• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:১৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
এবার চট্টগ্রাম থেকে ঢাকায় জ্বালানি তেল যাবে পাইপ লাইনে কাতারের আমির আসছেন সোমবার রাজস্ব ফাঁকি ঠেকাতে ক্যাশলেস পদ্ধতিতে যাচ্ছে এনবিআর বাংলাদেশে দূতাবাস খুলছে গ্রিস বঙ্গবন্ধু টানেলে পুলিশ-নৌবাহিনী-ফায়ার সার্ভিসের জরুরি যানবাহনের টোল মওকুফ সামাজিক নিরাপত্তা বেষ্টনীতে আসছেন আরও ৪ লাখ মানুষ ৫০ বছরে দেশের সাফল্য চোখে পড়ার মতো চালের বস্তায় জাত, দাম উৎপাদনের তারিখ লিখতেই হবে মন্ত্রী-এমপির প্রার্থীদের সরে দাঁড়ানোর নির্দেশ প্রাণী ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাত এগিয়ে আসুক ফের আশা জাগাচ্ছে লালদিয়া চর কনটেইনার টার্মিনাল ‘মাই লকারে’ স্মার্টযাত্রা আগামী সপ্তাহে থাইল্যান্ড সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী মধ্যপ্রাচ্য পরিস্থিতির ওপর নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর ব্যাংকের আমানত বেড়েছে ১০.৪৩ শতাংশ বঙ্গবাজারে দশতলা মার্কেটের নির্মাণ কাজ শুরু শিগগিরই বেঁচে গেলেন শতাধিক যাত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর মুজিবনগর দিবসে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী

সীমান্তে যৌথ টহল দেবে বিজিবি ও বিএসএফ

সিরাজগঞ্জ টাইমস / ৫০ বার পড়া হয়েছে।
সময় কাল : বুধবার, ১৬ নভেম্বর, ২০২২

সীমান্তে অপরাধ শূন্যে নামিয়ে আনতে দিনে ও রাতে যৌথ টহলে সম্মত হয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতের সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। পশ্চিমবঙ্গের কলকাতায় সীমান্তরক্ষী দুই বাহিনীর ১৮তম সম্মেলনে এ সিদ্ধান্ত হয়েছে।

বিএসএফের সাউথ বেঙ্গল ফ্রন্টিয়ারের আইজি অতুল ফুলঝেলে জানান, দুই দেশের সীমান্তরক্ষী বাহিনী যৌথ টহলে সম্মত হয়েছে। সীমান্তের দুই পাশেই অপরাধী রয়েছে। বিএসএফ ও বিজিবি প্রতিটি স্তরে একসঙ্গে কাজ করলে তাদের ঠেকানো সম্ভব হবে।

বাংলাদেশ ও ভারতের মধ্যে সীমান্ত ব্যবস্থাপনা জোরদার করতে কলকাতার নিউটাউনের একটি হোটেলে গত রোববার বিএসএফ মহাপরিদর্শক ও বিজিবির আঞ্চলিক কমান্ডারদের মধ্যে চার দিনব্যাপী ১৮তম সম্মেলন শুরু হয়। বুধবার সম্মেলন শেষ হবে।

সম্মেলনে ১১ সদস্যের বিজিবি প্রতিনিধি দলের নেতৃত্ব দেন ব্রিগেডিয়ার জেনারেল এ বি এম নওরোজ এহসান। তিনি বলেন, এ ধরনের আলোচনা দুই দেশের মধ্যে পারস্পরিক সম্পর্কের বন্ধনকে দৃঢ় করবে।

এর আগে ২০১১ সালে কুড়িগ্রাম সীমান্তে বিএসএফের গুলিতে কিশোরী ফেলানি খাতুন নিহত হওয়ার পর ২০১৪ সালে নয়াদিল্লিতে বিএসএফ সদরদপ্তরে দুই বাহিনীর সম্মেলনে যৌথ টহলের বিষয়ে ঐকমত্য হয়। তবে নানা কারণে তা বাস্তবায়ন হয়নি। ভারতের সঙ্গে বাংলাদেশের ২ হাজার ২১৬ দশমিক ৭ কিলোমিটার সীমান্ত রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর