শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৫:৫৪ পূর্বাহ্ন

সীমান্তে যৌথ টহল দেবে বিজিবি ও বিএসএফ

সিরাজগঞ্জ টাইমস ডেস্ক:
  • সময় কাল : বুধবার, ১৬ নভেম্বর, ২০২২
  • ১০ বার পড়া হয়েছে

সীমান্তে অপরাধ শূন্যে নামিয়ে আনতে দিনে ও রাতে যৌথ টহলে সম্মত হয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতের সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। পশ্চিমবঙ্গের কলকাতায় সীমান্তরক্ষী দুই বাহিনীর ১৮তম সম্মেলনে এ সিদ্ধান্ত হয়েছে।

বিএসএফের সাউথ বেঙ্গল ফ্রন্টিয়ারের আইজি অতুল ফুলঝেলে জানান, দুই দেশের সীমান্তরক্ষী বাহিনী যৌথ টহলে সম্মত হয়েছে। সীমান্তের দুই পাশেই অপরাধী রয়েছে। বিএসএফ ও বিজিবি প্রতিটি স্তরে একসঙ্গে কাজ করলে তাদের ঠেকানো সম্ভব হবে।

বাংলাদেশ ও ভারতের মধ্যে সীমান্ত ব্যবস্থাপনা জোরদার করতে কলকাতার নিউটাউনের একটি হোটেলে গত রোববার বিএসএফ মহাপরিদর্শক ও বিজিবির আঞ্চলিক কমান্ডারদের মধ্যে চার দিনব্যাপী ১৮তম সম্মেলন শুরু হয়। বুধবার সম্মেলন শেষ হবে।

সম্মেলনে ১১ সদস্যের বিজিবি প্রতিনিধি দলের নেতৃত্ব দেন ব্রিগেডিয়ার জেনারেল এ বি এম নওরোজ এহসান। তিনি বলেন, এ ধরনের আলোচনা দুই দেশের মধ্যে পারস্পরিক সম্পর্কের বন্ধনকে দৃঢ় করবে।

এর আগে ২০১১ সালে কুড়িগ্রাম সীমান্তে বিএসএফের গুলিতে কিশোরী ফেলানি খাতুন নিহত হওয়ার পর ২০১৪ সালে নয়াদিল্লিতে বিএসএফ সদরদপ্তরে দুই বাহিনীর সম্মেলনে যৌথ টহলের বিষয়ে ঐকমত্য হয়। তবে নানা কারণে তা বাস্তবায়ন হয়নি। ভারতের সঙ্গে বাংলাদেশের ২ হাজার ২১৬ দশমিক ৭ কিলোমিটার সীমান্ত রয়েছে।

নিউজটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর
এই নিউজ পোর্টাল এর  কোন লেখা,ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি ও দণ্ডনীয় অপরাধ।
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102