• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:০২ অপরাহ্ন
শিরোনামঃ
এভিয়েশন শিল্পে সহযোগিতা করতে চায় যুক্তরাজ্য ৩ শতাংশের বেশি শেয়ার দর কমতে পারবে না বে-টার্মিনালে বিনিয়োগ হবে দশ বিলিয়ন ডলার ডেঙ্গু নিয়ন্ত্রণে মে থেকেই অভিযান আশ্রয় কেন্দ্র নির্মাণে সহায়তা করতে চায় ভারত মডেল ঘরে পেঁয়াজ সংরক্ষণ কৃষকের মধ্যে সাড়া ব্যাংক একীভূত হলেও আমানত সুরক্ষিত থাকবে: বাংলাদেশ ব্যাংক হজযাত্রীদের সহযোগীতার আশ্বাস সৌদির আইনের আওতায় আসবে সব ধরনের অনলাইন সেবা সাইবার অপরাধ নিয়ন্ত্রণের উদ্যোগ থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা সলঙ্গায় স্বেচ্ছাসেবকলীগ নেতাকে মারপিট আ’লীগ নেতা আরাফাতকে গ্রেফতার দাবীতে মানববন্ধন সলঙ্গা থানা যুবলীগের সভাপতি পদে সিভি জমা দিলেন রিয়াদুুল ইসলাম ফরিদ ডিজিটাল জরিপকালে জমির মালিকদের জানাতে হবে সিলেট ও কুষ্টিয়ার সেই দুই ইউপি চেয়ারম্যান পদে থেকেই উপজেলা নির্বাচন করতে পারবেন বিমানবন্দর-গাজীপুর বিআরটি করিডোরের জন্য কেনা হচ্ছে ১৩৭টি এসি বাস ঢাকার পয়ঃবর্জ্য ও গ্যাস লাইন পরীক্ষা-নিরীক্ষায় কমিটি গঠনের নির্দেশ আমানতের মুনাফার ওপর কর দিতে হবে না চলছে কয়লা খালাস, জাহাজেই ফিরবেন সব নাবিক দুই মাসের মধ্যে অগ্রগতি প্রতিবেদন চান হাইকোর্ট

সলঙ্গায় চাঁদাবাজির প্রতিবাদ করায় শিক্ষকসহ ১০ জনের নামে মিথ্যা চাঁদাবাজি মামলা দায়ের!

সিরাজগঞ্জ টাইমস / ৭৯ বার পড়া হয়েছে।
সময় কাল : শনিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২২

সলঙ্গা থানার ভুইয়াগাঁতী বাসস্ট্যান্ডে সিরাজগঞ্জ জেলা অটো রিক্সা ও টেম্পু মালিক সমিতির নাম ব্যবহার করে সমিতির বাইরে অবস্থানরত সমিতির সাবেক সভাপতি বাবলু আকন্দ ও হাবিবুর রহমানের নেতৃত্বে চলমান চাঁদাবাজির প্রতিবাদ করায় উল্টো মিথ্যা চাঁদাবাজি মামলার শিকার হয়েছেন বিশিষ্ট ইটভাটা ব্যবসায়ী ও স্কুল শিক্ষক আইয়ুব আলী,সিএনজি মালিক সমিতির সভাপতি লিটন গুণ,সাধারণ সম্পাদক এরশাদ আলী ও সাংগঠনিক সম্পাদক জুয়েল রানাসহ ১০ ব্যক্তি।

গত ১৩ সেপ্টেম্বর২২ সলঙ্গা আমলী আদালতে জনৈক হাবিবুর রহমান কর্তৃক দায়েরকৃত মিথ্যা চাঁদাবাজির মামলাটি আদালত আমলে নিয়ে তা তদন্তপুর্বক তদন্ত প্রতিবদেন দাখিল করার জন্য ওসি সলঙ্গা থানাকে নির্দেশ দিয়েছেন। এদিকে শিক্ষকসহ সিএনজি মালিক সমিতির নির্বাচিত কর্মকর্তাদের বিরুদ্ধে মিথ্যা চাঁদাবাজির মামলা দায়ের করায় ভুইয়াগাঁতী এলাকার বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ ও সিএনজি মালিক ও শ্রমিকরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন এবং একই সঙ্গে তারা এর সঠিক তদন্তসহ ন্যায় বিচার দাবী করে জেলা পুলিশ সুপার ও সলঙ্গা থানার অফিসার ইনচার্জের হস্তক্ষেপ কামনা করেছেন।

