• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৪:০২ পূর্বাহ্ন
শিরোনামঃ
বাংলাদেশের রেল উন্নয়নে সহযোগিতায় আগ্রহী রাশিয়া রেলপথে মাত্র ৪ ঘণ্টায় ঢাকা থেকে খুলনা, শুরু জুলাই থেকে এআই প্রযুক্তিতে চলবে সরকারি অফিস অর্থনৈতিক সঙ্কট মোকাবেলা করে ঘুরে দাঁড়াচ্ছে বাংলাদেশ সৌরবিদ্যুৎ উৎপাদনে বাংলাদেশকে ১২১ মিলিয়ন ডলার দিচ্ছে এডিবি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার সুপারিশ সংশোধন করা হচ্ছে শ্রম আইন রেডিয়েশন প্রয়োগে ঘরেই সংরক্ষণ করা যাবে পেঁয়াজ চিকিৎসকরা অফিস টাইমে হাসপাতালের বাইরে গেলে ব্যবস্থা প্রবৃদ্ধির দৌড়ে চীন মালয়েশিয়ার চেয়ে এগিয়ে বাংলাদেশ প্রবৃদ্ধির দৌড়ে চীন মালয়েশিয়ার চেয়ে এগিয়ে বাংলাদেশ গণতন্ত্র দখলকারীদের থেকে এখন গণতন্ত্রের সবক শুনতে হয় ‘প্রতিরোধ যোদ্ধাদের’ স্বীকৃতি দিতে কমিটি বাড়ছে সামাজিক নিরাপত্তা বেষ্টনী সরকারি ক্রয় আইন পরিবর্তনের সুপারিশ শৃঙ্খলা ভঙ্গকারীরা পড়বেন ব্ল্যাকলিস্টে শারীরিক শিক্ষা ও সংগীতের শিক্ষক পাবে প্রাথমিক স্কুল থাইল্যান্ড সফর শেষে প্রধানমন্ত্রী ফিরেছেন রোগীর প্রতি অবহেলা বরদাশত করব না স্কুলে থাকবে না দ্বিতীয় শিফট

সিরাজগঞ্জে বঙ্গবন্ধুর শাহাদাতবার্ষিকী পালিত

সিরাজগঞ্জ টাইমস / ৬৫ বার পড়া হয়েছে।
সময় কাল : মঙ্গলবার, ১৬ আগস্ট, ২০২২

সিরাজগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে সর্বশ্রেষ্ট বাঙ্গালী, স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৪৭তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

সোমবার  সিরাজগঞ্জ কালেক্টরেট চত্বরে সুবর্ণ অহংকারে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলী নিবেদন করা হয়।  দুপুরের দিকে শহীদ এম মনসুর আলী অডিটোরিয়মে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক ড. ফারুক আহম্মদের সভাপতিত্বে এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্থানীয় এমপি অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত মুন্না এবং বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশ সুপার হাসিবুল আলম বিপিএম (অতিরিক্ত ডিআইজি), স্থানীয় সরকার উপ-পরিচালক মোহাম্মদ তোফাজ্জল হেসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মনির হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ মোবারক হোসেন, জেলা আ’লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কে.এম হোসেন আলী হাসান, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ তালুকদার, সহ-সভাপতি  বীর মুক্তিযোদ্ধা আবু ইউসুফ সূর্য, বীর মুক্তিযোদ্ধা এ্যাডঃ বিমল কুমার দাস, পেরৈ মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা, কেন্দ্রীয় মহিলা আ’লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ড. জান্নাত আরা তালুকদার হেনরী, সাবেক এমপি সেলিনা বেগম স্বপ্না, পৌর আ’লীগ নেতা হেলাল উদ্দিন, সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম শফি, বীর মুক্তিযোদ্ধা সেহরাব আলী, বীর মুক্তিযোদ্ধা ফজলুল মতিন মুক্তা, প্রেসক্লাবের সভাপতি হেলাল আহম্মেদ প্রমূখ।

বক্তারা বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ছিলেন আদর্শবান জাতীয় নেতা। তিনি চেয়েছিলেন বাংলাদেশ নামক একটি দেশ হবে। তাঁর নেতৃত্বে লাল সবুজের পতাকা, সোনার দেশ ও একটি মানচিত্র পেয়েছি। ১৯৭৫ সালের ১৫ আগষ্টে আমরা এ জাতির পিতাকে হারিয়েছি। তাঁর অসমাপ্ত রেখে যাওয়া আদর্শকে বুকে ধারণ করে স্বপ্নের সোনার বাংলাদেশ তৈরী করি। এর আগে জেলা আ’লীগ ও তার অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ দলীয় কার্যালয় থেকে একটি র‌্যালী বের করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করা হয়।

এছাড়া জেলার সবকয়টি উপজেলা ও ইউনিয়ন পরিষদসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে এ শোক দিবস পালিত হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর