• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০২:৫৩ অপরাহ্ন
শিরোনামঃ
ফের আশা জাগাচ্ছে লালদিয়া চর কনটেইনার টার্মিনাল ‘মাই লকারে’ স্মার্টযাত্রা আগামী সপ্তাহে থাইল্যান্ড সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী মধ্যপ্রাচ্য পরিস্থিতির ওপর নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর ব্যাংকের আমানত বেড়েছে ১০.৪৩ শতাংশ বঙ্গবাজারে দশতলা মার্কেটের নির্মাণ কাজ শুরু শিগগিরই বেঁচে গেলেন শতাধিক যাত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর মুজিবনগর দিবসে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী সলঙ্গায় ১০৭ বছরেও জীবন যুদ্ধ শেষ হয়নি বৃদ্ধা ডালিম খাতুনের দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে ২ মে আপাতত মার্জারে যাচ্ছে ১০ ব্যাংক, এর বাইরে নয়: বাংলাদেশ ব্যাংক রাজধানীর অতি ঝুঁকিপূর্ণ ৪৪ শিক্ষাপ্রতিষ্ঠানের ভবন খালির নির্দেশ চলতি অর্থবছরে প্রবৃদ্ধি হবে ৬.১ শতাংশ কৃচ্ছ্রসাধনে আগামী বাজেটেও থোক বরাদ্দ থাকছে না নতুন যোগ হচ্ছে ২০ লাখ দরিদ্র প্রার্থী হচ্ছেন বিএনপি জামায়াত নেতারাও কিস্তির সময় পার হলেই মেয়াদোত্তীর্ণ হবে ঋণ বিভেদ মেটাতে মাঠে আওয়ামী লীগ নেতারা

‘সোনার বাংলা গড়‌তে সহায়ক হি‌সে‌বে কাজ কর‌বে ভারত’

সিরাজগঞ্জ টাইমস / ৪৩ বার পড়া হয়েছে।
সময় কাল : শুক্রবার, ২৭ জানুয়ারী, ২০২৩

বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার প্রণয় ভার্মা বলেছেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে বাংলাদেশের পাশে থেকে সহায়ক হিসেবে কাজ করছে ভারত। বৃহস্পতিবার রাতে ভারতের ৭৪তম প্রজাতন্ত্র দিবস উপলক্ষে রাজধানীর বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশনাল সেন্টারে আয়োজিত এক অনুষ্ঠানে ভারতীয় হাইকমিশনার এ কথা বলেন।

প্রণয় কুমার ভার্মা ব‌লেন, বাংলা‌দেশ ভারতের ম‌ধ্যে সম্পর্ক সব‌চেয়ে উঁচুর। দুই ‌দে‌শের মানু‌ষের ম‌ধ্যে যে মিল, ভা‌লোবাসা তা অনন্যে। মু‌ক্তি‌যু‌দ্ধের সময় ভার‌তের সৈন্য‌রা জীবন দি‌য়ে‌ছে। ভারত বাংলা‌দেশ র‌ক্তের সম্পর্ক।

ভারতীয় হাই কমিশনার আরও বলেন, করোনা কালীন সময় পেরিয়ে দীর্ঘ তিন বছর পরে প্রজাতন্ত্র দিবস অনুষ্ঠান আয়োজন হচ্ছে।

অনুষ্ঠানের উপস্থিত থেকে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী একেএম আব্দুল মোমেন বলেন, প্রতি বছর ভারত থেকে চিকিৎসা, পর্যটকসহ সর্বোচ্চ সংখ্যক পর্যটক আসে এবং উল্লেখযোগ্য সংখ্যক ভারতীয় বাংলাদেশে বিভিন্ন সেবা খাতে কাজ করছে।

কোভিড-১৯ এর প্রভাব, ইউরোপে সংকট এবং আসন্ন বৈশ্বিক অর্থনৈতিক মন্দাসহ বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলায় এ অঞ্চলের দুই ঘনিষ্ঠ প্রতিবেশীর সম্ভাব্য অংশীদারিত্বের ওপর জোর দেন পররাষ্ট্রমন্ত্রী। ২০২৩ সালের সেপ্টেম্বরে ভারতের রাষ্ট্রপতির অধীনে অনুষ্ঠিতব্য জি-২০ সম্মেলনে বাংলাদেশকে ‘অতিথি দেশ’ হিসেবে আমন্ত্রণ জানানোর জন্য তিনি ভারতকে ধন্যবাদ জানান।

তিনি আশা প্রকাশ করেন যে, দুই দেশ, দুই দেশের জনগণের উন্নতি এবং এই অঞ্চলে যৌথ শান্তি ও সমৃদ্ধির জন্য একসাথে কাজ করে যাবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর