মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:০৯ অপরাহ্ন

ভারত-বাংলাদেশের অভিন্ন আত্মার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক দীর্ঘ দিনের

সিরাজগঞ্জ টাইমস ডেস্ক:
  • সময় কাল : রবিবার, ২৭ নভেম্বর, ২০২২
  • ২৩ বার পড়া হয়েছে

পাইকগাছায় হাজারো মতুয়া ভক্তদের উপস্থিতিতে ভারতীয় সহকারী হাই কমিশনার ইন্দ্র জিৎ সাগর বলেছেন, ভারত-বাংলাদেশের মানুষের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক দীর্ঘ দিনের ও অভিন্ন আত্মার সম্পর্ক। গত শুক্রবার সন্ধ্যায় উপজেলার খালিয়ারচক হরিগুরু-গোপাল চাঁদ সেবাশ্রমে ২৫-২৭ নভেম্বর পর্যন্ত অনুষ্ঠেয় তিন দিনব্যাপী দক্ষিণ-পশ্চিম আঞ্চলিক মহাসম্মেলনের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। বাংলাদেশ ও ভারতের মধ্যে ৪৩শ’ কিলোমিটার সীমান্ত রেখার কথা উল্লেখ করে তিনি আরোও বলেন, বংশপরম্পরা ধর্মীয় বন্ধন, শিক্ষা সংস্কৃতি, চিকিৎসাসেবাসহ দুই দেশের মধ্যে যোগাযোগব্যবস্থা, ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণ বৃদ্ধি পেয়েছে। পারস্পরিক সফরে দু’দেশের প্রধানমন্ত্রীর মধ্যে সুসম্পর্ক তৈরি হয়েছে।

আয়োজক কমিটির সভাপতি মতুয়াচার্য্য শিবপদ মণ্ডলের সভাপতিত্বে উদ্বোধনী সভায় বিশেষ অতিথির বক্তব্যে পরম আর্শীবাদক মহা-মতুয়াচার্য্য সুব্রত ঠাকুর ও ভারতের শিক্ষারত্ন পদ্মশ্রী পদকে ভূষিত কাজী মাসুদ আক্তার বলেন, মতুয়া মতাদর্শ, ধর্ম-দর্শন জাত-পাতের বেড়াজালের ঊর্ধ্বে ও খুবই সহজ-সরল। মতুয়া প্রেমের ভক্তি ও ভালো বাসায় মানুষকে সহজে কাছে টেনে ঐক্যের বন্ধনে আবদ্ধ করে। যুগের পর যুগ ধরে এ মতাদর্শের প্রচার-প্রসার ঘটায় বাংলাদেশও ভারতসহ বিশ্বে মতুয়াভক্তদের সংখ্যা বৃদ্ধি পেয়েছে।

শ্রীধাম লক্মীখালীর মতুয়াচর্য্য সাগর সাধু ঠাকুরের পরিচালনায় সম্মেলনে আরোও বক্তব্য রাখেন, ভারতের পশ্চিমবঙ্গের রাজ্য বিজেপির সংস্কৃতি মোর্চার যুগ্ম সম্পাদক শ্রীমতি দেবরতী মিত্র, খুলনা জেলা পরিষদ সদস্য রবিউল ইসলাম রবি, জেলা পূজা উদযাপন পরিষদের নেতা রতন মিত্র, মতুযাচার্য্য ধ্রবজ্যোতিসহ অনেকে। এ সম্মেলন উপলক্ষে ধর্মীয় আলোচনা সভা, দীক্ষাদান, প্রসাদ বিতরণ, ধর্মীয় যাত্রাপালা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর
এই নিউজ পোর্টাল এর  কোন লেখা,ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি ও দণ্ডনীয় অপরাধ।
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102