• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:০২ পূর্বাহ্ন
শিরোনামঃ
সলঙ্গা থানা যুবলীগের সাধারণ সম্পাদক পদে সিভি জমা দিলেন সোহেল রানা এভিয়েশন শিল্পে সহযোগিতা করতে চায় যুক্তরাজ্য ৩ শতাংশের বেশি শেয়ার দর কমতে পারবে না বে-টার্মিনালে বিনিয়োগ হবে দশ বিলিয়ন ডলার ডেঙ্গু নিয়ন্ত্রণে মে থেকেই অভিযান আশ্রয় কেন্দ্র নির্মাণে সহায়তা করতে চায় ভারত মডেল ঘরে পেঁয়াজ সংরক্ষণ কৃষকের মধ্যে সাড়া ব্যাংক একীভূত হলেও আমানত সুরক্ষিত থাকবে: বাংলাদেশ ব্যাংক হজযাত্রীদের সহযোগীতার আশ্বাস সৌদির আইনের আওতায় আসবে সব ধরনের অনলাইন সেবা সাইবার অপরাধ নিয়ন্ত্রণের উদ্যোগ থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা সলঙ্গায় স্বেচ্ছাসেবকলীগ নেতাকে মারপিট আ’লীগ নেতা আরাফাতকে গ্রেফতার দাবীতে মানববন্ধন সলঙ্গা থানা যুবলীগের সভাপতি পদে সিভি জমা দিলেন রিয়াদুুল ইসলাম ফরিদ ডিজিটাল জরিপকালে জমির মালিকদের জানাতে হবে সিলেট ও কুষ্টিয়ার সেই দুই ইউপি চেয়ারম্যান পদে থেকেই উপজেলা নির্বাচন করতে পারবেন বিমানবন্দর-গাজীপুর বিআরটি করিডোরের জন্য কেনা হচ্ছে ১৩৭টি এসি বাস ঢাকার পয়ঃবর্জ্য ও গ্যাস লাইন পরীক্ষা-নিরীক্ষায় কমিটি গঠনের নির্দেশ আমানতের মুনাফার ওপর কর দিতে হবে না চলছে কয়লা খালাস, জাহাজেই ফিরবেন সব নাবিক

রাজা চার্লসের সংবর্ধনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা

সিরাজগঞ্জ টাইমস / ১৫২ বার পড়া হয়েছে।
সময় কাল : রবিবার, ৭ মে, ২০২৩
রাজা চার্লসের সংবর্ধনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বিভিন্ন দেশের রাষ্ট্র ও সরকারপ্রধানদের সম্মানে ব্রিটেনের নতুন রাজা তৃতীয় চার্লস এবং তার স্ত্রী কুইন কনসর্ট ক্যামিলার দেয়া সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত শুক্রবার স্থানীয় সময় বিকালে লন্ডনের বাকিংহাম প্যালেসে ব্রিটেনের রাজা ও রানীর সিংহাসন আরোহণপূর্ব এ সংবর্ধনা অনুষ্ঠিত হয়।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়াও এ সংবর্ধনা অনুষ্ঠানে ব্রিটেনের নতুন রাজা ও রানীর সিংহাসন আরোহণ অনুষ্ঠানে যোগ দিতে আসা বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধান, সরকার এবং রাষ্ট্রীয় প্রতিনিধিরা অংশ নেন। সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেয়ার আগে শুক্রবার বিকালে লন্ডনের পলমলে কমনওয়েলথ সেক্রেটারিয়েটের মার্লবোরো হাউসে যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী ঋষি সুনাকের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করেন শেখ হাসিনা। ব্রিটিশ প্রধানমন্ত্রীর দায়িত্ব নেয়ার পর এটি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ঋষি সুনাকের মধ্যে প্রথম বৈঠক। ২০২২ সালের ২৫ অক্টোবর যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী হন ঋষি সুনাক। পরে একই স্থানে ‘কমনওয়েলথ লিডার্স ইভেন্টে’ যোগ দেন শেখ হাসিনা। এ অনুষ্ঠানে বিভিন্ন রাষ্ট্র ও সরকারপ্রধানদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন কমনওয়েলথপ্রধান ব্রিটিশ রাজা তৃতীয় চার্লস। অনুষ্ঠানে বিভিন্ন রাষ্ট্রপ্রধান ও সরকার প্রধানরা কমনওয়লথ চেয়ারম্যান ও রুয়ান্ডার প্রেসিডেন্ট পল কাগামের সভাপতিত্বে একটি আলোচনায় অংশ নেন।
ব্রিটেনের রাজা তৃতীয় চার্লসের আমন্ত্রণে তার সিংহাসন আরোহণ অনুষ্ঠানে যোগ দিতে লন্ডন সফরে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল শনিবার স্থানীয় সময় ওয়েস্টমিনিস্টার অ্যাবেতে রাজা ও রানীর রাজ্যাভিষেকের সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন প্রধানমন্ত্রী। যুক্তরাষ্ট্র সফর শেষে বৃহস্পতিবার লন্ডন সময় রাত ১১টা ৫০ মিনিটে লন্ডন পৌঁছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
এর আগে জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদার আমন্ত্রণে গত মঙ্গলবার দ্বিপক্ষীয় সফরে টোকিও যান প্রধানমন্ত্রী। জাপানে চারদিনের দ্বিপক্ষীয় সফর শেষে বিশ্বব্যাংক প্রেসিডেন্টের আমন্ত্রণে বিশ্বব্যাংক ও বাংলাদেশের মধ্যেকার সম্পর্কের ৫০ বছর উদযাপন অনুষ্ঠানে যোগ দিতে গত ২৮ এপ্রিল যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনে যান প্রধানমন্ত্রী। পরে ওয়াশিংটন সফর শেষে লন্ডন যান তিনি। পরপর তিন দেশ সফর শেষে লন্ডন থেকে রওনা হয়ে আগামী মঙ্গলবার সকালে প্রধানমন্ত্রীর ঢাকা ফেরার কথা রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর