• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:৩৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
সলঙ্গায় স্বেচ্ছাসেবকলীগ নেতাকে মারপিট আ’লীগ নেতা আরাফাতকে গ্রেফতার দাবীতে মানববন্ধন সলঙ্গা থানা যুবলীগের সভাপতি পদে সিভি জমা দিলেন রিয়াদুুল ইসলাম ফরিদ ডিজিটাল জরিপকালে জমির মালিকদের জানাতে হবে সিলেট ও কুষ্টিয়ার সেই দুই ইউপি চেয়ারম্যান পদে থেকেই উপজেলা নির্বাচন করতে পারবেন বিমানবন্দর-গাজীপুর বিআরটি করিডোরের জন্য কেনা হচ্ছে ১৩৭টি এসি বাস ঢাকার পয়ঃবর্জ্য ও গ্যাস লাইন পরীক্ষা-নিরীক্ষায় কমিটি গঠনের নির্দেশ আমানতের মুনাফার ওপর কর দিতে হবে না চলছে কয়লা খালাস, জাহাজেই ফিরবেন সব নাবিক দুই মাসের মধ্যে অগ্রগতি প্রতিবেদন চান হাইকোর্ট ৯ মাসে রাজস্ব আয়ে ১৫.২৩ শতাংশ প্রবৃদ্ধি অর্জন সব ধরনের সহযোগিতার আশ্বাস কাতারের আমিরের সম্পর্ক নতুন উচ্চতায় কাতারের সঙ্গে ১০ চুক্তি-সমঝোতা প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড সফরে যাচ্ছেন যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত অগ্রাধিকার পাচ্ছে বাণিজ্য বিনিয়োগ ও ভূরাজনীতি বাংলাদেশ থেকে দক্ষ জনশক্তি নিতে চায় কিরগিজস্তান গ্যাস খাতে বড় সংস্কার করবে পেট্রোবাংলা মুক্তিযুদ্ধ ও মুজিবনগর সরকার নিয়ে গবেষণার আহ্বান এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার চালের বিকল্প হিসেবে গম আমদানি করছে সরকার

‘বিনা খরচে’ সরকারিভাবে মালয়েশিয়ায় কর্মী পাঠানো শুরু

সিরাজগঞ্জ টাইমস / ৪৬ বার পড়া হয়েছে।
সময় কাল : বুধবার, ৩০ নভেম্বর, ২০২২

সরকারি রিক্রুটিং এজেন্সি বোয়েসেলের মাধ্যমে ‘বিনা খরচে’ মালয়েশিয়ায় কর্মী পাঠানো শুরু হয়েছে। মঙ্গলবার প্রথম ধাপের ৩০ জন কর্মী মালয়েশিয়ায় পৌঁছেছেন। বোয়েসেল জানিয়েছে, এখন পর্যন্ত এক হাজার কর্মীর চাহিদাপত্র পাওয়া গেছে। সরকারি ব্যবস্থাপনায় ১০ হাজার কর্মী পাঠানোর সুযোগ রয়েছে।

মঙ্গলবার বাংলাদেশ সময় সকাল সাড়ে ১০টায় যাত্রা করে স্থানীয় সময় বিকেল চারটায় কৃষিখাতের ৩০ কর্মী মালয়েশিয়ায় পৌঁছেছেন। কুয়ালালামপুরে তাঁদের স্বাগত জানান বাংলাদেশের হাইকমিশনার মো. গোলাম সারোয়ার, লেবার মিনিস্টার নাজমুস সাদাত সেলিম।

ঢাকার বিমানবন্দরে কর্মীদের বিদায় জানান বোয়েসেলের ব্যবস্থাপনা পরিচালক ড. মল্লিক আনোয়ার হোসেন। তিনি জানান, এক হাজার কর্মীর চাহিদাপত্র এসেছে। পরীক্ষামূলকভাবে ৩০ জন পাঠানো হয়েছে।

‘স্পেশাল ওয়ান রিক্রুটমেন্ট প্রজেক্ট’-এর আওতায় বাংলাদেশ থেকে সরকারিভাবে বিভিন্ন খাতে ১০ হাজার কর্মী নিয়োগের আগ্রহের কথা পররাষ্ট্র মন্ত্রণালয়কে জানিয়েছে মালয় সরকার। জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর (বিএমইটি) ডাটাবেজে নিবন্ধনকারী কর্মীদের মধ্যে লটারির মাধ্যমে নিয়োগ করা হবে। কর্মী প্রতি ব্যয় নির্ধারণ করা হয়েছে ৪৬ হাজার টাকা। ৫৫০ জন কর্মীর চাহিদপত্র দেওয়া মালয়েশিয়ার ইউনাইটেড প্ল্যান্টেশন (ইউপি) কোম্পানি সব খরচ বহন করবে। ফলে এই প্রতিষ্ঠানে কাজ করতে যাওয়া কর্মীরা বিনা খরচে মালয়েশিয়া যেতে পারবেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর