• শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৬:৩৩ পূর্বাহ্ন
শিরোনামঃ
কোটা বজায় রাখার নির্দেশ, চাইলে করা যাবে সংস্কার রাজউক প্রকল্পের দীর্ঘসূত্রতায় ক্ষোভ গণপূর্তমন্ত্রীর গমের উৎপাদন বাড়াতে মেক্সিকোর সহযোগিতা চান কৃষিমন্ত্রী সবুজ কারখানার সনদপ্রাপ্তিতে বাংলাদেশের নতুন রেকর্ড পিএসসিতে শুদ্ধি অভিযান জানমাল অনিশ্চয়তায় পড়লে বসে থাকবে না পুলিশ : স্বরাষ্ট্রমন্ত্রী কেন বাংলাদেশের সঙ্গে সম্পর্ক উন্নয়নে আগ্রহী ফ্রান্স, জানালেন রাষ্ট্রদূত আন্দোলনকারীদের জন্য আদালতের দরজা খোলা: প্রধান বিচারপতি মংলা বন্দরে এক বছরে রাজস্ব বেড়েছে সাড়ে ৫ শতাংশ সাত দেশ থেকে পরিশোধিত জ্বালানি তেল কিনবে সরকার বাণিজ্যে স্থানীয় মুদ্রার ব্যবহার বাড়াতে সম্মত বাংলাদেশ-চীন ২৫ বছরের পুরোনো নথি জমা না দিলে জরিমানা নজরদারিতে পিএসসির ১০ কর্তা দেশের শিল্প খাতে রুফটপ সোলার ব্যবহার বাড়ছে ২০২৬ সালের মধ্যে শেষ হবে ডিজিটাল ভূমি জরিপ: ভূমিমন্ত্রী কর্মীদের দক্ষতা বাড়াতে কোটি ডলারের চুক্তি জাতিসংঘে সর্বসম্মতভাবে প্রস্তাব গৃহীত কোটা বাতিলের প্রজ্ঞাপন আপাতত বহাল এবার ওয়েবসাইটে মুদ্রানীতি প্রকাশ করবে কেন্দ্রীয় ব্যাংক বৃটেনে অন্য উচ্চতায় বাংলাদেশ

সব রেল স্টেশনে স্থাপিত হবে বঙ্গবন্ধুর ভাস্কর্য

সিরাজগঞ্জ টাইমস / ৩৯৮ বার পড়া হয়েছে।
সময় কাল : মঙ্গলবার, ৯ মে, ২০২৩
সব রেল স্টেশনে স্থাপিত হবে বঙ্গবন্ধুর ভাস্কর্য
সব রেল স্টেশনে স্থাপিত হবে বঙ্গবন্ধুর ভাস্কর্য

দেশের সব রেল স্টেশনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য স্থাপনের সুপারিশ করেছে রেলপথ মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটি। রেলওয়ে জানিয়েছে, পূর্বাঞ্চলের ২৯ এবং পশ্চিমাঞ্চলের ২৮টি মোট ৫৭টি স্টেশনে বঙ্গবন্ধুর প্রতিকৃতি স্থাপন করা হবে। এসব প্রতিকৃতিতে মার্বেল পাথরে বঙ্গবন্ধুর সংক্ষিপ্ত জীবনী লেখা থাকবে।

আগামীকাল মঙ্গলবার সংসদ ভবনে রেলপথ মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির ২৬তম সভা হবে। সভার কার্যপত্র সূত্রে জানা গেছে, কমিটি জাতির পিতার ভাস্কর্য স্থাপনে আগেও সুপারিশ করেছে। সুপারিশ বাস্তবায়নের অগ্রগতির বিষয়ে রেল জানিয়েছে, জাতির জনকের প্রতিকৃতি এবং জীবনী স্থাপনে ইতোমধ্যেই দরপত্র আহ্বান করে ঠিকাদারের সঙ্গে চুক্তি সই হয়েছে।

স্থায়ী কমিটি চট্টগ্রামের সিআরবির সাত রাস্তায় বঙ্গবন্ধু ভাস্কর্য স্থাপনেরও সুপারিশ করেছে। রেল জানিয়েছে, কোন নকশার ভাস্কর্য স্থাপন করা হবে, তা চূড়ান্ত করা হয়েছে। জাতির জনকের ভাস্কর্য স্থাপন গুরুত্বপূর্ণ এবং সংবেদনশীল। আর জাতির জনকের ভাস্কর্য স্থাপনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল স্ট্রাস্টের অনুমতি নেওয়া প্রয়োজন। অনুমোদন গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।

আলোচ্য সূচি অনুযায়ী, কর্ণফুলী নদীতে কালুরঘাট সেতুসহ বিভিন্ন উন্নয়ন প্রকল্পের অগ্রগতি পর্যালোচনা করা হবে। রেলের বেদখল হওয়া জমি উদ্ধার, ঠিকাদার নিয়োগে স্বচ্ছতা, যাত্রীবাহী ট্রেনে ক্যাটারিং সার্ভিসের মান উন্নয়ন বিষয়ে আলোচনা হবে।

এর আগে ২৫তম সভায় কমিটি লোকাল ট্রেনের চলাচল বৃদ্ধির সুপারিশ করে। রেলওয়ে জানিয়েছে, করোনার সময় বন্ধ হওয়া ৫৬টি লোকাল ট্রেন জনবল, ইঞ্জিন ও বগির অভাবে চালু করা যাচ্ছে না।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর