• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:২৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
ফের আশা জাগাচ্ছে লালদিয়া চর কনটেইনার টার্মিনাল ‘মাই লকারে’ স্মার্টযাত্রা আগামী সপ্তাহে থাইল্যান্ড সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী মধ্যপ্রাচ্য পরিস্থিতির ওপর নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর ব্যাংকের আমানত বেড়েছে ১০.৪৩ শতাংশ বঙ্গবাজারে দশতলা মার্কেটের নির্মাণ কাজ শুরু শিগগিরই বেঁচে গেলেন শতাধিক যাত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর মুজিবনগর দিবসে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী সলঙ্গায় ১০৭ বছরেও জীবন যুদ্ধ শেষ হয়নি বৃদ্ধা ডালিম খাতুনের দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে ২ মে আপাতত মার্জারে যাচ্ছে ১০ ব্যাংক, এর বাইরে নয়: বাংলাদেশ ব্যাংক রাজধানীর অতি ঝুঁকিপূর্ণ ৪৪ শিক্ষাপ্রতিষ্ঠানের ভবন খালির নির্দেশ চলতি অর্থবছরে প্রবৃদ্ধি হবে ৬.১ শতাংশ কৃচ্ছ্রসাধনে আগামী বাজেটেও থোক বরাদ্দ থাকছে না নতুন যোগ হচ্ছে ২০ লাখ দরিদ্র প্রার্থী হচ্ছেন বিএনপি জামায়াত নেতারাও কিস্তির সময় পার হলেই মেয়াদোত্তীর্ণ হবে ঋণ বিভেদ মেটাতে মাঠে আওয়ামী লীগ নেতারা

৩ ডিসেম্বর হচ্ছে না ছাত্রলীগের সম্মেলন

সিরাজগঞ্জ টাইমস / ১৮৪ বার পড়া হয়েছে।
সময় কাল : মঙ্গলবার, ১৫ নভেম্বর, ২০২২

আগামী ৩ ডিসেম্বর হচ্ছে না ক্ষমতাসীন আওয়ামী লীগের ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ৩০তম কাউন্সিল।

মঙ্গলবার (১৫ নভেম্বর) কেন্দ্রীয় ছাত্রলীগের এক নেতা ঢাকা মেইলকে এই তথ্য নিশ্চিত করেছেন। তবে কি কারণে ছাত্রলীগের সম্মেলন পেছানো হলো বা কার নির্দেশে এমন সিদ্ধান্ত হয়েছে তা জানাতে পারেননি ছাত্রলীগের এই নেতা।

পরিচয় গোপন রাখার শর্তে ঢাকা মেইলকে তিনি বলেন, ‘আমি এটুকু জেনেছি ৩ ডিসেম্বর সম্মেলন হচ্ছে না। বাকিটা আপাতত বলতে পারছি না।’

তবে সম্মেলন স্থগিত হলেও পরবর্তী তারিখও এখনো জানা যায়নি।

এর আগে ২০১৮ সালের ১১ ও ১২ মে ছাত্রলীগের কেন্দ্রীয় সম্মেলন অনুষ্ঠিত হয়। এর দুই মাস পর ২০১৮ সালের ৩১ জুলাই কেন্দ্রীয় নির্বাহী সংসদ গঠিত হয়েছিল। দুই বছর মেয়াদি কেন্দ্রীয় নির্বাহী সংসদের মেয়াদ শেষ হয়েছে ২০২১ সালের ৩১ জুলাই।

ছাত্রলীগের ২৯তম সম্মেলনের মধ্যদিয়ে সংগঠনটির সভাপতি নির্বাচিত হন রেজওয়ানুল হক চৌধুরী শোভন এবং সাধারণ সম্পাদক হন গোলাম রাব্বানী। এক বছরের মাথায় অনিয়ম ও চাঁদাবাজির অভিযোগে তাদের দুজনকে অপসারণ করা হয়। পরে গঠনতন্ত্র অনুযায়ী, এক নম্বর সহ-সভাপতি আল নাহিয়ান খান জয়কে সভাপতি ও এক নম্বর যুগ্ম সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যকে সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়।

ছাত্রলীগের বর্তমান নেতাদের ভাষ্য- সম্মেলন ও কমিটি ঘোষণার দিন হিসাবে বর্তমান কমিটির মেয়াদ শেষ। তবে শোভন-রাব্বানীকে অপসারণের থেকে হিসাব করলেও চলতি বছরের ৪ জানুয়ারি এই কমিটি মেয়াদউত্তীর্ণ হয়।

পরবর্তীকালে কেন্দ্রীয় আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ৩ ডিসেম্বর ছাত্রলীগের সম্মেলনের তারিখ চূড়ান্ত হয়। সম্মেলন নিয়ে ইতোমধ্যেই গত ৩১ অক্টোবর কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতাদের সঙ্গে বৈঠক করেছে ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য। এছাড়াও নিজেদের সম্মেলন প্রস্তুতি কমিটির বৈঠকও হয়েছে। এরই মাঝে সম্মেলনের তারিখ পাওয়া ছাত্রলীগ নতুন করে কোনো কমিটি দিতে পারবে না বলেও সিদ্ধান্ত আসে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিমের মাধ্যমে। সবশেষ মঙ্গলবার সম্মেলন স্থগিতের বিষয়টি সামনে আসলো।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর