• রবিবার, ১৬ জুন ২০২৪, ০৬:০৬ অপরাহ্ন
শিরোনামঃ
বিজিবি পুলিশকে সতর্ক থাকার নির্দেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্মার্ট হচ্ছে কৃষি জুনের ১২ দিনে প্রবাসীরা ১৪৬ কোটি ডলার রেমিট্যান্স পাঠিয়েছেন পদ্মা সেতুতে দ্বিতীয় সর্বোচ্চ, বঙ্গবন্ধুতে নতুন রেকর্ড পাস হতে পারে ঋণের কিস্তি ছাড়ের প্রস্তাব সারা দেশে অভিযানের নির্দেশ জনশক্তি নিতে আজারবাইজানকে অনুরোধ সরে গেছে মিয়ানমারের জাহাজ নৌপথে ঈদযাত্রায় নিরাপত্তা নিশ্চিতে কোস্ট গার্ডের টহল প্রধানমন্ত্রীর দিল্লি সফরে প্রাধান্য পাবে তিস্তা ইস্যু সবুজ বাংলাদেশ গড়ে তোলার আহ্বান প্রধানমন্ত্রীর ডিসেম্বরেই ট্রেন চলবে বঙ্গবন্ধু রেলসেতুতে ঢেলে সাজানো হচ্ছে রাজস্ব ব্যবস্থাপনা বাংলাদেশের অস্তিত্ব টিকিয়ে রাখত বেশি করে গাছ লাগাতে হবে: পরিবেশমন্ত্রী ভূমি জটিলতা দূর করতে সরকার কাজ করে যাচ্ছে : ডেপুটি স্পিকার গ্লোবাল কোয়ালিশন ফর সোশ্যাল জাস্টিসে বাংলাদেশের যোগদান ফজিলাতুন নেছা মুজিব হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রীর ভারত সফরে সম্পর্ক নতুন গতি পাবে সিরাজগঞ্জে অবৈধভাবে ভূমি দখল করে বাড়ী নির্মাণের অভিযোগ বুয়েটে স্থাপন হচ্ছে অত্যাধুনিক ন্যানো ল্যাব

বিদেশে বসেই এনআইডি পাবেন প্রবাসীরা:পররাষ্ট্রমন্ত্রী

সিরাজগঞ্জ টাইমস / ৫৮ বার পড়া হয়েছে।
সময় কাল : শুক্রবার, ৩০ ডিসেম্বর, ২০২২

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেছেন, বিশ্বে যতো প্রবাসী আছেন সবাই এনআইডি (জাতীয় পরিচয়পত্র) কার্ড পাবেন, এজন্য তাদের দেশে আসতে হবে না। বিদেশে বসেই তারা এনআইডি সংগ্রহ করতে পারবেন। আজ বৃহস্পতিবার সিলেটের শহরতলীর একটি অভিজাত হোটেলে করদাতাদের সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দেশের উন্নয়নে প্রবাসীদের অবদানের কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, প্রবাসীদের নানা সুযোগ-সুবিধার আওতায় নিয়ে আসতে হবে। প্রবাসীরা বিদেশে বসে এনআইডি পাবেন এবং এনআইডি অনুযায়ী তাদের পাসপোর্ট দেওয়া হবে।

পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন,‘দেশের সবাইকে সোশ্যাল সিকিউরিটির আওতায় আনতে হবে। সেজন্য আইডি কার্ডধারী সবাইকে ট্যাক্সের আওতায় নিয়ে আসা প্রয়োজন। কর না দিলে আমরা কিছু প্রত্যাশা করতে পারি না। দিবো না, অথচ নিবো এটা হতে পারে না। পৃথিবীর উন্নত দেশগুলোতে আহরিত রাজস্বের অধিকাংশই আসে আয়কর থেকে। বৈদেশিক সাহায্যের উপর নির্ভরতা কমিয়ে আত্মনির্ভরশীল জাতি গড়তে আয়কর বিভাগকে শক্তিশালী করা প্রয়োজন।’

সিলেটের কর কমিশনার আবুল কালাম আজাদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট রেঞ্জের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) মফিজ উদ্দিন আহম্মেদ, পররাষ্ট্রমন্ত্রীর সহধর্মিণী সেলিনা মোমেন, কাস্টমস ও ভ্যাট কমিশনারেট সিলেটের কমিশনার মোহাম্মদ আকবর হোসেন, কর আইনজীবী সমিতির সভাপতি এম. রফিকুর রহমান, সিলেট চেম্বার অব কমার্সের সভাপতি তাহমিন আহমদ ও সিলেট মেট্রোপলিটন চেম্বারের সহসভাপতি আব্দুল জব্বার জলিলসহ আরও অনেকে।

উল্লেখ্য, সিলেট কর অঞ্চলে এবার ৮৩৫ কোটি টাকা কর আদায় করা হয়েছে। এবার তিন ক্যাটাগরিতে সেরা ৩৫ করদাতাকে দেওয়া হয়েছে সম্মাননা। অনুষ্ঠানে সিলেট সিটি করপোরেশন এলাকা ও চার জেলার ১০ জনকে দীর্ঘমেয়াদী সর্বোচ্চ করদাতা সম্মাননা পুরস্কার দেওয়া হয়। এছাড়া সর্বোচ্চ করদাতা ১৫ জন এবং নারী ও পুরুষ শ্রেণিতে ৫ জন করে ১০ জন সেরা করদাতা পুরস্কার পেয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর