মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:৫০ অপরাহ্ন

স্মার্ট বাংলাদেশ র্বিনির্মাণে শিক্ষকদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ-এমপি আজিজ

সাহেদ খান জয়, তাড়াশ :
  • সময় কাল : শনিবার, ১৪ জানুয়ারী, ২০২৩
  • ৩৬ বার পড়া হয়েছে

সিরাজগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা. মো. আব্দুল আজিজ বলেছেন, চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবিলায় স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে শিক্ষকদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

বর্তমান সরকারের আমলে শিক্ষা, তথ্য প্রযুক্তিসহ সকল খাতে অভূতপূর্ব উন্নয়ন সাধিত হয়েছে। শনিবার (১৪ জানুয়ারী) তাড়াশ ইসলামিয়া পাইলট উচ্চ বিদ্যালয়ে উপজেলা পর্যায়ে জাতীয় শিক্ষাক্রম বিস্তরণ বিষয়ক প্রশিক্ষণ-২০২৩ এ উপজেলার বিভিন্ন স্কুল ও মাদ্রাসার ৪০৯ জন শিক্ষক, ৯টি বিষয় (বাংলা, ইংরেজী, গণিত, ডিজিটাল টেকনোলজি, বিজ্ঞান, ইতিহাস ও সামাজিক বিজ্ঞান, শিল্প ও সংস্কৃতি, জীবন ও জীবিকা এবং ধর্ম প্রশিক্ষণ) ২৭ জন ট্রেইনারদের সাথে সৌজন্য সাক্ষাৎ কালে তিনি এসব বলেন।

তিনি আরো বলেন, শেখ হাসিনার সরকার শিক্ষার্থীদের জন্য বিনামূল্যে বইসহ অন্যান্য সুযোগ সুবিধা চালু করেছে। আইসিটি, ডিজিটাল ল্যাব, মাল্টিমিডিয়া ক্লাসরুম স্থাপনে দেশের শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে তৈরি হয়েছে শিক্ষাবান্ধব পরিবেশ। প্রত্যেক উপজেলায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান সরকারীকরণ, এমপিওভুক্তি, শিক্ষকদের বেতন বৃদ্ধি, সবই শেখ হাসিনার মাধ্যমে বাস্তবায়িত হয়েছে। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ফকির জাকির হোসেন, একাডেমিক সুপার ভাইজার মোঃ নূরুন্নবী, অধ্যক্ষ মোঃ আবু সাইদ, প্রধান শিক্ষক মোঃ আব্দুস সালামসহ অন্যান্যরা।

নিউজটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর
এই নিউজ পোর্টাল এর  কোন লেখা,ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি ও দণ্ডনীয় অপরাধ।
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102