• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:৩৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
সলঙ্গা থানা যুবলীগের সাধারণ সম্পাদক পদে সিভি জমা দিলেন সোহেল রানা এভিয়েশন শিল্পে সহযোগিতা করতে চায় যুক্তরাজ্য ৩ শতাংশের বেশি শেয়ার দর কমতে পারবে না বে-টার্মিনালে বিনিয়োগ হবে দশ বিলিয়ন ডলার ডেঙ্গু নিয়ন্ত্রণে মে থেকেই অভিযান আশ্রয় কেন্দ্র নির্মাণে সহায়তা করতে চায় ভারত মডেল ঘরে পেঁয়াজ সংরক্ষণ কৃষকের মধ্যে সাড়া ব্যাংক একীভূত হলেও আমানত সুরক্ষিত থাকবে: বাংলাদেশ ব্যাংক হজযাত্রীদের সহযোগীতার আশ্বাস সৌদির আইনের আওতায় আসবে সব ধরনের অনলাইন সেবা সাইবার অপরাধ নিয়ন্ত্রণের উদ্যোগ থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা সলঙ্গায় স্বেচ্ছাসেবকলীগ নেতাকে মারপিট আ’লীগ নেতা আরাফাতকে গ্রেফতার দাবীতে মানববন্ধন সলঙ্গা থানা যুবলীগের সভাপতি পদে সিভি জমা দিলেন রিয়াদুুল ইসলাম ফরিদ ডিজিটাল জরিপকালে জমির মালিকদের জানাতে হবে সিলেট ও কুষ্টিয়ার সেই দুই ইউপি চেয়ারম্যান পদে থেকেই উপজেলা নির্বাচন করতে পারবেন বিমানবন্দর-গাজীপুর বিআরটি করিডোরের জন্য কেনা হচ্ছে ১৩৭টি এসি বাস ঢাকার পয়ঃবর্জ্য ও গ্যাস লাইন পরীক্ষা-নিরীক্ষায় কমিটি গঠনের নির্দেশ আমানতের মুনাফার ওপর কর দিতে হবে না চলছে কয়লা খালাস, জাহাজেই ফিরবেন সব নাবিক

সেন্টমার্টিন দ্বীপে নৌবাহিনীর চিকিৎসাসেবা ও পরিচ্ছন্নতা অভিযান

সিরাজগঞ্জ টাইমস / ৩৯ বার পড়া হয়েছে।
সময় কাল : রবিবার, ২৯ জানুয়ারী, ২০২৩

চট্টগ্রাম নৌ অঞ্চলের কমান্ডারের নির্দেশে বানৌজা ‘সমুদ্র জয়’ গতকাল শনিবার সেন্টমার্টিন দ্বীপে দিনব্যাপী বিনা মূল্যে ওষুধ বিতরণ ও চিকিৎসাসেবা কার্যক্রম পরিচালনা করে। এর পাশাপাশি দ্বীপটিতে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযানও চালানো হয়। আইএসপিআর জানায়, এ কার্যক্রমে দ্বীপটির স্থায়ী জনগোষ্ঠীর পাশাপাশি সেখানে যাওয়া পর্যটকদের মাঝে ব্যাপক উদ্দীপনা লক্ষ করা যায়। চিকিৎসা ক্যাম্পেইনে পাঁচ শতাধিক মানুষকে প্রয়োজনীয় চিকিৎসা ও ওষুধ দেওয়া হয়।

সেন্টমার্টিন দ্বীপের জনসাধারণের স্বাস্থ্য সুরক্ষায় বাংলাদেশ নৌবাহিনী তাদের পাশে থাকবে এবং এ ধরনের সেবামূলক ক্যাম্পেইন কার্যক্রম ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে দ্বীপবাসী আশা প্রকাশ করে। পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযানে ‘সমুদ্র জয়’-এর প্রশিক্ষণার্থী কর্মকর্তা ও নাবিকদের সমন্বয়ে সর্বমোট ১৫০ জন নৌ সদস্য অংশ নেন। তারা পর্যটকদের কাছে সেন্টমার্টিন দ্বীপের পরিবেশ রক্ষায় সকলের করণীয় বিষয়ে দৃষ্টি আকর্ষণ করেন।

উল্লেখ্য, প্রাকৃতিক সৌন্দর্যে ঘেরা সেন্টমার্টিন দ্বীপ বাংলাদেশের অন্যতম আকর্ষণীয় একটি পর্যটনকেন্দ্র। মূল ভূখণ্ড থেকে বেশ খানিকটা দূরে সমুদ্রে অবস্থিত হওয়ায় এ দ্বীপে স্থায়ীভাবে বসবাসরত প্রায় সাড়ে সাত হাজার বাসিন্দার জন্য স্বাস্থ্যসেবা অপ্রতুল। এ ছাড়া বর্তমানে পর্যটকদের ব্যাপক উপস্থিতির কারণে দ্বীপটিতে স্বাস্থ্যসেবার চাহিদা বেড়েছে। একই সঙ্গে দ্বীপের বাসিন্দারা পর্যটক সমাগমকে অভিনন্দন জানালেও কিছু ক্ষেত্রে স্থানীয় ও পর্যটকদের অসচেতনতার কারণে যেখানে-সেখানে ফেলে দেওয়া প্লাস্টিক বর্জ্য দ্বীপটির সৌন্দর্য ও জীববৈচিত্র্যকে ব্যাহত করছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর