শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ১০:০৩ অপরাহ্ন

বাংলাদেশের পর এবার ভারতের কাছেও হোয়াইটওয়াশ উইন্ডিজ

খেলাধুলা ডেস্ক :
  • সময় কাল : বৃহস্পতিবার, ২৮ জুলাই, ২০২২
  • ৫৫ বার পড়া হয়েছে

প্রথম দুই ওয়ানডে জিতে সিরিজ আগেই পকেটে পুরেছে শেখর ধাওয়ানের ভারত। বৃষ্টিবিঘ্নিত তৃতীয় ও শেষ ম্যাচে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজকে ১১৯ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে সফরকারীরা। ম্যাচ সেরার পুরস্কার জিতেছেন ভারতীয় ওপেনার শুভমান গিল। সিরিজ সেরাও হয়েছেন এই তরুণ।

তবে দূর্ভাগ্য তার, ওয়ানডে ক্যারিয়ারের প্রথম শতকের দ্বারপ্রান্তে গিয়েও ২ রানের জন্য আটকে যান ৯৮ রানে। এর আগে টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন ধাওয়ান। তবে দফায় দফায় বৃষ্টিতে ম্যাচ অনেকক্ষণ বন্ধ থাকে।

ভারত সর্বসাকুল্যে ব্যাট করার সুযোগ পেয়েছে ৩৬ ওভার। ৩ উইকেটের বিনিময়ে ২২৫ রান তুলতে সক্ষম হয় টিম ইন্ডিয়া। গিলের মতো ধাওয়ান নিজেও পান অর্ধশতকের দেখা। বৃষ্টি আইনে উইন্ডিজের সামনে ৩৫ ওভারে লক্ষ্য দাড়ায় ২৫৭ রানের।

কুইন্স পার্ক ওভালে উদ্বোধনী জুটিতেই ১১৩ রান যোগ করেন ধাওয়ান-গিল। ৭ চারে ৫৮ রান করে আউট হন ভারত কাপ্তান। এরপর গিল ও শ্রেয়াস আয়ার মিলে দলীয় সংগ্রহকে নিয়ে যান ১৯৯ তে।

৪টি চার ও ১টি ছক্কার মারে ৪৪ করে আউট হন আয়ার। এরপর সুরিয়াকুমার যাদব দ্রুত ফিরে যান হেইডেন ওয়ালশের শিকার হয়ে। বৃষ্টির শেষ হানার আগে গিলের সঙ্গে ৬ রানে অপরাজিত ছিলেন সাঞ্জু স্যামসন।

এই ম্যাচে টপ অর্ডারের বড় ইনিংসের অভাব ভুগিয়েছে উইন্ডিজকে। মাত্র ২৬ ওভারে ১৩৭ রানে গুটিয়ে যায় নিকোলাস পুরানের দল। ১১৯ রানের হার হয় সঙ্গী।

তাদের দাঁড়াতেই দেননি ভারতীয় বোলাররা। দ্বিতীয় ওভারে তিন বলের মধ‍্যে কাইল মেয়ার্স ও শামার ব্রুকসকে বিদায় করে দেন মোহাম্মদ সিরাজ। দুইজনের কেউই খুলতে পারেননি রানের খাতা। প্রথম পাওয়ার-প্লের শেষ ওভারে চাহালের বলে স্টাম্পড হন ওপেনার শাই হোপ।

মিডল অর্ডারে আক্রমণাত্মক ব‍্যাটিংয়ে দলকে ম‍্যাচে ফেরানোর চেষ্টা করেন পুরান ও ব্র‍্যান্ডন কিং। তবে দুই জনই বিদায় নেন বড় ইনিংসের সম্ভাবনা জাগিয়ে। ৩২ বলে ৪২ রান করেন অধিনায়ক পুরান। কিং ৩৭ বলে করেন ৪২ রান।

দুই জনই হাঁকিয়েছেন ৫ চার ও ১ ছক্কা। ক‍্যারিবিয়ানদের শেষ ৬ ব‍্যাটসম‍্যানের মাত্র ১ জন পৌঁছতে পেরেছেন দুই অঙ্কে। দশে নেমে ওয়ালশ জুনিয়র করেন ১০ রান। আর কেউই সুবিধা করতে না পারলে বড় হারে মাঠ ছাড়ে উইন্ডিজ। বল হাতে চাহাল নেন ৪ উইকেট।

নিউজটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর
এই নিউজ পোর্টাল এর  কোন লেখা,ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি ও দণ্ডনীয় অপরাধ।
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102