অভিযোগে জানাযায়,রাজশাহী বিভাগীয় শ্রম অধিদপ্তরের ১৮০৯ নং রেজিস্ট্রেশনভুক্ত সিরাজগঞ্জ জেলা অটো রিক্সা টেম্পু মালিক সমিতির কার্যনির্বাহী কমিটির নির্বাচন গত ২৭ ফেব্রুয়ারী ২০২২ তারিখে অনুষ্ঠিত হয়। শ্রম অধিদপ্তর বগুড়া কর্তৃক গঠণ করে দেওয়া নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার রায়গঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ইমরুল হোসেন তালুকদার ইমন উল্লেখিত তারিখে গণতান্ত্রিক পরিবেশে নির্বাচন সম্পন্ন করে ৬ মার্চ ২০২২ তারিখে আনুষ্ঠানিকভাবে নির্বাচিত কর্মকর্তাদের সকল দায়িত্ব বুঁঝিয়ে দেন।

কিন্তু দায়িত্ব বুঝিয়ে দেওয়ার পর থেকে সমিতির সাবেক সভাপতি বাবলু আকন্দ’র নেতৃত্বে হাবিবুর রহমানসহ একটি চাঁদাবাজ চক্র গায়ের জোরে নির্বাচিত কর্মকর্তাদের দায়িত্ব পালনে বাঁধা প্রদানসহ সমিতির উন্নয়নের কোন কাজ করতে না দিয়ে তারা মালিক সমিতির নাম ব্যবহার করে রশিদ বহি ছাঁপিয়ে নিরবে চাঁদাবাজি করছেন। এতে সিএনজি মালিক সমিতির নির্বাচিত কর্মকর্তারা অবৈধ চাঁদাবাজির প্রতিবাদ করায় উল্টো বাবলু আকন্দ তার সহযোগী হাবিবুর রহমানকে দিয়ে শিক্ষক আইয়ুব আলীসহ সমিতির নির্বাচিত সভাপতি লিটন গুণ,সাধারণ সম্পাদক এরশাদ আলী ও সাংগঠনিক সম্পাদক জুয়েল রানাসহ ১০ ব্যক্তির বিরুদ্ধে মিথ্যা চাঁদাবাজির মামলা দায়ের করেছেন।

ইতোপুর্বেও বাবলু আকন্দ’র নেতৃত্বে হাবিবুর রহমান ও তাদের লোকজন শ্রমিক ও মালিক সমিতির সদস্যদের জিম্মি করে চাঁদাবাজি করায় এই মিথ্যা চাঁদাবাজি মামলার বাদী হাবিবুর রহমান হাজত বাসও করেছেন। হাবিবুর রহমানের বিরুদ্ধে দায়েরকৃত চাঁদাবাজির সে মামলাটি চলমান রয়েছে,যার জিআর মামলা নং ৫০/২২। আর এতেই তারা প্রতিহিংসা পরায়নবশত মিথ্যা এই চাঁদাবাজির মামলাটি দায়ের করেছেন বলে সরেজমিনে গিয়ে একাধিক সুত্রে জানাগেছে। এদিকে মিথ্যা চাঁদাবাজি মামলার শিকার শিক্ষক আইয়ুব আলী,সমিতির সভাপতি লিটন গুণ,সাধারণ সম্পাদক এরশাদ আলী ও সাংগঠনিক সম্পাদক জুয়েল রানাসহ সকল আসামী ও সিরাজগঞ্জ জেলা অটো রিক্সা টেম্পু মালিক সমিতির নির্বাচিত কর্মকর্তারা অবৈধ চাঁদাবাজি বন্ধসহ প্রতিপক্ষের দায়েরকৃত মিথ্যা চাঁদাবাজির মামলার সঠিক তদন্তপুর্বক ন্যায় বিচার দাবী করে জেলা পুলিশ সুপারসহ সলঙ্গা থানার অফিসার ইনচার্জের হস্তক্ষেপ কামনা করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর