• শুক্রবার, ২১ জুন ২০২৪, ১২:১৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
ঈদের ২য় দিনে শতভাগ কোরবানির বর্জ্য অপসারণ ডিএনসিসির বিসিক চামড়া শিল্প নগরীর সিইটিপি প্রস্তুত : শিল্প সচিব আজ থেকে নতুন সময়সূচিতে চলবে সরকারি অফিস হাসপাতাল ভিজিট করে ডাক্তার হিসেবে লজ্জা লাগছে : স্বাস্থ্যমন্ত্রী এবার আছাদুজ্জামানের দুর্নীতি তদন্তে নামছে দুদক? কবি অসীম সাহার মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক সেন্টমার্টিন দ্বীপ নিয়ে স্বার্থান্বেষী মহলের গুজবে বিভ্রান্ত হবেন না: আইএসপিআর ঈদ কেন্দ্র করে বাড়ল রিজার্ভ চামড়া কেনায় মিলছে ২৭০ কোটি টাকা ঋণ দুই সিটিতে কুরবানির বর্জ্য অপসারণে প্রস্তুত ১৯ হাজার কর্মী দুর্নীতি করে, কাউকে ঠকিয়ে সফল হওয়া যায় না: এলজিআরডি মন্ত্রী আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি: প্রধানমন্ত্রী বিজিবি পুলিশকে সতর্ক থাকার নির্দেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্মার্ট হচ্ছে কৃষি জুনের ১২ দিনে প্রবাসীরা ১৪৬ কোটি ডলার রেমিট্যান্স পাঠিয়েছেন পদ্মা সেতুতে দ্বিতীয় সর্বোচ্চ, বঙ্গবন্ধুতে নতুন রেকর্ড পাস হতে পারে ঋণের কিস্তি ছাড়ের প্রস্তাব সারা দেশে অভিযানের নির্দেশ জনশক্তি নিতে আজারবাইজানকে অনুরোধ সরে গেছে মিয়ানমারের জাহাজ

নিজস্ব প্রতিবেদক :

সলঙ্গায় ডিলারের বিরুদ্ধে চাল আত্মসাতের অভিযোগে মামলা!

সিরাজগঞ্জ টাইমস / ২৫৮ বার পড়া হয়েছে।
সময় কাল : সোমবার, ২৮ আগস্ট, ২০২৩

সিরাজগঞ্জের সলঙ্গায় খাদ্যবান্ধব কর্মসূচির ১৫ টাকা মূল্যের ৪৯৬ কার্ডধারীর চাল আত্মসাতের অভিযোগ উঠেছে ধুবিল ইউনিয়নের ডিলার আবু হাসেম ও তার সহকারী আব্দুল আলীমের বিরুদ্ধে। সোমবার (২৮আগস্ট) চাল আত্মসাতের ঘটনায় রায়গঞ্জ উপজেলা পল্লী সঞ্চয় ব্যাংকের মাঠ সহকারী ও ট্যাগ অফিসার সঞ্জিত কুমার বাদী হয়ে সলঙ্গা থানায় মামলা দায়ের করেছেন।

জানাগেছে, রবিবার দুপুরে সলঙ্গা থানার ধুবিল ইউনিয়নের ধুবিল তালতলা এলাকার চালের ডিলার আবুল হাসেমের চালের পয়েন্টে চাল নিতে আসে কার্ডধারীরা। কিন্তু কোনও চাল দেওয়া হবে না বলে সাফ জানিয়ে দেয় ডিলারের সহকারি আব্দুল আলীম। তখন কার্ডধারীরা ধুবিল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে জানালে চেয়ারম্যান রায়গঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কাছে বিষয়টি জানায়। পরে ডিলারকে উপজেলা নির্বাহী কর্মকর্তার চাপ প্রয়োগ করলে কয়েক জন র্কাডধারীকে চালের পরিবর্তে ৫০০ টাকা করে হাতে ধরিয়ে দেয়। অনেকেই চাল ও টাকা না পেয়ে খালি হাতে বাড়ি ফিরে যায়।

ভুক্তভোগি চান বিবি,রমজান আলীসহ প্রায় অর্ধশতাধিক কার্ডধারীরা জানান, আমাদের দুই মাসের চাল দেওয়ার কথা ছিলো। গত সপ্তাহে ১ মাসের চাল দেওয়া হয়েছে। আরোও এক মাসের চাল দেওয়ার কথা কিন্তু আমরা জানতে পারি ডিলার মাস্টার রোলে আগামী দুই মাসের ভুয়া স্বাক্ষর নিয়েছে।

কিন্তু এক মাসের ৪৯৬ কার্ডধারীর চাল দিয়েছে এবং এক মাসের আত্মসাৎ করেছে ডিলার আবুল হাসেম,সহকারী ,চান্দাইকোন ইউনিয়নের সাবেক ইউপি সদস্য আব্দুল আলীম ও ফিরোজ খান। চাল না পেয়ে নিরুপয় হয়ে চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানালে চালের পরিবর্তে ৫০০ করে টাকা দিয়েছে। র্কাডধারীরা আরো জানান, ডিলার আবুল হাসেম চাল না দিয়ে এলাকা থেকে পালিয়ে রয়েছে।

কিন্তু তার সহকারী আব্দুল আলীম ক্ষমতাসীন দলের ভয় দেখিয়ে আমাদের হুমকি দিয়ে মাত্র কয়েক জন কার্ডধারীকে টাকা দেয়। আর অন্যদের মামলার ভয় দেখিয়ে পয়েন্ট থেকে তাড়িয়ে দেয়। প্রশাসনের কাছে ডিলার আবু হাসেম, ডিলারের সহকারি আব্দুল আলিম ও ফিরোজ আহম্মেদের বিরুদ্ধে তদন্ত পূর্বক উপযুক্ত শাস্তি দাবি করেছে ভুৃক্তোভুগি র্কাডধারীরা।

ধুবিল ইউনিয়নের ডিলার আবু হাসেমের সাথে মুঠোফোনে যোগাযোগ করে পাওয়া যায়নি।

ডিলারের সহকারী আব্দুল আলীম জানান, চাল বিতরণ কার্ডের তারিখ ভুল হওয়ায় র্কাডধারী ও ডিলারের লোকজনের সাথে ভুল বোঝাবুঝির কারনে এমন হয়েছিল। তবে কিছু মানুষকে চালের পরির্বতে টাকা দেওয়া হয়েছে।

ধুবিল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান রাসেল তালুকদার বলেন, খাদ্যবান্ধব কর্মসূচির ১৫ টাকা মূল্যের চাল আত্মসাতের বিষয়টি নিয়ে কার্ডধারীরা আমাকে জানালে আমি উপজেলা নির্বাহী অফিসার তৃপ্তি কণা মন্ডল স্যারকে জানিয়েছি।

রায়গঞ্জ উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো. নিয়ামুল হক জানান, চাল আত্মসাতের ঘটনায় সলঙ্গা থানায় ডিলার আবুল হাসেমের নামে মামলা দায়ের করা হয়েছে।

সলঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনামুল হক বলেন, চাল আত্মসাতের ঘটনায় থানায় মামলা দায়ের হয়েছে। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

রায়গঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তৃপ্তি কণা মন্ডল বলেন,কার্ডধারীরা চাল না পাওয়ার অভিযোগে তদন্ত চলছে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর