• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০২:০৭ অপরাহ্ন
শিরোনামঃ
ফের আশা জাগাচ্ছে লালদিয়া চর কনটেইনার টার্মিনাল ‘মাই লকারে’ স্মার্টযাত্রা আগামী সপ্তাহে থাইল্যান্ড সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী মধ্যপ্রাচ্য পরিস্থিতির ওপর নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর ব্যাংকের আমানত বেড়েছে ১০.৪৩ শতাংশ বঙ্গবাজারে দশতলা মার্কেটের নির্মাণ কাজ শুরু শিগগিরই বেঁচে গেলেন শতাধিক যাত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর মুজিবনগর দিবসে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী সলঙ্গায় ১০৭ বছরেও জীবন যুদ্ধ শেষ হয়নি বৃদ্ধা ডালিম খাতুনের দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে ২ মে আপাতত মার্জারে যাচ্ছে ১০ ব্যাংক, এর বাইরে নয়: বাংলাদেশ ব্যাংক রাজধানীর অতি ঝুঁকিপূর্ণ ৪৪ শিক্ষাপ্রতিষ্ঠানের ভবন খালির নির্দেশ চলতি অর্থবছরে প্রবৃদ্ধি হবে ৬.১ শতাংশ কৃচ্ছ্রসাধনে আগামী বাজেটেও থোক বরাদ্দ থাকছে না নতুন যোগ হচ্ছে ২০ লাখ দরিদ্র প্রার্থী হচ্ছেন বিএনপি জামায়াত নেতারাও কিস্তির সময় পার হলেই মেয়াদোত্তীর্ণ হবে ঋণ বিভেদ মেটাতে মাঠে আওয়ামী লীগ নেতারা

`মেইড ইন বাংলাদেশ উইকের` উদ্বোধন আজ

সিরাজগঞ্জ টাইমস / ৪৮ বার পড়া হয়েছে।
সময় কাল : রবিবার, ১৩ নভেম্বর, ২০২২

বিশ্বে বাণিজ্য প্রসারে ‘মেইড ইন বাংলাদেশ উইক-২০২২’ এর আয়োজন করছে বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতি বিজিএমইএ। সপ্তাহব্যাপী এ আয়োজনের স্পন্সর হিসেবে বেশকিছু দেশি-বিদেশি কোম্পানি যুক্ত হয়েছে। এতে বাংলাদেশের রিজার্ভে বেশকিছু ডলার যুক্ত হবে বলে আশা করছেন বিজিএমইএর সভাপতি ফারুক হাসান।

শনিবার রাজধানীর শেরাটন হোটেলে ‘মেইড ইন বাংলাদেশ উইক’ শীর্ষক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। সংবাদ সম্মেলনে সপ্তাহব্যাপী কর্মসূচি তুলে ধরেন বিজিএমইএ সভাপতি ফারুক হাসান।

তিনি বলেন, ‘আমরা সবাই বিশ্বের বর্তমান অর্থনৈতিক অবস্থা জানি। এর মধ্যেই আমরা আমাদের কাজ করে যাব। বাংলাদেশের ক্যাপাসিটি এবং ব্র্যান্ডিংয়ের বিষয়ে এই অনুষ্ঠানে বিদেশি বায়ারের কাছে তুলে ধরা হবে। আমরা যে কাজটি করছি, তার মাধ্যমে বাংলাদেশকে তুলে ধরতে চাই।’

ফারুক হাসান আরও জানান, বেশ কিছু ফ্যাশন ডিজাইনাররা তাদের ডিজাইন জমা দিয়েছে। এগুলো ফ্যাশন শোতে তুলে ধরা হবে। এছাড়া এখান থেকে আয়ের একটি অংশ দিয়ে সরকারের রাজস্বতে অবদান রাখতে পারব।

আজ শুরু হওয়া সপ্তাহব্যাপী এই আয়োজনে গলফ টুর্নামেন্ট, ফ্যাক্টরি পরিদর্শনসহ নানা আয়োজন থাকছে বলে সংবাদ সম্মেলনে জনানো হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর