বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০১:০০ অপরাহ্ন

হাইকোর্টে জামিন পেলেন সিরাজগঞ্জ জেলা বিএনপির ৫ নেতা

নিজস্ব প্রতিবেদক :
  • সময় কাল : সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০২২
  • ১০১ বার পড়া হয়েছে

রাজগঞ্জে পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় দায়ের করা মামলায় গ্রেপ্তার জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চুসহ পাঁচ শীর্ষ নেতাকে জামিন দিয়েছেন হাইকোর্ট।

সোমবার বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও মো. খায়রুল আলমের অবকাশকালীন বেঞ্চ এ জামিন দেন। বিএনপিনেতাদের পক্ষে জামিনের আবেদন করেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল।

সিরাজগঞ্জ জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মির্জা মোস্তফা জামান বলেন, হাইকোর্ট জেলা বিএনপির শীর্ষ পাঁচ নেতাকে জামিন দিয়েছেন। জামিনের কাগজ জেলা কারাগারে পৌঁছালে তাদের মুক্তি দেওয়া হবে।

এর আগে গত ৯ সেপ্টেম্বর শুক্রবার রাতে ঢাকার আদাবর রিং রোড এলাকা থেকে জেলা বিএনপির এই পাঁচ নেতাকে গ্রেপ্তার করে সিরাজগঞ্জ সদর থানা ও ডিবি পুলিশ।

জামিনপ্রাপ্ত নেতারা হলেন, বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিরাজগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু, জেলা বিএনপির সহসভাপতি অমরকৃষ্ণ দাস, জেলা বিএনপির যুগ্ম সম্পাদক ভিপি শামিম খান, সাংগঠনিক সম্পাদক আবু সাইদ সুইট ও কাজিপুর উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক রাশেদ কবির চান্দু।

উল্লেখ্য, গত ১ সেপ্টেম্বর বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর সমাবেশে সিরাজগঞ্জে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। সংঘর্ষে ধাওয়া-পাল্টাধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ রাবার বুলেট ও টিয়ার গ্যাসের শেল নিক্ষেপ করে। সংঘর্ষে সাত পুলিশসহ বিএনপির ২০ নেতাকর্মী আহত হয়। ঘটনার পরের দিন সিরাজগঞ্জ সদর থানায় ১১০ নেতাকর্মীকে আসামি করে মামলা করে পুলিশ। এই মামলায় বিএনপির ওই পাঁচ নেতাকে ঢাকা থেকে গ্রেপ্তার করে পুলিশ।

নিউজটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর
এই নিউজ পোর্টাল এর  কোন লেখা,ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি ও দণ্ডনীয় অপরাধ।
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102