• শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৩:০৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
তথ্যপ্রযুক্তি খাতে করারোপ হচ্ছে না ঢাকায় ব্যাটারিচালিত রিকশা চলতে বাধা নেই টেলিটক, বিটিসিএলকে লাভজনক করতে ব্যবস্থা নেয়ার সুপারিশ ভারত থেকে ২শ কোচ কেনার চুক্তি বেসরকারি কোম্পানি চালাতে পারবে ট্রেন দেশে মাথাপিছু আয় বেড়ে ২৭৮৪ ডলার ৫ জুন বাজেট অধিবেশন শুরু চালু হচ্ছে বঙ্গবন্ধু আন্তর্জাতিক শান্তি পুরস্কার বুদ্ধ পূর্ণিমা অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা বার্তা পাঠ করলেন বিপ্লব বড়ুয়া ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক নিত্যপণ্যের বাজার কঠোর মনিটরিংয়ের নির্দেশ প্রধানমন্ত্রীর উত্তরা থেকে টঙ্গী মেট্রোরেলে হবে নতুন ৫ স্টেশন এমপিও শিক্ষকদের জন্য আসছে আচরণবিধি সরকার ই-বর্জ্য ব্যবস্থাপনা উন্নত করতে কাজ করছে: পরিবেশমন্ত্রী বাংলাদেশে বাণিজ্য ও বিনিয়োগ সম্প্রসারণে আগ্রহী কানাডা মেট্রোরেলে ভ্যাট এনবিআরের ভুল সিদ্ধান্ত ২৫ মে বঙ্গবাজার কমপ্লেক্সের নির্মাণ কাজের উদ্ভোধন করবেন প্রধানমন্ত্রী সাগরে মাছ ধরা ৬৫ দিন বন্ধ বান্দরবানে যৌথ বাহিনীর অভিযানে তিনজন নিহত বঙ্গবন্ধু ‘জুলিও কুরি’ পদক নীতিমালা মন্ত্রিসভায় উঠছে

রমজানে নিরবচ্ছিন্নভাবে পানি পাবে ঢাকাবাসী

সিরাজগঞ্জ টাইমস / ৬২ বার পড়া হয়েছে।
সময় কাল : রবিবার, ১৯ মার্চ, ২০২৩

রমজানে ঢাকা শহরে পানির সরবরাহ স্বাভাবিক রাখতে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করেছে ঢাকা ওয়াসা। এজন্য সব পানি শোধনাগার ও পানির পাম্পসমূহ ২৪ ঘণ্টা চালু থাকবে। লোডশেডিংয়ের সময় পাম্পগুলো ডুয়েল সোর্স বিদ্যুৎলাইন, ফিক্সড জেনারেটর ও মোবাইল জেনারেটরের মাধ্যমে চালু রাখা হবে বলে জানিয়েছেন ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক তাকসিম এ খান। গতকাল রাজধানীর কারওয়ানবাজার ওয়াসা ভবনে রমজানে পানি সরবরাহ নিয়ে গণমাধ্যমের সঙ্গে এক মতবিনিময়সভায় তিনি এসব কথা জানান।

তাকসিম বলেন, চাহিদাকৃত স্থানে দ্রুত পানি সরবরাহে সব জোনাল অফিসে পর্যাপ্ত পানির গাড়ি প্রস্তুত রাখা হয়েছে। এ ছাড়া রমজানে গুলিস্তান, ফার্মগেট, মহাখালী, গাবতলী, যাত্রাবাড়ী, কমলাপুর ও সায়েদাবাদ বাসস্ট্যান্ডের মতো জনসমাগম স্থানে ইফতার ও সেহরির সময় পানি সরবরাহের ব্যবস্থা করা হয়েছে। রাজধানীর মসজিদগুলোতে পানি সরবরাহের ব্যবস্থার কথা উল্লেখ করে ওয়াসার এমডি বলেন, জরুরি প্রয়োজনে পানি সরবরাহের জন্য ৪৮টি পানির গাড়ি ও ১৭টি ট্রাক্টর প্রস্তুত রাখা হয়েছে। লোডশেডিংয়ের সময় ৩৮০টি ফিক্সড জেনারেটর এবং ১৯টি মোবাইল জেনারেটরের ব্যবস্থা রাখা হয়েছে। অভিযোগ এলে ব্যবস্থা গ্রহণের জন্য ‘ওয়াসালিংক-১৬১৬২’ এবং ১১টি অভিযোগকেন্দ্র ২৪ ঘণ্টা খোলা রাখা হবে। পানির পাম্প মনিটরিংয়ের জন্য বিদ্যমান ১০টি অ্যাডভাইজরি ও মনিটরিং টিম তৎপর থাকবে।

তিনি আরও বলেন, রমজান মাসে পানি ব্যবহারের প্যাটার্ন কিছুটা বদলে যায়। এ ছাড়া গ্রীষ্মে পানির স্তর নিচে নেমে যাওয়ায় উৎপাদন ক্ষেত্রবিশেষে কমে যেতে পারে। এ সময় রাজধানীবাসীকে পানি ব্যবহারে মিতব্যয়ী হতে হবে। শুধু টাকা দিয়ে পানি কিনলেই হবে না, সাশ্রয়ীও হতে হবে। ওয়াসার গাড়িতে পানি সরবরাহের সময় বাড়তি টাকা আদায়ের অভিযোগ প্রসঙ্গে তাকসিম বলেন, পানির গাড়ি বাড়তি টাকা চাইলে জানাবেন, সে পরদিন থেকে ঢাকা ওয়াসায় থাকবে না।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর