• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:৪৯ অপরাহ্ন
শিরোনামঃ
এভিয়েশন শিল্পে সহযোগিতা করতে চায় যুক্তরাজ্য ৩ শতাংশের বেশি শেয়ার দর কমতে পারবে না বে-টার্মিনালে বিনিয়োগ হবে দশ বিলিয়ন ডলার ডেঙ্গু নিয়ন্ত্রণে মে থেকেই অভিযান আশ্রয় কেন্দ্র নির্মাণে সহায়তা করতে চায় ভারত মডেল ঘরে পেঁয়াজ সংরক্ষণ কৃষকের মধ্যে সাড়া ব্যাংক একীভূত হলেও আমানত সুরক্ষিত থাকবে: বাংলাদেশ ব্যাংক হজযাত্রীদের সহযোগীতার আশ্বাস সৌদির আইনের আওতায় আসবে সব ধরনের অনলাইন সেবা সাইবার অপরাধ নিয়ন্ত্রণের উদ্যোগ থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা সলঙ্গায় স্বেচ্ছাসেবকলীগ নেতাকে মারপিট আ’লীগ নেতা আরাফাতকে গ্রেফতার দাবীতে মানববন্ধন সলঙ্গা থানা যুবলীগের সভাপতি পদে সিভি জমা দিলেন রিয়াদুুল ইসলাম ফরিদ ডিজিটাল জরিপকালে জমির মালিকদের জানাতে হবে সিলেট ও কুষ্টিয়ার সেই দুই ইউপি চেয়ারম্যান পদে থেকেই উপজেলা নির্বাচন করতে পারবেন বিমানবন্দর-গাজীপুর বিআরটি করিডোরের জন্য কেনা হচ্ছে ১৩৭টি এসি বাস ঢাকার পয়ঃবর্জ্য ও গ্যাস লাইন পরীক্ষা-নিরীক্ষায় কমিটি গঠনের নির্দেশ আমানতের মুনাফার ওপর কর দিতে হবে না চলছে কয়লা খালাস, জাহাজেই ফিরবেন সব নাবিক দুই মাসের মধ্যে অগ্রগতি প্রতিবেদন চান হাইকোর্ট

সাহেদ খান জয় ,তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধি:

তাড়াশে ভূমি সেবা সপ্তাহের শুভ উদ্বোধন

সিরাজগঞ্জ টাইমস / ১৪৬ বার পড়া হয়েছে।
সময় কাল : সোমবার, ২২ মে, ২০২৩

“স্মার্ট ভূমি সেবায় ভূমি মন্ত্রণালয় ” এই থিম নিয়ে সিরাজগঞ্জের তাড়াশে সপ্তাহ ব্যাপী জনসচেতনতামূলক সভা, ক্যাম্পেইন, ডকুমেন্টারি প্রচারসহ, সেবা প্রার্থীদের সহযোগিতার জন্য তথ্য কাম বুথ স্থাপনের উদ্যোগ গ্রহণ করেছে উপজেলা ভূমি অফিস।

সোমবার সকালে উপজেলা ভূমি অফিস প্রাঙ্গণে উপজেলা নিবার্হী কর্মকর্তা মোঃ মেজবাউল করিমের সভাপতিত্বে ভূমি সেবা সপ্তাহে প্রধান অতিথির বক্তব্যে রাখেন সিরাজগঞ্জ-৩ ( রায়গঞ্জ- তাড়াশ) আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা: মোঃ আব্দুল আজিজ। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ মনিরুজ্জামান মনি, সহকারী কমিশনার ভূমি নূরী তাসমিন উর্মি,বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহমান, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোজাম্মেল হক মাসুদ, চেয়ারম্যান মেহেদী হাসান ম্যাগনেট, জুলফিকার আলী ভুট্টো,তাড়াশ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাহেদ খাঁন জয়, ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা ফিরোজ খান।

উক্ত অনুষ্ঠান সঞ্চালনা করেন দেশীগ্রাম ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মুস্তাগীর কবির। প্রধান অতিথি এমপি আজিজ বলেন , ‘ভূমির মালিকানা সুনির্দিষ্ট করার জন্য ভূমি বন্টন ব্যবস্থাকে ডিজিটালাইজ করা হয়েছে।

ফলে পারিবারিক ও সামাজিক সমস্যার সমাধান হচ্ছে। তিনি আরো বলেন সমাজে এটা খুবই সাধারণ ঘটনা যে ভাই-বোন উভয়েই একে অপরকে পৈত্রিক সম্পত্তি থেকে বঞ্চিত করে-যার ফলে হামলা, হত্যা ও সংঘর্ষের ঘটনা ঘটে।যদি একটি সঠিক ভূমি ব্যবস্থাপনা ব্যবস্থা নিশ্চিত করা যায়, তাহলে সমস্যার সমাধান হবে।’ জমি সংক্রান্ত পরিসেবা পাওয়ার সময় জনগণকে কিছুতেই ঝামেলার সম্মুখীন করা যাবে না ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর