• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১০:৫৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
সলঙ্গা থানা যুবলীগের সাধারণ সম্পাদক পদে সিভি জমা দিলেন সোহেল রানা এভিয়েশন শিল্পে সহযোগিতা করতে চায় যুক্তরাজ্য ৩ শতাংশের বেশি শেয়ার দর কমতে পারবে না বে-টার্মিনালে বিনিয়োগ হবে দশ বিলিয়ন ডলার ডেঙ্গু নিয়ন্ত্রণে মে থেকেই অভিযান আশ্রয় কেন্দ্র নির্মাণে সহায়তা করতে চায় ভারত মডেল ঘরে পেঁয়াজ সংরক্ষণ কৃষকের মধ্যে সাড়া ব্যাংক একীভূত হলেও আমানত সুরক্ষিত থাকবে: বাংলাদেশ ব্যাংক হজযাত্রীদের সহযোগীতার আশ্বাস সৌদির আইনের আওতায় আসবে সব ধরনের অনলাইন সেবা সাইবার অপরাধ নিয়ন্ত্রণের উদ্যোগ থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা সলঙ্গায় স্বেচ্ছাসেবকলীগ নেতাকে মারপিট আ’লীগ নেতা আরাফাতকে গ্রেফতার দাবীতে মানববন্ধন সলঙ্গা থানা যুবলীগের সভাপতি পদে সিভি জমা দিলেন রিয়াদুুল ইসলাম ফরিদ ডিজিটাল জরিপকালে জমির মালিকদের জানাতে হবে সিলেট ও কুষ্টিয়ার সেই দুই ইউপি চেয়ারম্যান পদে থেকেই উপজেলা নির্বাচন করতে পারবেন বিমানবন্দর-গাজীপুর বিআরটি করিডোরের জন্য কেনা হচ্ছে ১৩৭টি এসি বাস ঢাকার পয়ঃবর্জ্য ও গ্যাস লাইন পরীক্ষা-নিরীক্ষায় কমিটি গঠনের নির্দেশ আমানতের মুনাফার ওপর কর দিতে হবে না চলছে কয়লা খালাস, জাহাজেই ফিরবেন সব নাবিক

স্মার্ট বাংলাদেশ র্বিনির্মাণে শিক্ষকদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ-এমপি আজিজ

সিরাজগঞ্জ টাইমস / ৫৮ বার পড়া হয়েছে।
সময় কাল : শনিবার, ১৪ জানুয়ারী, ২০২৩

সিরাজগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা. মো. আব্দুল আজিজ বলেছেন, চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবিলায় স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে শিক্ষকদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

বর্তমান সরকারের আমলে শিক্ষা, তথ্য প্রযুক্তিসহ সকল খাতে অভূতপূর্ব উন্নয়ন সাধিত হয়েছে। শনিবার (১৪ জানুয়ারী) তাড়াশ ইসলামিয়া পাইলট উচ্চ বিদ্যালয়ে উপজেলা পর্যায়ে জাতীয় শিক্ষাক্রম বিস্তরণ বিষয়ক প্রশিক্ষণ-২০২৩ এ উপজেলার বিভিন্ন স্কুল ও মাদ্রাসার ৪০৯ জন শিক্ষক, ৯টি বিষয় (বাংলা, ইংরেজী, গণিত, ডিজিটাল টেকনোলজি, বিজ্ঞান, ইতিহাস ও সামাজিক বিজ্ঞান, শিল্প ও সংস্কৃতি, জীবন ও জীবিকা এবং ধর্ম প্রশিক্ষণ) ২৭ জন ট্রেইনারদের সাথে সৌজন্য সাক্ষাৎ কালে তিনি এসব বলেন।

তিনি আরো বলেন, শেখ হাসিনার সরকার শিক্ষার্থীদের জন্য বিনামূল্যে বইসহ অন্যান্য সুযোগ সুবিধা চালু করেছে। আইসিটি, ডিজিটাল ল্যাব, মাল্টিমিডিয়া ক্লাসরুম স্থাপনে দেশের শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে তৈরি হয়েছে শিক্ষাবান্ধব পরিবেশ। প্রত্যেক উপজেলায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান সরকারীকরণ, এমপিওভুক্তি, শিক্ষকদের বেতন বৃদ্ধি, সবই শেখ হাসিনার মাধ্যমে বাস্তবায়িত হয়েছে। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ফকির জাকির হোসেন, একাডেমিক সুপার ভাইজার মোঃ নূরুন্নবী, অধ্যক্ষ মোঃ আবু সাইদ, প্রধান শিক্ষক মোঃ আব্দুস সালামসহ অন্যান্যরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর