• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০১:৩৩ পূর্বাহ্ন
শিরোনামঃ
হাটিকুমরুল হাইওয়ে পুলিশের ‘ওপেন হাউজ ডে’ অনুষ্ঠিত সলঙ্গায় তীব্র তাপদাহে পানি ও স্যালাইন বিতরণ করলেন যুবলীগ নেতা রাজিব পুলিশের সব স্থাপনায় নিরাপত্তা জোরদারের নির্দেশ জিআই সনদ পেল টাঙ্গাইল শাড়িসহ আরো ১৪ পণ্য গ্যাসের সিস্টেম লস শূন্যে নামানো হবে : নসরুল হামিদ আগামী মাসে বাংলাদেশ-চীন সামরিক মহড়া, নজর রাখবে ভারত মার্কিন মানবাধিকার প্রতিবেদনে আনা অভিযোগ ভিত্তিহীন : পররাষ্ট্র মন্ত্রণালয় বেনজীর ও তার পরিবারের সম্পদের তথ্য চেয়ে বাংলাদেশ ব্যাংককে দুদকের চিঠি আবহাওয়া বিবেচনায় শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে সিদ্ধান্ত হবে: শিক্ষা প্রতিমন্ত্রী থাইল্যান্ডের রাজা-রানীর সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ যুদ্ধকে ‘না’ বলুন যুদ্ধ কোনো সমাধান আনতে পারে না সলঙ্গা থানা যুবলীগের সাধারণ সম্পাদক পদে সিভি জমা দিলেন সোহেল রানা এভিয়েশন শিল্পে সহযোগিতা করতে চায় যুক্তরাজ্য ৩ শতাংশের বেশি শেয়ার দর কমতে পারবে না বে-টার্মিনালে বিনিয়োগ হবে দশ বিলিয়ন ডলার ডেঙ্গু নিয়ন্ত্রণে মে থেকেই অভিযান আশ্রয় কেন্দ্র নির্মাণে সহায়তা করতে চায় ভারত মডেল ঘরে পেঁয়াজ সংরক্ষণ কৃষকের মধ্যে সাড়া ব্যাংক একীভূত হলেও আমানত সুরক্ষিত থাকবে: বাংলাদেশ ব্যাংক হজযাত্রীদের সহযোগীতার আশ্বাস সৌদির

রায়গঞ্জে সরকারী প্রাথমিক বিদ্যালয়ে নির্মাণ কাজে চাঁদা দাবীর অভিযোগ

সিরাজগঞ্জ টাইমস / ৬০ বার পড়া হয়েছে।
সময় কাল : সোমবার, ৩১ অক্টোবর, ২০২২

সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার রোহা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের দুই তলা বিশিস্ট ভবন নির্মাণ কাজে বাঁধা ও চাঁদা দাবী এবং নির্মাণ শ্রমিকদের ভয়ভীতির অভিযোগ উঠেছে।

রায়গঞ্জ উপজেলা শিক্ষা অফিস সুত্রে জানা যায়, সম্প্রতি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে নিরাপদে আধুনিক পরিবেশে পাঠদান ও পাঠ গ্রহন উপলক্ষে সরকার কর্তৃক বরাদ্ধকৃত প্রায় ৬৫ লক্ষ টাকা ব্যয়ে রোহা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের দুই তলা বিশিস্ট ভবনের নির্মাণ কাজ চলছে।

সোমবার (৩১ অক্টোবর) সকালে ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স লিটন এন্টারপ্রাইজ এর ম্যানেজার মো. হাসেম সেখ অভিযোগ করে বলেন, সম্প্রতি বিদ্যালয়ের দুই তলা বিশিস্ট ভবনের কাজ চলছে। কাজ শুরুর পর বিদ্যালয়ে প্রধান শিক্ষক মাহবুর রহমান ও রোহা গ্রামের বেলাল হোসেনসহ বেশ কিছু লোকজন মাদ্রাসার মাঠ ভরাট ও বাউন্ডারী ওয়াল তৈরী করে দেওয়ার নামে চাঁদা দাবি করে, চাঁদা না দেয়ায় গত ২০ অক্টোবর সকালে বেআইনিভাবে দলবল নিয়ে শ্রমিকদের বিভিন্ন হুমকী-ধামকি দেয় এবং কাজ বন্ধ করে দেয়। পরবর্তীতে গত ২৫ অক্টোবর আবার বিদ্যালয়ের ছাদ ঢালাই কাজ সম্পন্ন করা হয়। এখন আবার এসে কাজ নিম্মমানের অভিযোগ তুলে আমার নিকট চাঁদা দাবি করছে।

এ বিষয়ে ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স লিটন এন্টারপ্রাইজ এর স্বত্ত্বাধিকারী মোরশেদুল ইসলাম লিটন জানান, সরকার সুনামের সাথে শিক্ষা ক্ষেত্রে ব্যাপক ভূমিকা রেখে চলেছে। শিক্ষা ক্ষেত্রে ব্যাপক উন্নয়নমূলক কাজ হচ্ছে। সেই উন্নয়ন মূলক কাজে যদি কেউ বাঁধা দেয় তাহলে আমি আইনগত ব্যবস্থা নেবো। ইতিমধ্যে আমি সরকারী কাজে বাঁধার প্রতিকার চেয়ে রায়গঞ্জ ও সিরাজগঞ্জ থানায় লিখিত অভিযোগ দেওয়ার জন্য কাগজপত্র তৈরী করছি।

এ বিষয়ে রায়গঞ্জ উপজেলা প্রকৌশলী লুৎফর রহমান জানান, এ বিষয়ে আমার জানা নেই। আমি জেনে আপনাকে পরে জানাবো।

রায়গঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. আপেল মাহমুদ জানান, আমি ছাদ ঢালাইয়ের দিন উপস্থিত থেকে ঢালাই কাজের উদ্বোধন করেছি। সরকারী নিয়ম অনুযায়ী বিদ্যালয়ে নির্মাণ কাজ হচ্ছে। চাঁদা দাবী বিষয়টি আমার জানা নেই। যদি কেউ নির্মাণ কাজে বাঁধা দেয় তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

রোহা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহবুর রহমান চাঁদা দাবি বিষয়টি অশ্বীকার করে বলেন, ঠিকাদারের সাথে আমার মাত্র একবার দেখা হয়েছে। এলাকাবাসী মাদ্রাসার মাঠ ভরাট ও বাউন্ডারী ওয়াল তৈরী করার জন্য ঠিকাদারের নিকট দাবী জানিয়েছে বলে তিনি জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর