• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:৪৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
সলঙ্গায় স্বেচ্ছাসেবকলীগ নেতাকে মারপিট আ’লীগ নেতা আরাফাতকে গ্রেফতার দাবীতে মানববন্ধন সলঙ্গা থানা যুবলীগের সভাপতি পদে সিভি জমা দিলেন রিয়াদুুল ইসলাম ফরিদ ডিজিটাল জরিপকালে জমির মালিকদের জানাতে হবে সিলেট ও কুষ্টিয়ার সেই দুই ইউপি চেয়ারম্যান পদে থেকেই উপজেলা নির্বাচন করতে পারবেন বিমানবন্দর-গাজীপুর বিআরটি করিডোরের জন্য কেনা হচ্ছে ১৩৭টি এসি বাস ঢাকার পয়ঃবর্জ্য ও গ্যাস লাইন পরীক্ষা-নিরীক্ষায় কমিটি গঠনের নির্দেশ আমানতের মুনাফার ওপর কর দিতে হবে না চলছে কয়লা খালাস, জাহাজেই ফিরবেন সব নাবিক দুই মাসের মধ্যে অগ্রগতি প্রতিবেদন চান হাইকোর্ট ৯ মাসে রাজস্ব আয়ে ১৫.২৩ শতাংশ প্রবৃদ্ধি অর্জন সব ধরনের সহযোগিতার আশ্বাস কাতারের আমিরের সম্পর্ক নতুন উচ্চতায় কাতারের সঙ্গে ১০ চুক্তি-সমঝোতা প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড সফরে যাচ্ছেন যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত অগ্রাধিকার পাচ্ছে বাণিজ্য বিনিয়োগ ও ভূরাজনীতি বাংলাদেশ থেকে দক্ষ জনশক্তি নিতে চায় কিরগিজস্তান গ্যাস খাতে বড় সংস্কার করবে পেট্রোবাংলা মুক্তিযুদ্ধ ও মুজিবনগর সরকার নিয়ে গবেষণার আহ্বান এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার চালের বিকল্প হিসেবে গম আমদানি করছে সরকার

শাহ আমানত বিমানবন্দরে চালু হলো ‘প্রবাসীর ট্যাক্সি’

সিরাজগঞ্জ টাইমস / ৩৬ বার পড়া হয়েছে।
সময় কাল : রবিবার, ১৫ জানুয়ারী, ২০২৩

চট্টগ্রাম অঞ্চলের প্রবাসফেরত যাত্রীদের সর্বনিম্ন ভাড়ায় বাড়ি পৌঁছে দিতে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে চালু হলো ‘প্রবাসীর ট্যাক্সি’। এই ট্যাক্সির উদ্যোক্তারাও সবাই প্রবাসী। আবার প্রবাসফেরত কেউ গাড়ি চালনায় দক্ষ হলে তারা এখানে চালক হিসেবে কাজ করতে পারবেন।

‘প্রবাসীর ট্যাক্সি’র ব্যবস্থাপনা পরিচালক বাইজিদ আল-হাসান জানান, বিমান বন্দরে প্রবাসীদের বাড়ি ফেরা নিয়ে অনেক ভোগান্তির শিকার হতে হয়। এর মধ্যে অতিরিক্ত দামে ট্যাক্সি বা গাড়ির ব্যবসায়ী সিন্ডিকেটের হয়রানি অন্যতম। তাছাড়া দেশে ৪৮ শতাংশ প্রবাসী বাড়ি ফিরে বেকার হয়ে পড়েন, তাদের কর্মসংস্থান ফিরিয়ে আনতে ‘প্রবাসীর ট্যাক্সি’ চালু করা হয়েছে।

শুক্রবার এই উপলক্ষে চট্টগ্রাম প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন উদ্যোক্তারা। এ সময় চট্টগ্রাম সমিতি ওমানের সভাপতি মোহাম্মাদ ইয়াসিন চৌধুরী, সাংবাদিক শেখ গোলামুন্নবী জায়েদ, মিরসরাই সমিতি ওমানের সভাপতি আবু নসর রিয়াদ এবং বাংলাদেশ প্রেস ক্লাব ইউএইর সভাপতি শিবলী আল সাদিক, প্রবাসী ট্যাক্সি লিমিটেডের চেয়ারম্যান আল আমিন নয়ন, ব্যবস্থাপনা পরিচালক বাইজিদ আল-হাসান উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, গত দেড় বছর ধরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সারা দেশে সেবা দিয়ে ব্যাপক সুনাম অর্জন করেছে। তারই ধারাবাহিকতায় দেশের সর্বনিম্ন ভাড়ায় এবং মর্যাদাপূর্ণ গাড়ি সেবা নিয়ে এবার চট্টগ্রাম বিমানবন্দরে এই সেবা চালু করা হলো। প্রবাস ফেরত কেউ যদি দেশে এসে কাজ না পান এবং তিনি যদি দক্ষ চালক হন, তাহলে তার জন্য ‘প্রবাসীর ট্যাক্সি’ উদ্যোগের দরজা সব সময় খোলা। শুধু বিমানবন্দর থেকে নয়, উদ্যোগের সঙ্গে যুক্ত হয়ে সারা দেশে ভাড়ায় গাড়ি চালানো যাবে।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর