• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:২৭ অপরাহ্ন
শিরোনামঃ
এবার চট্টগ্রাম থেকে ঢাকায় জ্বালানি তেল যাবে পাইপ লাইনে কাতারের আমির আসছেন সোমবার রাজস্ব ফাঁকি ঠেকাতে ক্যাশলেস পদ্ধতিতে যাচ্ছে এনবিআর বাংলাদেশে দূতাবাস খুলছে গ্রিস বঙ্গবন্ধু টানেলে পুলিশ-নৌবাহিনী-ফায়ার সার্ভিসের জরুরি যানবাহনের টোল মওকুফ সামাজিক নিরাপত্তা বেষ্টনীতে আসছেন আরও ৪ লাখ মানুষ ৫০ বছরে দেশের সাফল্য চোখে পড়ার মতো চালের বস্তায় জাত, দাম উৎপাদনের তারিখ লিখতেই হবে মন্ত্রী-এমপির প্রার্থীদের সরে দাঁড়ানোর নির্দেশ প্রাণী ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাত এগিয়ে আসুক ফের আশা জাগাচ্ছে লালদিয়া চর কনটেইনার টার্মিনাল ‘মাই লকারে’ স্মার্টযাত্রা আগামী সপ্তাহে থাইল্যান্ড সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী মধ্যপ্রাচ্য পরিস্থিতির ওপর নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর ব্যাংকের আমানত বেড়েছে ১০.৪৩ শতাংশ বঙ্গবাজারে দশতলা মার্কেটের নির্মাণ কাজ শুরু শিগগিরই বেঁচে গেলেন শতাধিক যাত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর মুজিবনগর দিবসে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী

সিরাজগঞ্জে পুলিশ-বিএনপি সংঘর্ষ, গুলিবিদ্ধসহ আহত ২৫

সিরাজগঞ্জ টাইমস / ৫৩ বার পড়া হয়েছে।
সময় কাল : বৃহস্পতিবার, ১ সেপ্টেম্বর, ২০২২

সিরাজগঞ্জে পুলিশের সঙ্গে বিএনপির সংঘর্ষে পুলিশসহ অন্তত ২৫ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে গুলিবিদ্ধ দুই ছাত্রদল কর্মীকে ঢাকায় পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে এসবি ফজলুল হক রোডের নবদ্বীপ পুল এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সকালে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী পালন উপলক্ষে শহরের ভাসানী মিলনায়তনে সমাবেশ চলছিল। এ সময় সেখানে কিছুটা বিশৃঙ্খলা সৃষ্টি হয়। এরই একপর্যায়ে নবদ্বীপ পুল এলাকায় পুলিশের ওপর হামলা চালান বিএনপির নেতাকর্মীরা। পুলিশ এ সময় টিয়ার শেল ছুড়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়। এরপর শুরু হয় উভয়পক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইট-পাটকেল নিক্ষেপ। ঘণ্টাব্যাপী চলে এ অবস্থা।

সিরাজগঞ্জ জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মির্জা মোস্তফা জামান বলেন, প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত বিএনপির শান্তিপূর্ণ সমাবেশ চলছিল। আমরা খবর পেলাম, নবদ্বীপ পুলের পশ্চিমে দত্তবাড়ী রোড থেকে আওয়ামী লীগের নেতাকর্মীরা বিএনপির ওপর হামলা চালিয়েছে। এমন খবরে উত্তেজনা সৃষ্টি হলে পুলিশের সঙ্গে সংঘর্ষ হয়। পুলিশ শর্টগানের গুলি ছোড়ে। এতে বিএনপি ও এর অঙ্গ সংগঠনের অন্তত ২০ নেতাকর্মী গুলিবিদ্ধ হয়৷ আহতদের মধ্যে ছাত্রদলের দুই নেতার চোখে গুলি লেগেছে। তাদের ঢাকায়  নেওয়া হচ্ছে।

সিরাজগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. জসিম উদ্দিন বলেন, বিএনপির সমাবেশকে ঘিরে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছিল। সমাবেশস্থলে তাদের নিজেদের মধ্যে অন্তর্কোন্দলের কারণে বিশৃঙ্খলা সৃষ্টি হয়। এ অবস্থায় নবদ্বীপ পুল এলাকায় নিজেরাই একটি ককটেল নিক্ষেপ করে এবং এরপর পুলিশের ওপর হামলা চালায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে শর্টগানের গুলি ছোড়ে পুলিশ। এ সংঘর্ষের ঘটনায় বিএনপির ছোড়া ইট-পাটকেলের আঘাতে পাঁচ পুলিশ সদস্য আহত হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর