিনেটর হিসেবে তৃতীয় টার্মের জন্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হলেন কিশোরগঞ্জের সন্তান শেখ রহমান (ডেমোক্র্যাট)। নিউ হ্যামশায়ার স্টেটের রিপ্রেজেনটেটিভ হিসেবে পঞ্চম মেয়াদের জন্যে বিপুল ভোটে জয়ী হলেন পিরোজপুরের সন্তান আবুল খান (রিপাবলিকান)।

কানেকটিকাট স্টেট সিনেট নির্বাচনে ডেমোক্র্যাটিক পার্টির মোহাম্মদ মাসুদুর রহমান বিপুল ভোটে জয়ী হলেন সিনেট ডিস্ট্রিক্ট-৪ থেকে। চাঁদপুরের সন্তান মাসুদ এবারই প্রথম স্টেট সিনেটের সদস্য হলেন। অপরদিকে, জর্জিয়া স্টেট সিনেট ডিস্ট্রিক্ট-৭ থেকে ডেমোক্র্যাটিক পার্টির প্রার্থী নাবিলা ইসলামও বিপুল ভোটে জয়ী হলেন। নোয়াখালীর সন্তান নাবিলা জর্জিয়া স্টেট সিনেটে প্রথম মুসলিম নারী এবং দ্বিতীয় বাংলাদেশি সিনেটর।

এ স্টেটে প্রথম মুসলমান সিনেটর হিসেবে ছয় বছর আগে নির্বাচিত হয়েছেন শেখ রহমান। মার্কিন মূল ধারার রাজনীতিতে আরোহণকারী বাংলাদেশি আমেরিকানদের ‘বাঙালি বীর’ অভিহিত করে সেপ্টেম্বরের ২৪ তারিখে পক্ষ থেকে সবাইকে বিশেষ সম্মাননা প্রদান করা হয়। সে অনুষ্ঠানে ভার্চুয়ালি শুভেচ্ছা বার্তা দিয়েছিলেন ইউএস সিনেটের লিডার সিনেটর চাক শ্যুমার এবং কংগ্রেসের র‌্যাঙ্কিং মেম্বার কংগ্রেসওম্যান গ্রেস মেং। প্রধান অতিথি ছিলেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে এ মোমেন। বিশেষ সম্মানীত অতিথি ছিলেন বাংলাদেশের সবচেয়ে বড় শিল্প গ্রুপ বসুন্ধরার এমডি সায়েম সোবহান আনভীর।

সে সময়ে নাবিলা ইসলামকেও মার্কিন রাজনীতিতে রাইজিং স্টার হিসেবে সম্মাননা জানানো হয়। এদিকে, বিজয়ীদের উষ্ণ অভিনন্দন জানিয়ে বিবৃতি দিয়েছেন মূলধারার রাজনীতিতে প্রবাসীদের পথিকৃৎ মোর্শেদ আলম, যুক্তরাষ্ট্র সেক্টর কমান্ডারস ফোরামের সভাপতি ও উত্তর আমেরিকা সংস্করণের নির্বাহী সম্পাদক বীর মুক্তিযোদ্ধা লাবলু আনসার, যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সেক্রেটারি আবদুল কাদের মিয়া, শহীদ সন্তান ফাহিম রেজা নূর, বাংলাদেশ সোসাইটির নির্বাহী সদস্য বীর মুক্তিযোদ্ধা আবুল বাশার ভূইয়া, আওয়ামী লীগ নেতা নাজিম উদ্দিন, জুডিশিয়াল ডেলিগেট নূসরাত আলম, রাজনীতিক রাব্বি সৈয়দ প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর