• বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:৫০ পূর্বাহ্ন
শিরোনামঃ
অবৈধ হাসপাতালের বিরুদ্ধে সাঁড়াশি অভিযান সংকটের মধ্যে রেমিট্যান্সে আশার আলো: বাংলাদেশ ব্যাংকের প্রতিবেদন বৈদেশিক ঋণের প্রতিশ্রম্নতি ও অর্থছাড় বেড়েছে প্রাথমিকের প্রথম ধাপের চূড়ান্ত ফল প্রকাশ, উত্তীর্ণ ২ হাজার ৪৯৭ চ্যালেঞ্জে ১১ হাজার কোটি ডলারের লক্ষ্য নিরূপণ বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হলেন ৫০ নারী, গেজেট আজ ভাষা আন্দোলনে বঙ্গবন্ধুর অবদান অনেকটা উপেক্ষিত: প্রধান বিচারপতি পঙ্কজ উদাসের মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার শোক বাংলাদেশ আর্থ-সামাজিক সূচকে অনেক উন্নত দেশের চেয়েও এগিয়ে মাদক সন্ত্রাস ও দুর্নীতিমুক্ত সমাজ গঠনে কাজ করুন সলঙ্গায় মহিলা আ.লীগের ৫৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত আগামী চার মাসে প্রাথমিকে নিয়োগ হবে ১০ হাজার শিক্ষক স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সরকার সঠিক পথেই এগিয়ে যাচ্ছে বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি ও উন্নয়ন অনেক দেশের অনুপ্রেরণা ২৪ দিনে দেশে রেমিট্যান্স এলো ১৮ হাজার কোটি টাকা বস্ত্রখাতে বিশেষ অবদান, সম্মাননা পাচ্ছে ১১ সংগঠন ও প্রতিষ্ঠান সম্পর্কের নতুন অধ্যায় শুরু করতে আগ্রহী বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সংরক্ষিত ৫০ নারী আসনে সবাই বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী সম্মানী ভাতা বাড়ল কাউন্সিলরদের ‘শেখ হাসিনার বাংলাদেশে প্রাণিজ প্রোটিনের অভাব হবে না’

শাহজালালের তৃতীয় টার্মিনাল ওড়ার জন্য প্রস্তুত হচ্ছে

সিরাজগঞ্জ টাইমস / ৪৪ বার পড়া হয়েছে।
সময় কাল : শনিবার, ১৮ মার্চ, ২০২৩

ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনালের নির্মাণকাজ পুরোদমে এগিয়ে চলেছে। চলতি বছর অক্টোবরে এর আংশিক উদ্বোধন করা হবে। এটিকে কেন্দ্র করে ৬৫ শতাংশ কাজ গুছিয়ে এনেছে প্রকল্পে অর্থায়নকারী জাপান আন্তর্জাতিক সহযোগিতা সংস্থা (জাইকা)।নান্দনিক নকশা আর আধুনিক স্থাপত্যশৈলীর টার্মিনালের কিছু ছবি গত বৃহস্পতিবার জাইকা বাংলাদেশ নিজেদের ফেসবুক পেজে শেয়ার করে। টার্মিনালের ভেতরের ছবিগুলো প্রকাশ করে শিরোনামে (ক্যাপশন) তারা লিখেছে, ‘ওড়ার জন্য প্রস্তুত হচ্ছে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল!’

ছবিগুলো ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। এতে অনেকেই মন্তব্য করে উচ্ছ্বাস প্রকাশ করেছেন। প্রকল্পটি পরিচালনা করছে এডিসি। তৃতীয় টার্মিনালের নির্মাণকাজ করছে জাপানের মিতসুবিশি ও ফুজিতা এবং কোরিয়ার স্যামসাং।

২০১৭ সালের ২৪ অক্টোবর জাতীয় অর্থনৈতিক পরিষদের (একনেক) বৈঠকে প্রথমে ১৩৬১০.৪৭ কোটি টাকার প্রকল্পটি অনুমোদন দেওয়া হয়। পরে একটি পৃথক আমদানি-রপ্তানি কার্গো হাউস স্থাপন ও নতুন ভিভিআইপি টার্মিনাল প্রকল্প কাজের কিছু অংশ বর্ধিত করায় মোট প্রকল্প ব্যয় বাড়িয়ে ২১ হাজার ৩০০ কোটি টাকা করা হয়।

এরপর ২০১৯ সালের ২৮ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনালের নির্মাণকাজ উদ্বোধন করেন। এর ব্যয়ে সরকারি কোষাগার থেকে যাবে পাঁচ হাজার কোটি টাকা। আর বাকি অর্থ দিচ্ছে জাইকা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর