• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৭:৫০ পূর্বাহ্ন
শিরোনামঃ
দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে ২ মে আপাতত মার্জারে যাচ্ছে ১০ ব্যাংক, এর বাইরে নয়: বাংলাদেশ ব্যাংক রাজধানীর অতি ঝুঁকিপূর্ণ ৪৪ শিক্ষাপ্রতিষ্ঠানের ভবন খালির নির্দেশ চলতি অর্থবছরে প্রবৃদ্ধি হবে ৬.১ শতাংশ কৃচ্ছ্রসাধনে আগামী বাজেটেও থোক বরাদ্দ থাকছে না নতুন যোগ হচ্ছে ২০ লাখ দরিদ্র প্রার্থী হচ্ছেন বিএনপি জামায়াত নেতারাও কিস্তির সময় পার হলেই মেয়াদোত্তীর্ণ হবে ঋণ বিভেদ মেটাতে মাঠে আওয়ামী লীগ নেতারা রেমিট্যান্সে সুবাতাস, ১২ দিনে এলো ৮৭ কোটি ডলার বাংলাদেশ ও চীনের বন্ধুত্বপূর্ণ পথচলা হয়ে উঠুক আরো শক্তিশালী বিএনপি এদেশের সাম্প্রদায়িকতার বিশ্বস্ত ঠিকানা: ওবায়দুল কাদের আজ খুলছে অফিস-আদালত-ব্যাংক-বিমা হাওরে বিশ্বের দীর্ঘতম আলপনা সমৃদ্ধ ও স্মার্ট ভবিষ্যৎ নির্মাণে একযোগে কাজ করার আহ্বান অর্থ প্রতিমন্ত্রীর বাংলাদেশি জাহাজ ছিনতাই: সোমালিয়ার ৮ জলদস্যু গ্রেপ্তার ইরান-ইসরাইল উত্তেজনা নিরসন ও গাজায় হত্যাযজ্ঞ বন্ধ চায় বাংলাদেশ: পররাষ্ট্রমন্ত্রী নতুন স্বপ্ন, প্রত্যাশা আর সম্ভাবনা নিয়ে এলো ১৪৩১ পয়লা বৈশাখে র‌্যালি করবে আওয়ামী লীগ চালের বস্তায় লিখতে হবে মূল্য-জাত

সিরাজগঞ্জে একটি ব্রীজের অভাবে দুর্ভোগে ৫ গ্রামের মানুষ!

সিরাজগঞ্জ টাইমস / ৫০ বার পড়া হয়েছে।
সময় কাল : মঙ্গলবার, ২০ সেপ্টেম্বর, ২০২২

একটি ব্রিজের অভাবে অসহনীয় দুর্ভোগের শিকার হচ্ছেন সিরাজগঞ্জ সদর উপজেলার খোকশাবাড়ি ইউনিয়নে চরাঞ্চলের ৫ গ্রামের প্রায় ৪ হাজার মানুষ। দীর্ঘদিন ধরে উপজেলার ১নং ক্রস বাঁধের উত্তরপাশে একটি ব্রিজের দাবি জানিয়ে আসলেও এর কোনো সুফল পাননি ভুক্তভোগী শিক্ষার্থী ও এলাকাবাসীরা।

সদর উপজেলার খোকশাবাড়ি ইউনিয়নের খলিশাকুড়া, দৌলতপুর, পাঁচিল, দিয়ারপাঁচিল ও বাহ্মন বয়ড়া গ্রামের ৫টি গ্রামের অন্তত ৪ হাজার মানুষের যাতায়াতের একমাত্র পথ হচ্ছে ১নং ক্রস বাঁধের এই বাঁশের ঝুকিপুর্ণ সাঁকোটি। এ অঞ্চলের মানুষ শুকনো মৌসুমে শত কষ্ট স্বীকার করে চলাচল করলেও তাদের বর্ষা মৌসুমে দুর্ভোগের শেষ থাকে না। শুধু দুর্ভোগই নয় এ সময় অনেক ছাত্র-ছাত্রীর স্কুল ও কলেজে যাওয়া বন্ধ হয়ে যায়। তখন শিক্ষার্থী ও এলাকাবাসীকে যাতায়াত করতে হয় খেয়া নৌকা দিয়ে।

সরেজমিনে গেলে স্থানীয় কৃষক আব্দুল কাদের, শরীফ হোসেন রিপন, শিক্ষার্থী সিয়াম, জান্নাতী, সায়মা, জাকারিয়া, তানিয়া, আইয়ুব, মিম, লাবনী জানান, খোকশাবাড়ি ইউনিয়নের ১নং ক্রস বাঁধের এই বাঁশের সাঁকোটি দিয়ে চরাঞ্চলের ৫টি গ্রামের অন্তত ৪ হাজার মানুষ যাতায়াত করে। এই ঘাটে কয়েক বছর যাবত একটি ব্রিজ না থাকায় চরম দুর্ভোগে পড়তে হচ্ছে আমাদের। ১নং ক্রস বাঁধ এলাকার উত্তরপাশে একটি ব্রিজ নির্মাণ আমাদের প্রাণের দাবি। ব্রিজটি নির্মাণ করার জন্য জনপ্রতিনিধি ও সরকারের কাছে আমরা জোর দাবি জানাচ্ছি।

স্থানীয় শিক্ষক শাহ-আলম জানান, খোশবাড়ি ইউনিয়নের হাটবয়ড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, হাটবয়ড়া উচ্চ বিদ্যালয় ও আজিজিয়া হাফিজিয়া দাখিল মাদ্রাসার প্রায় ৩ শতাধিক ছাত্র-ছাত্রীরা প্রতিদিন এই ঝুকিপূর্ণ বাঁশের সাকো দিয়ে পারাপার করে থাকে। একটি ব্রিজ হলে এই কমলমতি শিক্ষার্থী ও গ্রামবাসিদের দুর্ভোগ কমবে। তাই অতিদ্রুত সরকারের কাছে ব্রিজ নির্মাণের জন্য জোড়দাবী জানাচ্ছি।

এ ব্যাপারে খোকশাবাড়ি ইউপি চেয়ারম্যান রাশিদুল হাসান রশিদ মোল্লা বলেন, খলিশাকুড়া, দৌলতপুর, পাঁচিল, দিয়ারপাঁচিল ও বাহ্মন বয়ড়া গ্রামে হাজারো মানুষ প্রতিদিন এই বাঁসের সাকোতে যাতায়াত করে। এখানে একটি ব্রিজ নির্মাণ জরুরি। এ বিষয়ে ঊর্ধ্বতন মহলের হস্তক্ষেপ জরুরি।

সিরাজগঞ্জ সদর উপজেলার ভাইস চেয়ারম্যান নাসিম রেজা নুর দিপু জানান, ১নং ক্রস বাঁধের উত্তরপাশে একটি ব্রিজ নির্মাণের জন্য ত্রাণ ও দুর্যোগ মন্ত্রনালয়ে বরাদ্দ চাওয়া হবে। বরাদ্দ পেলে দ্রুত জনগণের প্রত্যাশা পূর্ণ হবে।

এলজিইডি’র সদর উপজেলা প্রকৌশলী মোঃ আবুল কালাম আজাদ মোল্লা বলেন, খোকশাবাড়ি ইউনিয়নের ১নং ক্রস বাঁধের উত্তরপাশে একটি ব্রিজের জন্য দাবি করছে এলাকাবাসী। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষে অবগত করা হবে। দ্রুত ওই এলাকা পরিদর্শন করা হবে। পরে বরাদ্দ পেলে সেখানে ব্রিজ নির্মাণ করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর