বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১২:৪৮ অপরাহ্ন

ভারতে কারাভোগ শেষে দেশে ফিরলেন ২৬ জেলে

সিরাজগঞ্জ টাইমস ডেস্ক:
  • সময় কাল : বুধবার, ৯ নভেম্বর, ২০২২
  • ২২ বার পড়া হয়েছে

তিন মাস পর দেশে ফিরলেন ভারতের পশ্চিমবঙ্গের জেলখানায় আটক ২৬ বাংলাদেশি জেলে। মঙ্গলবার বিকেলে ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ ‘বিশেষ ট্রাভেল পারমিটে’ বাংলাদেশের বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের কাছে তাদের হস্তান্তর করেন।

গত ১৮ আগস্ট বঙ্গোপসাগরে ইলিশ ধরতে গিয়ে সামুদ্রিক ঝড়ের কবলে পড়েন বাংলাদেশি অনেক জেলে। সমুদ্রে ভাসতে ভাসতে তারা ভারত সীমান্তে গেলে তাদের উদ্ধার করে ভারতীয় জেলে ও সেখানকার কোস্ট গার্ড পুলিশ।

আটকদের মধ্যে গত ১ নভেম্বর ৪০ জনের নাগরিকত্ব নিশ্চিত হওয়ার পর কলকাতায় নিযুক্ত বাংলাদেশি উপহাইকমিশনের পক্ষ থেকে তাদের বাংলাদেশে হস্তান্তর করা হয়। আজ মঙ্গলবার ২৬ জন জেলেকে হস্তান্তর করা হয়। এসব জেলের বাড়ি পিরোজপুর ও বরগুনা জেলার বিভিন্ন উপজেলায়।

ভারতে নিযুক্ত বাংলাদেশি উপহাইকমিশনার শেখ মারেফাত তারিকুল ইসলাম জানান, ফেরত আসা বাংলাদেশি ২৬ জন জেলে কাকদ্বীপের বুদ্ধপুর ফ্লাডসেন্টার ও মইপিঠ শেল্টার হোমের নিরাপত্তা হেফাজতে ছিলেন। দুই দেশের সহযোগিতায় এটা দ্রুত সম্ভব হয়েছে।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ বলেন, ভারত সরকারের বিশেষ ট্রাভেল পারমিটে ফেরত আসা বাংলাদেশি জেলেদের ইমিগ্রেশনের আনুষ্ঠানিকতা শেষে বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে। সেখান থেকে জাস্টিস অ্যান্ড কেয়ার নামে একটি এনজিও সংস্থা তাদের গ্রহণ করে পরিবারের কাছে হস্তান্তর করবে।

যশোর জাস্টিস অ্যান্ড কেয়ারের সিনিয়র প্রগ্রাম অফিসার মুহিত হোসেন বলেন, ফেরত আসা জেলেদের বেনাপোল পোর্ট থানা থেকে গ্রহণ করে আজই তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

নিউজটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর
এই নিউজ পোর্টাল এর  কোন লেখা,ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি ও দণ্ডনীয় অপরাধ।
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102