• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১১:০৪ অপরাহ্ন
শিরোনামঃ
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত অগ্রাধিকার পাচ্ছে বাণিজ্য বিনিয়োগ ও ভূরাজনীতি বাংলাদেশ থেকে দক্ষ জনশক্তি নিতে চায় কিরগিজস্তান গ্যাস খাতে বড় সংস্কার করবে পেট্রোবাংলা মুক্তিযুদ্ধ ও মুজিবনগর সরকার নিয়ে গবেষণার আহ্বান এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার চালের বিকল্প হিসেবে গম আমদানি করছে সরকার এবার ৪৫ টাকা কেজিতে চাল ও ৩২ টাকায় ধান কিনবে সরকার উন্মুক্ত হতে পারে কুয়েতের শ্রমবাজার সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী খেলাধুলার মাধ্যমেই মেধা বিকাশের সুযোগ হবে মন্ত্রী-এমপির নিকটজনদের সরে দাঁড়ানোর নির্দেশ ওবায়দুল কাদেরের টিকফা নিয়ে ঢাকা-ওয়াশিংটন বৈঠক আজ যমুনার বুকে দৃশ্যমান হলো দীর্ঘতম বঙ্গবন্ধু রেলসেতু জাতিসংঘে পার্বত্য শান্তিচুক্তির অর্জন তুলে ধরল ঢাকা অনিবন্ধিত নিউজ পোর্টাল বন্ধ করা হবে কাতার আমিরের সফরে ১০ চুক্তি ও সমঝোতার প্রস্তুতি জলবায়ু খাতে ৭১ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি সন্ত্রাসী কর্মকাণ্ডে গ্রেপ্তারদেরও কর্মী দাবি করে বিএনপি আট মেগা প্রকল্পের কাজ শেষ ৯০ ভাগ

মুক্ত আকাশে উড়ল টিয়া হিরামন মুনিয়া পাখি

সিরাজগঞ্জ টাইমস / ১৮৬ বার পড়া হয়েছে।
সময় কাল : মঙ্গলবার, ২ আগস্ট, ২০২২

ফেনীতে দেশের বিভিন্ন স্থান থেকে সংগ্রহ করে অবৈধভাবে বিক্রির জন্য আটক রাখা ১৫৮টি বন্য পাখি উদ্ধার করেছে পুলিশ। এ সময় একজনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতার আতাহার আলী সিকদার খুলনার সোনাকান্দা থানার হাফিজ নগরের দীল মোহাম্মদের ছেলে।

তিনি ফেনী পৌরসভার চাড়িপুর ১২ নম্বর ওয়ার্ডের দুলাল মিয়ার কলোনির একজন ভাড়াটিয়া হিসেবে বসবাস করেন। উদ্ধার পাখী সমুহ পরে স্থানীয় কাজিরবাগ ইকোপার্কে অবমুক্ত করা হয়েছে। মঙ্গলবার দুপুরে এসব পাখী উদ্ধার ও অবমুক্ত করা হয়েছে।

ফেনী মডেল থানার ওসি মো. নিজাম উদ্দিন জানায়, গোপন সংবাদের ভিক্তিতে ফেনী পৌর এলাকার ১২ নম্বর ওয়ার্ডের চাড়িপুর এলাকার দুলাল মিয়ার কলোনির একটি ঘরে বিভিন্ন ধরনের বেশ কিছু পাখী অবৈধভাবে কয়েকটি খাঁচায় আটক রাখা হয়েছে। খবর পেয়ে ফেনীর অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) থোয়াই অং প্রু মারমার নেতৃত্বে ফেনী মডেল থানা পুলিশ অভিযান চালায়।  মঙ্গলবার দুপুরে বিভিন্ন প্রজাতির ১৫৮টি পাখি উদ্ধার করা হয়। উদ্ধারকৃত পাখির মধ্যে রয়েছে- ৪০টি চন্দন টিয়া, ৫টি হিরামন, ১০৫ টি মুনিয়া, ১টি শালিক ও ৭টি দেশি টিয়া পাখি।

এ সময় বন্য পাখি অবৈধভাবে নিজের হেফাজতে রাখার অপরাধে খুলনা জেলার সোনাডাঙা থানার হাফিজ নগর এলাকার মৃত দীল মোহাম্মদের ছেলে আতাহার আলী শিকদারকে গ্রেফতার করা হয়।

এ ঘটনায় বন্য প্রাণী সংরক্ষণ আইনে ফেনী সদর মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।  গ্রেফতার আসামিকে ফেনীর আদালতে পাঠানো হয়েছে।

দুপুর ২ টার দিকে উদ্ধার করা পাখীগুলো ফেনী সদর উপজেলার কাজিরবাগ ইকোপার্কে অবমুক্ত করা হয়। এ সময় ফেনী পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) থোয়াই অং প্রু মারমা, ওসি মো. নিজাম উদ্দিন, বন বিভাগের ফেনী সদর উপজেলার রেঞ্জ কর্মকর্তা বাবুল চন্দ্র ভৌমিক উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর