• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪:৩৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে ২ মে আপাতত মার্জারে যাচ্ছে ১০ ব্যাংক, এর বাইরে নয়: বাংলাদেশ ব্যাংক রাজধানীর অতি ঝুঁকিপূর্ণ ৪৪ শিক্ষাপ্রতিষ্ঠানের ভবন খালির নির্দেশ চলতি অর্থবছরে প্রবৃদ্ধি হবে ৬.১ শতাংশ কৃচ্ছ্রসাধনে আগামী বাজেটেও থোক বরাদ্দ থাকছে না নতুন যোগ হচ্ছে ২০ লাখ দরিদ্র প্রার্থী হচ্ছেন বিএনপি জামায়াত নেতারাও কিস্তির সময় পার হলেই মেয়াদোত্তীর্ণ হবে ঋণ বিভেদ মেটাতে মাঠে আওয়ামী লীগ নেতারা রেমিট্যান্সে সুবাতাস, ১২ দিনে এলো ৮৭ কোটি ডলার বাংলাদেশ ও চীনের বন্ধুত্বপূর্ণ পথচলা হয়ে উঠুক আরো শক্তিশালী বিএনপি এদেশের সাম্প্রদায়িকতার বিশ্বস্ত ঠিকানা: ওবায়দুল কাদের আজ খুলছে অফিস-আদালত-ব্যাংক-বিমা হাওরে বিশ্বের দীর্ঘতম আলপনা সমৃদ্ধ ও স্মার্ট ভবিষ্যৎ নির্মাণে একযোগে কাজ করার আহ্বান অর্থ প্রতিমন্ত্রীর বাংলাদেশি জাহাজ ছিনতাই: সোমালিয়ার ৮ জলদস্যু গ্রেপ্তার ইরান-ইসরাইল উত্তেজনা নিরসন ও গাজায় হত্যাযজ্ঞ বন্ধ চায় বাংলাদেশ: পররাষ্ট্রমন্ত্রী নতুন স্বপ্ন, প্রত্যাশা আর সম্ভাবনা নিয়ে এলো ১৪৩১ পয়লা বৈশাখে র‌্যালি করবে আওয়ামী লীগ চালের বস্তায় লিখতে হবে মূল্য-জাত

সরকারি ব্যয়ে বিদেশ সফরে নিষেধাজ্ঞা

সিরাজগঞ্জ টাইমস / ৩৯ বার পড়া হয়েছে।
সময় কাল : বৃহস্পতিবার, ১০ নভেম্বর, ২০২২

চলমান অর্থনৈতিক সংকটে সরকারের অর্থ সাশ্রয় ও ডলারের ওপর চাপ কমাতে সরকারি ব্যয়ে বিদেশ ভ্রমণের ক্ষেত্রে নতুন নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। এ বিষয়ে বুধবার অর্থ মন্ত্রণালয়ের আর্থিক বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

অর্থ মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে বলা হয়েছে, বর্তমান বৈশ্বিক অর্থনৈতিক প্রেক্ষাপটে সরকারের পরিচালন ও উন্নয়ন বাজেটের আওতায় বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের সব পর্যায়ের কর্মকর্তাদের পরবর্তী আদেশ না দেওয়া পর্যন্ত সব ধরনের বিদেশ সফর বন্ধ থাকবে। বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগ, অন্যান্য সরকারি প্রতিষ্ঠান এবং আওতাধীন অধিদপ্তর, পরিদপ্তর, দপ্তর, স্বায়ত্তশাসিত ও আধা স্বায়ত্তশাসিত সংস্থা, পাবলিক সেক্টর করপোরেশন এবং রাষ্ট্রায়ত্ত কোম্পানি এই নির্দেশনার আওতায় থাকবে।

প্রজ্ঞাপনে আরও বলা হয়েছে, স্বায়ত্তশাসিত ও আধা স্বায়ত্তশাসিত সংস্থা, পাবলিক সেক্টর করপোরেশন এবং রাষ্ট্রায়ত্ত কোম্পানিগুলোর নিজস্ব টাকায়ও বিদেশ সফর করা যাবে না। তবে অন্য কোনো দেশের সরকার, প্রতিষ্ঠান, উন্নয়ন সহযোগী বা বিদেশি বিশ্ববিদ্যালয়ের সম্পূর্ণ অর্থায়নে স্কলারশিপ, ফেলোশিপের অধীনে মাস্টার্স ও পিএইচডি কোর্সে অধ্যয়ন, বিশেষায়িত বা পেশাগত প্রশিক্ষণ বা সেমিনারে অংশ নেওয়া যাবে। উল্লেখ্য, এর আগে করোনা মহামারি-পরবর্তী অর্থনৈতিক পুনরুদ্ধারকালে বিদেশভ্রমণের এমন নিষেধাজ্ঞা দেওয়া হয়েছিল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর